দুর্নীতি-লুটপাট লুকাতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের নিষেধাজ্ঞা: রিজভী । খবরের কাগজ
ঢাকা ৩০ বৈশাখ ১৪৩১, সোমবার, ১৩ মে ২০২৪

দুর্নীতি-লুটপাট লুকাতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের নিষেধাজ্ঞা: রিজভী

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১১ পিএম
দুর্নীতি-লুটপাট লুকাতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের নিষেধাজ্ঞা: রিজভী
বিক্ষোভ মিছিলে রিজভীসহ বিএনপির নেতাকর্মীরা। ছবি: খবরের কাগজ

আওয়ামী লীগের এমপি-মন্ত্রী, ঘনিষ্ঠজনদের দুর্নীতি, লুটপাট লুকিয়ে রাখার জন্যেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদেরকে প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধ কেন? ব্যাংকে কত টাকা লুট হয়েছে? এই লুটকারীরা হচ্ছে বর্তমান সরকারের এমপি, মন্ত্রী, নাহলে আওয়ামী লীগের ঘনিষ্ঠজন। এই লুটপাট ও দুর্নীতি তথ্য যাতে সাংবাদিকরা না পায়, এই কারণে ব্যাংকে সাংবাদিকদেরকে ঢুকতে নিষেধাজ্ঞা দিয়েছে। কারণ যারা অপরাধী তারা পাপকে লুকিয়ে রাখতে চায়।’

রবিবার (২৮ এপ্রিল) নয়াপল্টন বিএনপির কার্যলয়ের সামনে সাবেক ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের আয়োজনে বেগম খালেদা জিয়া, হাবিব-উন-নবী খান সোহেল ও আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘জাতীয়তাবাদী শক্তির লোকজন, যারা সত্যের পথে কথা বলে তারা আজ কারাগারে। যারা ব্যাংক ডাকাতি করছে লুটপাট করছে, নদী-নালা, খাল-বিল, দখল করছে, অন্যায় অবিচার দুর্নীতি করছে, তারা আজ দোর্দণ্ড প্রতাপে সারাদেশ দাপিয়ে বেড়াচ্ছে। তারা সবাই ক্ষমতাসীন দলের লোকজন এটা প্রমাণিত।’

এই সরকার ক্ষমতায় থাকলে দেশের জনগণের ঘর বাড়িও বিক্রি করে দেবে মন্তব্য করে তিনি বলেন, ‘এই সরকার দুর্নীতি-লুটপাটের সরকার। প্রতিদিন প্রতিনিয়ত যে যেখানে আছেন সেখান থেকেই সবাইকে জোরালো কন্ঠকে আরও জোরালো করতে হবে, যাতে এই সরকারের হৃৎকম্পন শুরু হয়।’

‘পাকিস্তানও আমাদের প্রশংসা করে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ‘আওয়ামী লীগ সরকার বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বন্ধ করে রেখেছে পার্শ্ববর্তী একটা দেশে। তো বাংলাদেশ নিয়ে পাকিস্তান একটি প্রশংসামূলক কথা বলেছে এই জন্য ওবায়দুল কাদের খুবই আনন্দিত। সেটি নিয়ে জোর গলায় কথা বলছেন। আর বলেন, ‘বিএনপির সঙ্গে নাকি পিরিত’। বিএনপি যা বলে সত্যের পক্ষে স্পষ্ট। আর ওরা (আওয়ামী লীগ) বলে তলে তলে। ওরা তলে তলে পিরিত সবার সাথে করে রাখেন। কারণ ওরা অবৈধ। ওরা সত্য বলতে পারে না। ওদের কোনো আদর্শ নেই, ওদের আদর্শ হচ্ছে সন্ত্রাস, ব্যাংক লুট। যাদের আদর্শ নেই তারা যে কোন কাজ করতে পারে।’

রাজবাড়ীর দুই সহোদর শ্রমিকের হত্যার ঘটনা তুলে ধরে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, ‘দুইজন শ্রমজীবী মানুষকে হত্যা করার পর সরকারই বাধ্য হয়েছে একজন চেয়ারম্যানকে গ্রেপ্তার করতে। তিনি হলেন আওয়ামী লীগের চেয়ারম্যান। প্রত্যেকটি জায়গায় সমস্ত দুর্বৃত্তপনা, সন্ত্রাস, রক্তপাত করছে সরকারের লোকজন। এদেরকে দিয়েই তো গণতন্ত্রকামী মানুষের মিছিলে হামলা করানো হয়েছে। এরা ফ্রি লাইসেন্স পেয়ে গেছে মানুষ হত্যার, টাকা লুটের।’

এর আগে 'বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ও সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেন ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল।

বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় অফিসের বিপরীত সড়ক (ভিআইপি) টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে জোনাকি সিনেমা হলের সামনে গেলে পুলিশ বাধা দেয়। এরপর সেখান থেকে মোড় নিয়ে চায়না টাউনের সামনে দিয়ে নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-অর্থনৈতিকবিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, যুবদলের সহসভাপতি জাকির হোসেন সিদ্দিকী, ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, স্বেচ্ছাসেবক দলের সাবেক সহসভাপতি রফিক হাওলাদার, আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক সওগাত উল ইসলাম সগির, আশরাফ উদ্দিন রুবেল, ইলিম মো.নাজমুল হোসেন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, ছাত্রদলের সাবেক সহসভাপতি তারেক উজ জামান তারেক, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল, সহ-সাধারণ সম্পাদক আজিজুল হক জিয়নসহ সহস্রাধিক নেতাকর্মী।

শফিকুল ইসলাম/ইসরাত চৈতী/

আ স ম রবের স্বাস্থ্যের খোঁজ নিলেন মির্জা ফখরুল

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৯:৫৩ পিএম
আ স ম রবের স্বাস্থ্যের খোঁজ নিলেন মির্জা ফখরুল
আ স ম আবদুর রবের স্বাস্থ্যের খোঁজ নিতে তার বাসায় মির্জা ফখরুল

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের স্বাস্থ্যের খোঁজ নিতে তার বাসায় গিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

সোমবার (১৩ মে) সন্ধ্যা ৬টায় রাজধানীর উত্তরায় আবদুর রবের বাসায় যান তিনি। 

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আ স ম রবের শারীরিক অবস্থার খোঁজখবর নিতেই তার বাসায় যান বিএনপি মহাসচিব। 

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন জেএসডির সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব ও সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

রাজনৈতিক ষড়যন্ত্রে নেতাকর্মীদের ভয় না পাওয়ার আহ্বান জামায়াতের আমিরের

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৭:৪৩ পিএম
রাজনৈতিক ষড়যন্ত্রে নেতাকর্মীদের ভয় না পাওয়ার আহ্বান জামায়াতের আমিরের
ছবি : সংগৃহীত

রাজনৈতিক ষড়যন্ত্র ও বাধা দেখে নেতাকর্মীদের ভয় না পাওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। তিনি বলেন, রাজনৈতিক বাধায় কাজ কমিয়ে নয়, বরং বাড়িয়ে দিতে হবে। টিমস্পিরিটের মাধ্যমে সকলকে নিয়ে সংগঠনকে আরও মজবুত করে গড়ে তুলতে হবে। তাহলেই ইসলামের বিজয় অনিবার্য হয়ে উঠবে।

সোমবার (১৩ মে) জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরী আয়োজিত থানা ও ওয়ার্ড দায়িত্বশীল শিক্ষাশিবির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

চট্টগ্রাম মহানগরী আমীর শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন জামায়াদের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, মাওলানা আবদুল হালিম, মাওলানা মুহাম্মদ শাহজাহান প্রমুখ। 

ডা.শফিকুর রহমান বলেন, জামায়াতের নেতাকর্মীদের অসহায়-দুর্বল মানুষের পাশে দাঁড়াতে হবে। কোন ভয়-ভীতির তোয়াক্কা না করে সংগঠনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। একটি কল্যাণ রাষ্ট্র ও ইসলামী রাস্ট্র প্রতিষ্ঠায় কর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে। 

তিনি বলেন, আজকে যারা সবসময় বিরোধিতা করছেন, তাদেরকে আমাদের বন্ধু ও ভাই-বোন ভাবতে হবে। ইনশাআল্লাহ একদিন সফল হবো।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আব্দুল হালিম বলেন, জনগণের সেবায় জনগণের দোড়গোরায় পৌঁছে যেতে হবে। জনগণের প্রত্যাশা পূরণে আমাদের যুগান্তকারী ভূমিকা রাখতে হবে। পরিবর্তনের জন্য জন্য আমাদের যেমন মানসিক প্রস্তুতি নিতে হবে, তেমনিভাবে মাঠে ভূমিকা রাখার জন্য এগিয়ে যেতে হবে। 

এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরী নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলাম, সহকারি সেক্রেটারি এফ এম ইউনুস, মোরশেদুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম মহানগরী সভাপতি এস এম লুৎফুর রহমান প্রমুখ।

শফিক/এমএ/

বিভাজন থেকে বেরিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত : মির্জা ফখরুল

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৩:৫০ পিএম
বিভাজন থেকে বেরিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত : মির্জা ফখরুল
হায়দার আকবর খান রনোর প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

দেশে যে বিভাজন সৃষ্টি হয়েছে সেখান থেকে বেরিয়ে এসে গণতন্ত্র প্রতিষ্ঠায় সবার কাজ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৩ মে) রাজধানীর কেন্দ্রীয় শহিদ মিনারে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির উপদেষ্টা হায়দার আকবর খান রনোর প্রতি বিএনপির পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে দুর্ভাগ্যজনকভাবে বিভাজন সৃষ্টি হয়েছে। সেই বিভাজন থেকে সবার বেরিয়ে আসা উচিত। দেশের মানুষের জন্য এবং গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কাজ করা উচিত।

তিনি বলেন, ‘এই ব্যক্তিটি (হায়দার আকবর খান) সারাটি জীবন দেশের জন্য, সমাজ পরিবর্তনের জন্য, মানুষের মুক্তির জন্য, কৃষক ও শ্রমজীবী মানুষের জন্য কাজ করেছেন। তার চলে যাওয়া নিঃসন্দেহে শূন্যতা সৃষ্টি করেছে। একজন মুক্তিযুদ্ধ আন্দোলন সংগঠক হিসেবে বাংলাদেশকে যা দেখতে চেয়েছিলেন দুর্ভাগ্যজনকভাবে সেই বাংলাদেশ তিনি দেখতে পাননি। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি।’

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা নিবেদন ও রনোর পরিবারের প্রতি সমবেদনা জানান মির্জা ফখরুল।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়াপার্সনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, জলবায়ু বিষয়ক সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপি নেতা মনিরুল হক চৌধুরী প্রমুখ।

শফিকুল ইসলাম/পপি/অমিয়/

বিএনপিকে বাইরে থেকে এসে মদদ দেওয়ার পরিস্থিতি নেই: কাদের

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০১:১৪ পিএম
বিএনপিকে বাইরে থেকে এসে মদদ দেওয়ার পরিস্থিতি নেই: কাদের
সংবাদ সম্মেলনে কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাইরে থেকে এসে কেউ বিএনপিকে মদদ দেবে, চাঙ্গা করবে এমন পরিস্থিতি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বাইরে থেকে এসে কেউ বিএনপিকে মদদ দেবে, চাঙ্গা করবে, এমন পরিস্থিতি নেই। যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত হয়ে আছে। এখানে সম্প্রসারিত করবে এমনটা মনে করার কোনো কারণ নেই।

সোমবার (১৩ মে) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশে আসছেন দুদেশের সম্পর্ককে আরও এগিয়ে নিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো চিঠিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যা বলছেন তার বাস্তবায়নটা আমরা দেখব।’

সেতুমন্ত্রী বলেন, ‘এখানে কে আসছে তা নিয়ে ভাবছি না। যাদের প্রেসিডেন্টের কথা ইসরায়েলই শোনে না। আমরা যারা জনগণের ভোটে নির্বাচিত সরকার আমরা কাকে ভয় পাব?’

বিএনপি আবারও নতুন করে তাদের শরিকদের সঙ্গে আলোচনা শুরু করেছে, সাংবাদিকরা এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা আন্দোলন করবে, শরিকদের সঙ্গে বসবে। সেখানে আমাদের কোনো বক্তব্য নেই। তারা যদি রাজনৈতিকভাবে এগোতে চায় তাহলে রাজনৈতিকভাবেই মোকাবিলা করব। কিন্তু তারা যদি অগ্নিসন্ত্রাসের প্রস্তুতি নিয়ে রাস্তায় নামে তাহলে আমরা মোকাবিলা করব।

‘আওয়ামী লীগের অপরাধ আকাশচুম্বী, ক্ষমার অযোগ্য’- বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ইতিহাসে পালিয়ে যাওয়ার রেকর্ড নেই। ২০০৭ সালে আর রাজনীতি করব না এই মুচলেকা দিয়ে বিদেশে পালিয়ে গেছে তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাদের মূল নেতাই পালিয়ে আছে। ২৮ অক্টোবরের বক্তব্য তারা বলেছিল আওয়ামী লীগ পালানোর পথ পাবে না। কিন্তু শেষ পর্যন্ত দেখলাম পল্টনের ময়দানে একে একে অলিগলি কোথা দিয়ে কোথায় পালাল- এটা বিএনপি। আমরা পালাব কেন? আমাদের শক্তি দেশের জনগণ। আবারও আন্দোলনের নামে সন্ত্রাস শুরু করলে তাদের পালিয়ে যেতে হবে।’

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নিশ্চিহ্ন করতে আওয়ামী লীগের দরকার নেই। তাদের নেতিবাচক রাজনীতি যথেষ্ট। নির্বাচনে না এসে বিএনপি যে মস্তবড় (গ্রেট মিসটেক) ভুল করেছে তার মাশুল তাদের দিতে হবে। 

১৪ দলীয় জোট আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ১৪ দলীয় জোট আছে। জোটনেত্রী শেখ হাসিনা নিজেই বলেছেন, জোট আছে এবং যথাসময়ে আলাপ-আলোচনার জন্য বসবেন। 

উপজেলা নির্বাচনে এমপি-মন্ত্রী স্বজনদের প্রার্থিতা নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলীয় নির্দেশ অমান্য করলে তাদের শাস্তি পেতেই হবে। দ্বাদশ জাতীয় নির্বাচনে ৭৩ জন এমপি মনোনয়ন পাননি, ২৫ জন কেবিনেটে বাদ পড়েছেন- শাস্তিটা অনেকভাবেই আসতে পারে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক দিয়ে মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেনসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা।

জিয়াউদ্দিন রাজু/অমিয়/

পিরোজপুরে কমরেড হায়দার আকবর খান রনোর প্রতি শ্রদ্ধা

প্রকাশ: ১৩ মে ২০২৪, ১২:০৪ পিএম
পিরোজপুরে কমরেড হায়দার আকবর খান রনোর প্রতি শ্রদ্ধা
ছবি : খবরের কাগজ

প্রখ্যাত কমিউনিস্ট নেতা ও সাবেক ছাত্রনেতা কমরেড হায়দার আকবর খান রনোর প্রতি শ্রদ্ধা জানিয়েছে পিরোজপুর জেলা কমিউনিস্ট পার্টি। 

সোমবার (১৩ মে) সকালে জেলা কমিউনিস্ট পার্টি অফিসে কমরেড রনোর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন কমিউনিস্ট পার্টি, ক্ষেতমজুর সমিতি, কৃষক সমিতি, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়নের নেতারা। 

এ সময় তার প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি ও ক্ষেতমজুর সমিতি সভাপতি ডা. তপন বসু, সাবেক ছাত্রনেতা ও কৃষক সমিতির সহসভাপতি ইখতেহার হোসেন পান্না, জেলা কমিউনিস্ট পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাহাদুর হোসেন, সম্পাদকীয় সদস্য স্বপন চক্রবর্তী, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমন চৌধুরীসহ আরও অনেকে।

এ সময় জেলা কমিউনিস্ট পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাহাদুর হোসেন বলেন, আগামী সপ্তাহে জেলার সকল পার্টির নেতাকর্মীদের নিয়ে বৃহৎ পরিসরে কমরেড হায়দার আকবর খান রনোর স্মরণসভা অনুষ্ঠিত হবে।

ইমন চৌধুরী/জোবাইদা/অমিয়/