বুবলীর উপযুক্ত চিকিৎসা দরকার: অপু বিশ্বাস । খবরের কাগজ
ঢাকা ৩০ বৈশাখ ১৪৩১, সোমবার, ১৩ মে ২০২৪

বুবলীর উপযুক্ত চিকিৎসা দরকার: অপু বিশ্বাস

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৩১ পিএম
বুবলীর উপযুক্ত চিকিৎসা দরকার: অপু বিশ্বাস

জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসের সঙ্গে সংসার জীবনের ইতি টেনেছেন শাকিব খান। এই খবর পুরোনো। অপু বিশ্বাসের মতোই শবনম বুবলীর সঙ্গেও দাম্পত্য জীবনের সমাপ্তি করেছেন শাকিব। কিন্তু গণমাধ্যমে শাকিব খান বারবার তার স্ত্রীদের সঙ্গে বিচ্ছেদের কথা বলেছেন। এরপরও অপু ও বুবলী দুজনেই দাবি করছেন তাদের বিচ্ছেদ হয়নি! আসলে কি তাদের বিচ্ছেদ হয়নি? নাকি বিচ্ছেদ হওয়ার পরেও আলোচনায় থাকার জন্যই কৌশলে শব্দবোমা ছুঁড়ছেন তারা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাকিবের সঙ্গে দাম্পত্য জীবন নিয়ে খোলামেলা কথা বলেছেন বুবলী। সেখানে তিনি দাবি করেছেন, শাকিবের সঙ্গে তার এখনো বিচ্ছেদ হয়নি। আইনগতভাবে তিনি এখনো শাকিব খানের বৈধ স্ত্রী। তারা এখনো সময় নিচ্ছেন।

এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস। সম্প্রতি বুবলীর কথার পরিপ্রেক্ষিতে একটি সংবাদমাধ্যমে কথা বলেছেন অপু। সেখানে বুবলীর বক্তব্য প্রসঙ্গে মন্তব্য করে অপু বলেন, শাকিবকে নিয়ে তার এত এত মন্তব্যে আমি ভাষা হারাচ্ছি। আমি কী বলব, বুঝতে পারছি না। প্রতিটি মানুষের তার নিজের কাছে সম্মানের জায়গা খোঁজেন। তিনিও এতটা সময় ধরে তার ক্যারিয়ারের ব্যস্ত সময় কাটাচ্ছেন। তবে আমার মনে হয় নিজের প্রচারের স্বার্থে অন্যকে ব্যবহার করে নিজের ব্যক্তিত্ব বিলিয়ে দেওয়াটা বুদ্ধিমানের লক্ষণ নয়। আর যদি এটাই সে মনে করে, তাহলে তার উপযুক্ত চিকিৎসার দরকার।

জাহ্নবী

 

ঢাকা মাতালেন অঞ্জন দত্ত

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৮:৩৩ পিএম
ঢাকা মাতালেন অঞ্জন দত্ত
ভারতীয় কিংবদন্তি গায়ক ও চলচ্চিত্র নির্মাতা অঞ্জন দত্ত। ছবি : খবরের কাগজ

ভারতীয় কিংবদন্তি গায়ক ও চলচ্চিত্র নির্মাতা অঞ্জন দত্ত আবারও ঢাকা মাতিয়ে গেলেন। শনিবার (১১ মে) সন্ধ্যায় পূর্বাচলে ঢাকা এরিনায় অনুষ্ঠিত হয়ে যাওয়া ‘অঞ্জন দত্ত মেট্রোপলিস ভলিউম-২.০’ কনসার্টে গান গেয়ে ঢাকার সংগীতপ্রেমীদের হৃদয় জয় করেন তিনি। এছড়া অনুষ্ঠানে অঞ্জন দত্ত একে একে এই কনসার্টে আরও গান গেয়েছেন ব্যান্ড কাকতাল ও আহমেদ হাসান সানি। 

আহমেদ হাসান সানির ‘আমারে চাও’ গান দিয়ে শুরু হয় কনসার্ট। রাত ৮টা ৫০-এ মঞ্চে আসেন অঞ্জন দত্ত। ‘এই পোড়া শহরে’ গান দিয়ে শুরু করেন তিনি। এরপর একে একে ‘ম্যারিয়ান’, ‘বেলা বোস’, ‘রঞ্জনা’সহ তার জনপ্রিয় গানগুলো পরিবেশন করেন তিনি। ‘মালা’ গানের মাধ্যমে শেষ করেন অনুষ্ঠান।

অঞ্জন দত্তর গানের সাথে গলা মিলিয়েছেন কনসার্টে আগত দর্শকরা। গান শেষে ‘মালা’র জন্মদিনের কেকও কাটা হয়। শেষ অংশে মঞ্চ মাতায় কাকতাল। 

এই কনসার্টের আয়োজক অ্যাসেন, জির্কুনিয়াম এবং আর্কলাইট ইভেন্টস। অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় টাইটেল স্পনসর হিসেবে ছিল মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক। ইয়ুথ এঙ্গেজমেন্ট ও আউটরিচ পার্টনার হিসেবে কনসার্টের সাথে আছে জুনিয়র চেম্বারস্ ইন্টারন্যাশনাল বাংলাদেশ। 

আয়োজন নিয়ে অ্যাসেনের ফাউন্ডার ও সিইও আনন্দ চৌধুরী বলেন, ‘উদীয়মান শিল্পীদের ও চিরচেনা অঞ্জন দত্তর গানের মেলবন্ধনে একটি চমৎকার সন্ধ্যা উপভোগ করেছে দর্শক। এরকম কনসার্ট ভবিষ্যতে আরও করার উদ্যোগ রয়েছে আমাদের। সঙ্গে থেকে সমর্থন দিন।’

 

সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা

প্রকাশ: ১২ মে ২০২৪, ০৭:৫৩ পিএম
সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা
সেন্সর বোর্ডের নতুন সদস্য অভিনেত্রী পূর্ণিমা। ছবি : সংগৃহীত

নতুন করে গঠিত হলো বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। আগামী এক বছরের জন্য পুনর্গঠিত কমিটিতে রয়েছেন তথ্য মন্ত্রণালয়ের ১৫ সচিবসহ চলচ্চিত্র অঙ্গনের ১৫ ব্যক্তিত্ব। সেই তালিকায় যুক্ত হয়েছেন অভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমা।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপন রবিবার (১২ মে) জারি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

প্রজ্ঞাপন বলা হয়েছে, তথ্য মন্ত্রণালয়ের সচিবকে চেয়ারম্যান ও বোর্ডের ভাইস চেয়ারম্যানকে সদস্যসচিব করে নতুন কমিটি যাত্রা করল। 

নতুন কমিটিতে সদস্য হিসেবে পূর্ণিমা ছাড়াও আছেন জ্যেষ্ঠ অভিনেত্রী সুজাতা, অরুণা বিশ্বাস ও রোকেয়া প্রাচী। এ ছাড়াও আছেন জ্যেষ্ঠ অভিনেতা আজিজুল হাকিম, প্রযোজক খোরশেদ আলম খসরু, পরিচালক জাহাঙ্গীর আলম, এফডিসির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন প্রমুখ।

সেন্সর বোর্ডের নতুন সদস্য অভিনেত্রী পূর্ণিমা বলেন, আমাকে কমিটিতে রাখার জন্য তথ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ।

সেন্সর বোর্ডের সদস্য হিসেবে আরও আছেন; আইন ও বিচার বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (চলচ্চিত্র) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একজন প্রতিনিধি।

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

প্রকাশ: ১২ মে ২০২৪, ০১:০৪ পিএম
শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা
বুবলীর সঙ্গে ছেলে শেহজাদ খান বীর এবং ছেলে পুণ্যকে নিয়ে পরীমনি

যেকোনো মায়ের সংগ্রামটাই অন্য রকম। যে মায়ের সঙ্গী তার সন্তানের বাবা, তার সংগ্রাম কিছুটা সহনশীল। আর যারা একাকী মা, তাদের সংগ্রামে যুক্ত হয় নব নব ঢেউ। কখনো কখনো সে ঢেউ হয় পাহাড়ের চেয়ে উঁচু। বিনোদন অঙ্গনেও আছেন বেশ কজন তারকা মা এবং একাকী। সারা বছর নানা রকম খবরের শিরোনাম হন তারা। বছরের নির্দিষ্ট সময়ে নায়িকার ভূমিকায় আসেন পর্দায়। কিন্তু পর্দার অন্তরালে তাদের সংগ্রামী জীবন অদেখাই থেকে যায়। এই সংগ্রামী তারকা মায়েদের নিয়ে সাজানো হয়েছে মা দিবসের আয়োজন।

অপু বিশ্বাস

২০০৮ সালের ১৮ এপ্রিল চুপিচুপি বিয়ে করায় স্ত্রীর মর্যাদা পাননি অপু বিশ্বাস। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর মা হন তিনি। একপর্যায়ে সন্তানকে নিয়ে জনসমক্ষে এসেও শেষ রক্ষা হয়নি তার। ২০১৮ সালের ১২ মার্চ বিচ্ছেদ হয় শাকিব-অপুর। এখন একাকী মা হিসেবে ছেলে আব্রাম খান জয়কে নিয়ে সংগ্রামী জীবন পার করছেন ঢালিউড তারকা অপু বিশ্বাস। ঢালিউডে এখন আর তেমন কাজ পান না তিনি। সর্বশেষ গত ফেব্রুয়ারি মাসে মুক্তি পায় অপু অভিনীত সিনেমা ‘ছায়াবৃক্ষ’। নানা অনুষ্ঠানের মঞ্চে নাচ করা, শোরুম উদ্বোধনে ফিতা কাটা, বিভিন্ন গণমাধ্যমের টক শোতে অতিথি হওয়া তার আয়ের পথ। তবে জয়কে বড় করে তোলার জন্য সাবেক স্বামী শাকিব খানের কাছ থেকে তিনি আর্থিক সহযোগিতা পান। ভক্তরা মনে করেন, শাকিবকে নিয়ে বিতর্কে জড়ানো বন্ধ করে সন্তানকে বড় করে তোলায় সম্পূর্ণ মনোযোগ দেওয়া উচিত অপুর।


শবনম বুবলী

অপু বিশ্বাসের মতোই শাকিব খানের সঙ্গে গোপন অভিসার ছিল শবনম বুবলীর। ছিল না কোনো আনুষ্ঠানিক সংসার। ২০১৮ সালের ২০ জুলাই শাকিব-বুবলীর বিয়ে হয়েছিল বলে গণমাধ্যমে দাবি করেন বুবলী। ২০২০ সালের ২১ মার্চ বীরের জন্ম।

এখন তিনি আর শাকিবের স্ত্রী নন, তবে তার ছেলে শেহজাদ খান বীরের মা। সন্তানকে আগলে রেখে বড় করে তুলছেন তিনি। গত ঈদুল ফিতরে মুক্তি পায় বুবলী অভিনীত সিনেমা ‘দেয়ালের দেশ’ ও ‘মায়া’। এখনো ঢালিউডে কাজ করছেন বুবলী।

কিন্তু সন্তানকে নিয়ে একাকী জীবন কাটাতে বেশ বেগ পেতে হচ্ছে তাকে।


মাহিয়া মাহী

২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের ব্যবসায়ী রাকিব সরকারকে বিয়ে করেছিলেন ঢালিউড তারকা মাহিয়া মাহী। ২০২৩ সালের ২৮ মার্চ ছেলের মা হন তিনি। ছেলের নাম রেখেছেন মো. মোসাইব আরাশ সামসুদ্দিন ফারিশ সরকার। চলতি বছরের ফেব্রুয়ারিতে দুঃখজনকভাবে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় মাহীর।

একটা সময় সংসার ও রাজনীতি নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন এই চিত্রনায়িকা। বিচ্ছেদের পর নতুন করে অভিনয়ে  ফিরেছেন তিনি। রাজকুমার সিনেমায় শাকিব খানের মা হয়ে রুপালি পর্দায় ফিরেছেন মাহী।

এখন থেকে নিয়মিত অভিনয়ে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। জানিয়েছেন, যেখানে কাজ করেন তিনি ‘মাহী’ হয়েছেন, সেই চলচ্চিত্রের কাজে তিনি আবারও নিয়মিত হবেন।

ছেলে ফারিশকে নিয়ে প্রায়ই সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বিভিন্ন মুহূর্ত শেয়ার করে থাকেন এই নায়িকা। তার স্বপ্ন ছেলেকে তিনি মানবিক মানুষ হিসেবে গড়ে তুলবেন।

একজন মা হিসেবে মাহী চান পৃথিবীর সব সন্তানেরা যেনো ভালো থাকেন তাদের মা-বাবার সঙ্গে।


আজমেরী হক বাঁধন

দুই বাংলায় জনপ্রিয়তা লাভ করেছেন আজমেরী হক বাঁধন। ২০১০ সালের ৮ সেপ্টেম্বর মাশরুর হোসেন সিদ্দিকীকে বিয়ে করেছিলেন তিনি। মাত্র পাঁচ মাসের মাথায় বিচ্ছেদ হয়ে যায় তাদের। বিনোদন অঙ্গন ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েও পুনরায় কাজে ফিরেছেন এই অভিনেত্রী। মেয়ে সায়রাকে একাকী বড় করে তুলতে নানা ঘাত-প্রতিঘাত সইতে হয়েছে তাকে।

সম্প্রতি একা মা হিসেবে সন্তানের একক অভিভাবকত্ব লাভ করেছেন তিনি। তার অভিনীত ‘রেহেনা’ কান চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়। ভারতে বাংলা ভাষার সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ ও হিন্দি ভাষায় ‘খুফিয়া’ করে বিপুল আলোচনা সৃষ্টি করেছেন এই অভিনেত্রী। সন্তানের মা হিসেবে সংগ্রামী জীবন তার। তবে এ লড়াই উপভোগ করছেন বাঁধন।


পরীমনি

ঢালিউডের সবচেয়ে আলোচিত তারকা পরীমনি। অভিনয়ের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ড নিয়েও বারবার সংবাদ মাধ্যমে শিরোনাম হন তিনি।

২০২১ সালে ভালোবেসে অভিনেতা শরিফুল রাজকে বিয়ে করেন পরীমনি। ২০২২ সালের ১০ আগস্ট ছেলের বাবা-মা হন রাজ-পরীমনি। ছেলের নাম রাখেন শাহীম মুহাম্মদ রাজ্য (পুণ্য)। কিন্তু এই সুখ বেশিদিন উপভোগ করতে পারেননি তিনি। ২০২৩ সালে ভেঙে যায় তাদের সংসার। এর মাধ্যমে ঢালিউডের সবচেয়ে আলোচিত জুটির অবসান হয়। এরপরও থেমে থাকেননি এই আলোচিত অভিনেত্রী। ছেলেকে নিয়ে শুরু হয় তার একাকী সংগ্রাম। ছেলে পুণ্যকে সামলানোর পাশাপাশি কাজেও নিয়মিত হন এই নায়িকা।

বর্তমানে ঢালিউডের সবচেয়ে সক্রিয় অভিনেত্রী তিনি।

পরীমনির হাতে রয়েছে অনেক সিনেমার কাজ। পাশাপাশি টালিউডের সিনেমাতেও কাজ করছেন পরীমনি। সোহম ও মধুমিতার সঙ্গে ‘ফেলু বক্সী’ নামে এক সিনেমাতে দেখা যাবে তাকে। এটি পরিচালনা করছেন দেবরাজ সিং।

ছেলে পুণ্যকে একা একা বড় করে তুলছেন। এদিকে ১০ মে হঠাৎ একটি কন্যাশিশু দত্তক নিয়ে আবারও আলোচনায় এসেছেন এই তারকা অভিনেত্রী। মেয়ের নাম রেখেছেন সাফিরা সুলতানা প্রিয়ম। 

এ সম্পর্কে তিনি বলেন, ‘ছেলের পরে মেয়ে! কী যে আনন্দ! আমি ওকে দত্তক নিয়েছি। ও পরীর মতোই আমার কোলে চলে এল। কোলে যখন নিই, মনে হয় আমার নাভি কেটেই ও এসেছে। ওর ছবি এখন দিচ্ছি না। কেউ রাগ করবেন না! মা তো... আর কিছু দিন যাক।’

আপাতত পরীমনি ছেলে পুণ্য ও মেয়ে প্রিয়মকে নিয়ে ফুরফুরে মেজাজে রয়েছেন।

পরীমনি অভিনীত ‘রঙ্গিলা কিতাব’ ও ‘প্রীতিলতা’ সিনেমা ছাড়াও আরও কিছু সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

জাহ্নবী

 

‘তুফান’ ঝলক

প্রকাশ: ১২ মে ২০২৪, ১২:৫৯ পিএম
‘তুফান’ ঝলক

ঢালিউড তারকা শাকিব খানের নতুন সিনেমা ‘তুফান’। ঘোষণার পর থেকেই এই সিনেমা নিয়ে চলছে তুমুল আলোচনা। রায়হান রাফী পরিচালিত এই সিনেমার টিজার প্রকাশিত হয়েছে গত ৭ মে। এরপর থেকেই আরও বেশি আলোচনায় চলে এসেছে ‘তুফান’ ও শাকিব খান। শুধু আলোচনা বললে ভুল হবে কেউ কেউ আবার নকলের অভিযোগে সমালোচনার কাঁটায় বিদ্ধ করেছে টিজারের দৃশ্য ও শাকিব খানের লুককে।

তবে দেড় মিনিটের সেই ঝলক মাত্র এক দিনেই কোটি ভিউয়ের রেকর্ড গড়ে সমালোচনাকে চাপা দিয়েছে। এবার সিনেমার নায়িকা কলকাতার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী শেয়ার করলেন ‘তুফান’-এর দ্বিতীয় পোস্টার। এর মাধ্যমে মিমি জানান দিলেন তুফানে তার আধিপত্যের কথা।
গতকাল ১১ মে সকালে উন্মুক্ত করা এই পোস্টারে দেখা যায়, সাদা শার্ট আর কালো ব্লেজারে শাকিব। তার লম্বা চুল, মুখভর্তি ছোট দাড়ি, মলিন চাহনি। অন্যদিকে তার বুকে হাত রেখে রোমান্টিক ভঙ্গিমায় দাঁড়িয়ে আছেন মিমি। তার পরনে মেরুন ঝলমলে টপ। পোস্টারের ক্যাপশনে মিমি লিখেছেন, ‘বড় পর্দায় আসছে তুফান। এই নিন অফিসিয়াল তুফানি পোস্টার।’

একই পোস্টার শেয়ার দিয়ে শাকিব খান লিখেছেন, ‘‘বড় পর্দায় ‘তুফান’ আনতে চলেছে এই জুটি!’’ এই ছবিতে আরও অভিনয় করছেন মাসুমা রহমান নাবিলা, চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু প্রমুখ। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে ‘তুফান’। এরই মধ্যে ছবির সিংহভাগ শুটিং শেষ হয়ে গেছে বলে জানিয়েছেন নির্মাতা রাফী। ছবিটি প্রযোজনা করছে ঢাকার আলফা আই, চরকি ও কলকাতার এসভিএফ। আসছে ঈদুল আজহায় ছবিটি মুক্তি পাবে বলেও জানিয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠান।

জাহ্নবী

ফ্যামিলি ফিউডের বাংলাদেশি সংস্করণ

প্রকাশ: ১২ মে ২০২৪, ১২:৫৮ পিএম
ফ্যামিলি ফিউডের বাংলাদেশি সংস্করণ

বিশ্বের ৫০টির বেশি দেশে সাড়াজাগানো প্রতিযোগিতামূলক পারিবারিক অনুষ্ঠানটি মার্কিন টিভি শো ‘ফ্যামিলি ফিউড’। এই প্রথমবারের মতো বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে এই অনুষ্ঠানের বাংলাদেশি সংস্করণ। এই আয়োজনে সঞ্চালকের আসনে থাকছেন তারকা মিউজিশিয়ান ও অভিনেতা তাহসান রহমান খান।

এ উপলক্ষে গতকাল শনিবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে জানানো হয়, দেশের জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গতে শিগগিরই প্রচার শুরু হবে জনপ্রিয় মার্কিন টিভি শো ‘ফ্যামিলি ফিউড’-এর বাংলাদেশি সংস্করণ।

আয়োজকরা জানান, টানটান উত্তেজনাপূর্ণ এই অনুষ্ঠানে দুটি পরিবারের সদস্যরা অংশ নেন এবং এক শ জনের ওপর পরিচালিত বিভিন্ন জরিপের ফলাফল অনুমানের চেষ্টা করেন। প্রতিযোগীদের মূল লক্ষ্য থাকে জরিপে পাওয়া সবচেয়ে জনপ্রিয় উত্তরগুলো খুঁজে বের করা এবং এর ভিত্তিতে তাদের পয়েন্ট বণ্টন করা হয়। প্রথম যে পরিবারটি ৩০০ পয়েন্ট সংগ্রহ করতে সক্ষম হয়, তার সদস্যরা বোনাস রাউন্ড ‘ফাস্ট মানি’তে অংশ নেওয়ার বিশেষ সুযোগ পান।

‘‘বঙ্গ’-এর প্রযোজনায় বাংলাদেশে ফ্যামিলি ফিউডের মতো দুর্দান্ত একটি অনুষ্ঠানের প্রথম সিজনে যুক্ত হতে পেরে আমি আনন্দিত’’, জানান তাহসান। তিনি বলেন, ‘আশা করছি আমরা একটি সফল আয়োজন উপহার দিতে পারব, যেখানে সব দর্শকরা অংশ নিতে পারবেন এবং পারিবারিক বিনোদনের অভিজ্ঞতা নতুন করে ফিরে পাবেন’।

জাহ্নবী