ঢাকা ১০ আষাঢ় ১৪৩১, সোমবার, ২৪ জুন ২০২৪

মে মাসেই স্বাভাবিক পরিচালনায় প্রতিশ্রুতিবদ্ধ : আইসিবি ব্যাংক

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০৩:৩৭ পিএম
আপডেট: ১৮ মে ২০২৪, ০৪:৫৮ পিএম
মে মাসেই স্বাভাবিক পরিচালনায় প্রতিশ্রুতিবদ্ধ : আইসিবি ব্যাংক
আইসিবি ইসলামিক ব্যাংক

আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মঙ্গলবার (১৪ মে) এক হিসাব অনুযায়ী, এ বছর ব্যাংক থেকে মোট ৪৯ কোটি ৮০ লাখ টাকা উত্তোলন হয়েছে। ব্যাংকের ইতিহাসে এত স্বল্প সময়ের মধ্যে এইবারই প্রথম এত পরিমাণ টাকা গ্রাহকরা উত্তোলন করেছেন।

এই স্বল্প সময়ে গ্রাহকরা অনেক পরিমাণ টাকা উত্তোলনের কারণে সাময়িক যে তারল্য সংকট হয়েছে তা অতিক্রম করার লক্ষ্যে ব্যাংক ম্যানেজমেন্ট ও স্টাফরা সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং এই পরিস্থিতি সামলে ওঠার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সাহায্য চেয়ে তাদের সঙ্গে যোগাযোগ করে হচ্ছে। তাই এই মাসের মধ্যেই এ পরিস্থিতি সামলে ওঠার জন্য আইসিবি ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ।

এই স্বল্প সময়ের জন্য গ্রাহক ও শুভানুধ্যায়ীদের সহযোগিতা ও পাশে থাকার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়েছে তারা। একইসঙ্গে আইসিবি ইসলামিক ব্যাংকের এ সময়ে ঋণ প্রদানে কোনো অনিয়মের ঘটনা ঘটেনি বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের মাস্টারকার্ডে অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগ

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৮:৪২ পিএম
আপডেট: ২৪ জুন ২০২৪, ০৮:৪৩ পিএম
আল-আরাফাহ ইসলামী ব্যাংকের মাস্টারকার্ডে অস্ট্রেলিয়া যাওয়ার সুযোগ
ছবি: বিজ্ঞপ্তি

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের মাস্টারকার্ড ব্যবহারকারিদের জন্য বিশেষ অফার ঘোষণা করেছে। 

ব্যাংকটির মাস্টারকার্ড ব্যবহার করে অস্ট্রেলিয়ার সিডনি যাওয়ার সুবর্ণ সুযোগ (কাপল ট্রিপ) রয়েছে। 

এছাড়াও রয়েছে ৫০টির ও বেশি আকর্ষণীয় পুরস্কার।

বিস্তারিত জানতে কল করুন ১৬৪৩৪। সংবাদ বিজ্ঞপ্তি  

বরিশাল সরকারি মহিলা কলেজকে আইএফআইসি ব্যাংকের কম্পিউটার উপহার

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৫:৫১ পিএম
আপডেট: ২৪ জুন ২০২৪, ০৫:৫১ পিএম
বরিশাল সরকারি মহিলা কলেজকে আইএফআইসি ব্যাংকের কম্পিউটার উপহার
ছবি : বিজ্ঞপ্তি

‘প্রযুক্তির অগ্রযাত্রায় নারীর পাশে আইএফআইসি ব্যাংক’ শীর্ষক বিশেষ ক্যাম্পেইনের অংশ হিসেবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কম্পিউটার দিচ্ছে ব্যাংকটি। 

এরই অংশ হিসেবে সম্প্রতি বরিশাল সরকারি মহিলা কলেজ কর্তৃপক্ষের কাছে উপহার হিসেবে দুটি কম্পিউটার দিয়েছে তারা।

অনুষ্ঠানে বরিশাল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. আসাদুজ্জামান, উপাধ্যক্ষ প্রফেসর মোসা. সালমা বেগম, আইএফআইসি ব্যাংকের সেন্ট্রালাইজড রিটেইল মার্কেটিং ডিপার্টমেন্টের প্রধান ফারিহা হায়দার, বরিশাল শাখার ব্যবস্থাপক মো. জোবায়ের হোসেন, কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/সালমান/

মেট্রোরেল স্টেশনে ইবিএলের এটিএম সেবা চালু

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৫:৪১ পিএম
আপডেট: ২৪ জুন ২০২৪, ০৫:৪১ পিএম
মেট্রোরেল স্টেশনে ইবিএলের এটিএম সেবা চালু
ছবি : বিজ্ঞপ্তি

ডিজিটাল ব্যাংকিং সেবাকে আরও বিস্তৃত করার লক্ষ্যে ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) প্রথমবারের মতো ঢাকা মেট্রোরেল স্টেশনে এটিএম বুথ চালু করেছে। আগারগাঁও মেট্রোরেল স্টেশনের এই বুথ থেকে যাত্রীসহ অন্যরা ২৪ ঘণ্টা সেবা নিতে পারবেন।

সোমবার (২৪ জুন) আগারগাঁও মেট্রোরেল স্টেশনে এটিএমটির উদ্বোধন করেন ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লি. (ডিএমটিসিএল)-এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক ও ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার।

এ সময় আলী রেজা ইফতেখার বলেন, ‘প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে গ্রাহককেন্দ্রিক সেবা দিতে আমরা কাজ করে যাচ্ছি। আমাদের লক্ষ্য, ব্যাংকিংসেবাকে সবার জন্য সহজলভ্য ও সুবিধাজনক করে তোলা এবং আজকের এই উদ্যোগের মাধ্যমে সেই লক্ষ্যের প্রতিফলন ঘটেছে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইবিএলের উপ-ব্যবস্থাপনা পরিচালক এম খোরশেদ আনোয়ার, কমিউনিকেশন্স ও এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান জিয়াউল করিম, ডিজিটাল আর্থিকসেবা বিভাগের প্রধান আহসান উল্লাহ চৌধুরী, প্রধান প্রযুক্তি কর্মকর্তা জাহিদুল হক, কার্ড বিভাগ প্রধান তাসনিম হোসেন, ব্র্যান্ড বিভাগ প্রধান রিয়াদ ফেরদৌস, ডিজিটাল ব্যাংকিং প্রধান আমীন মো. মেহদী হাসানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে ডিএমটিসিএল কর্তৃপক্ষের সঙ্গে স্বাক্ষরিত একটি চুক্তির অধীনে ইবিএল দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত এমআরটি লাইন ৬-এর ১৬টি স্টেশনে এটিএম স্থাপন করবে। বর্তমানে দেশে ইস্টার্ন ব্যাংকের ২৪৭টি এটিএম, ৭১টি সিআরএম এবং ৩৩টি আরটিডিএম চালু রয়েছে।

বিজ্ঞপ্তি/সালমান/

রূপালী ব্যাংকের অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে সমন্বয় সভা

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৫:২৯ পিএম
আপডেট: ২৪ জুন ২০২৪, ০৫:২৯ পিএম
রূপালী ব্যাংকের অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে সমন্বয় সভা
ছবি : বিজ্ঞপ্তি

রূপালী ব্যাংক পিএলসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২৩-২০২৪-এ স্টেকহোল্ডারদের সমন্বয়ে অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৪ জুন) ব্যাংকের প্রধান কার্যালয়ের ভিজিলেন্স অ্যান্ড ইন্টেলিজেন্স বিভাগের সার্বিক নির্দেশনায় এবং জোনাল অফিস ঢাকা উত্তর-পশ্চিমের তত্ত্বাবধানে জোনাল অফিসের কনফারেন্স রুমে এ সভা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. নোমান মিয়া। এ সময় তিনি গ্রাহকদের সঙ্গে মতবিনিময় করেন এবং অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনার কার্যক্রম সফল করতে বিভিন্ন দিকনির্দেশনা দেন।

এতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ব্যাংকের মহাব্যবস্থাপক সালামুন নেছা এবং উপ-মহাব্যবস্থাপক ও ফোকাল পয়েন্ট কর্মকর্তা প্রবীর কুমার চক্রবর্তী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জোনাল অফিস ঢাকা উত্তর-পশ্চিমের উপ-মহাব্যবস্থাপক মো. মুক্তার হোসেন। এতে জোনাল অফিস ঢাকা উত্তর-পশ্চিমের আওতাধীন শাখা ব্যবস্থাপক ও গ্রাহকরা উপস্থিত ছিলেন।

সভায় গ্রাহক-ব্যাংকার সুসম্পর্ক বজায় রাখার মাধ্যমে সব অভিযোগ আন্তরিকভাবে নিষ্পত্তি করার বিষয়ে গুরুত্বারোপ করা হয়। গ্রাহকদের অভিযোগগুলো আমলে নিয়ে তা প্রতিকারের ব্যবস্থা করা হয়। এ ছাড়া সভায় ব্যাংকের সেবার মান, অভিযোগের ধরণ ও প্রতিকারের পদ্ধতি নিয়ে আলোচনা হয়। 

বিজ্ঞপ্তি/সালমান/

ব্যাংক এশিয়ার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ১২:২৫ পিএম
আপডেট: ২৪ জুন ২০২৪, ১২:২৫ পিএম
ব্যাংক এশিয়ার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ছবি: বিজ্ঞাপন

ব্যাংক এশিয়ার ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ জুন) ব্যাংকের চেয়ারম্যান রোমো রউফ চৌধুরী এই সভার সভাপতিত্ব করেন। সভার শেয়ারহোল্ডাররা সভায় ২০২৩ সালের জন্য ঘোষিত ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সাফওয়ান চৌধুরী ও জাকিয়া রউফ চৌধুরী, বোর্ড নির্বাহী কমিটির চেয়ারম্যান রুমি এ হোসেন, বোর্ড অডিট কমিটি ও বোর্ড রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান এম এ বাকী খলীলী, পরিচালক ফারহানা হক, এনাম চৌধুরী, আশরাফুল হক চৌধুরী, মো. আবুল কাসেম, হেলাল আহমেদ চৌধুরী, নাফিস খন্দকার, ব্যবস্থাপনা পরিচালক সোহেল আর কে হোসেন, কোম্পানি সেক্রেটারী এস এম আনিসুজ্জামান এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাসহ উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডাররা এবারের সভায় অংশগ্রহণ করেন। 

শেয়ারহোল্ডাররা ব্যাংকের সার্বিক কার্যক্রমের প্রতি সন্তোষ প্রকাশ করেন এবং ২০২৩ সালের হিসাব বিবরণী অনুমোদন করেন।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/