পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টর সংঘর্ষে নিহত ২ । খবরের কাগজ
ঢাকা ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, সোমবার, ২০ মে ২০২৪

পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টর সংঘর্ষে নিহত ২

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পিএম
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টর সংঘর্ষে নিহত ২
দুর্ঘটনাকবলিত ট্রাক। ছবি: খবরের কাগজ

পঞ্চগড়ে বোদা উপজেলায় ট্রাক ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন।  

বুধবার (২৪ এপ্রিল) সকালে উপজেলার কাঁঠালতলী খাটোপাড়া স্থানে বোদা-দেবীগঞ্জ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- বোদা পৌরসভার সদ্দারপাড়ার সাফিরের স্ত্রী পথচারী নুরজাহান (৬২) ও একই উপজেলার মাজগ্রাম এলাকার মানিক ইসলামের ছেলে জাহিদ ইসলাম (২৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বোদা থেকে একটি ট্রাক্টরে চালকসহ ৫ জন সাকোয়া বাজারের দিকে যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা পণ্যবাহী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাক্টরটি দুমড়ে-মুচড়ে সড়কের পাশে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই ট্রাক্টরের সহকারী জাহিদ এবং সড়কের পাশে বসে থাকা নূরজাহান বেগম মারা যান। এ সময় গুরুতর আহত হন আরও চারজন। 

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের সহযোগিতায় চারজনকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল ও একজনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়।   

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক এই দুর্ঘটনায় দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

রনি মিয়াজী/ইসরাত চৈতী/অমিয়/

‘মোরা না খাইয়া কষ্টে দিন কাডাব’

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৯:২৩ এএম
‘মোরা না খাইয়া কষ্টে দিন কাডাব’

‘৬৫ দিনের নিষেধাজ্ঞায় মোরা সাগরে মাছ ধরতে না গেলেও ভারতীয়রা তো ঠিকই মাছ ধইরা নেবে। এই সময় মোরা না খাইয়া কষ্টে দিন কাডাইলেও ভারতের ট্রলারগুলা ঠিকই মাছ ধরবে। এই ৬৫ দিনে আমাগো হাজার হাজার জেলে কর্মহীন হইয়া পড়বে। এ চিন্তায় জাইল্লা পল্লিগুলা আন্ধার ইইয়া যাইতাছে।’

রবিবার (২০ মে) বিকেলে কথাগুলো বলছিলেন বরগুনা সদর উপজেলার গোরাপদ্মমা এলাকার জেলে মো. দুলাল হাওলাদার।
 
দেশের মৎস্য সম্পদ সুরক্ষা ও মাছের বংশবিস্তারে সাগরে মাছ ধরার ওপর রবিবার মধ্যরাত থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু হচ্ছে। ইতোমধ্যে সরকারি আইন মেনে উপকূলীয় বরগুনার বেশির ভাগ জেলে ট্রলার ঘাটে ফিরলেও নিষেধাজ্ঞার এই সুযোগে পার্শ্ববর্তী দেশের জেলেরা দেশের জলসীমানায় ঢুকে ইলিশ শিকার করে নিয়ে যায় বলে দাবি মো. দুলাল হাওলাদারসহ স্থানীয় জেলেদের। এ ছাড়া এ সময়ে সরকারের দেওয়া খাদ্যসহায়তাও অপ্রতুল বলে দাবি জেলেদের।

জানা যায়, বরগুনায় ২৭ হাজার ২৫০ জন সমুদ্রগামী জেলে রয়েছে। এসব জেলের জন্য প্রথম ধাপে সহায়তার চাল বিতরণ করতে গত ২৯ এপ্রিল ১ হাজার ৫শ ২৬ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। 

জেলার বিভিন্ন স্থানে দেখা গেছে, জেলে পল্লিতে জেলে পরিবারগুলোতে কর্মহীন হয়ে যাওয়ার চিন্তা বিরাজ করছে। অভাব অনটনে কাটবে এই ৬৫ দিন।

বরগুনার ঢলুয়া এলাকার নাসির নামের এক জেলে বলেন, ‘৬৫ দিনের নিষেধাজ্ঞার সময়ে আমরা ৪০ কেজি চাল পাই। এ ছাড়াও যারা জেলে না, তারাও চাল পায়। কিন্তু আমাদের জন্য বরাদ্দ ৮৬ কেজি চাল আমরা পাই না। এই দীর্ঘদিনের নিষেধাজ্ঞায় ৪০ কেজি চালে আমাদের পরিবার চালানো কষ্ট হয়।’ 

পাথরঘাটার জেলে মো. সালাম বলেন, ‘এ সময়ে নদীতে ও সাগরে তেমন মাছও নেই। থাকলে পুঁজি করে কিছু টাকা রাখতে পারতাম। ধারদেনা করে জীবন চলে। আর অন্য কোনো কাজের ব্যবস্থা নেই যে সামনের ৬৫ দিন কাজ করে খাব।’

বরগুনা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ‘নিষেধাজ্ঞার সময়ে জেলেদের অনেকটাই কষ্টে কাটবে। এই ৬৫ দিনের জন্য জেলেদের বিকল্প কোনো কর্মসংস্থান সৃষ্টি করে দেওয়ার দাবি জানাই সরকারের কাছে। পাশাপাশি ভারত-বাংলাদেশ একই সময়ে সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা জারি করা হোক।’

এ বিষয়ে জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম বলেন, ‘সমুদ্রগামী জেলেদের জন্য বরাদ্দকৃত এসব চাল আমরা পেয়েছি। দ্রুত সময়ের মধ্যে জেলেদের কাছে বরাদ্দকৃত চাল পৌঁছে দিতে সংশ্লিষ্ট ইউপি সদস্য ও চেয়ারম্যানদের বলা হয়েছে।’

জেলা মৎস্য কর্মকর্তা মো. মহসীন বলেন, ‘নিবন্ধনের বাইরে থাকা জেলেদের তালিকা করার জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের মাধ্যমে তালিকার কাজ চলছে। এ ছাড়া সরকারিভাবে অন্য কোনো সহায়তা বৃদ্ধি করলে তা জেলেদের কাছে পৌঁছে দেব।’

প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ, বৃদ্ধের যাবজ্জীবন

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৯:১০ এএম
প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ, বৃদ্ধের যাবজ্জীবন

বুদ্ধি প্রতিবন্ধী এক শিশুকে ধর্ষণের অভিযোগে সিরাজগঞ্জের রায়গঞ্জে চৈতন্য চন্দ্র ওরফে চৈত্য মাহাতো (৬০) নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রবিবার (১৯ মে) বিকেলে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২-এর বিচারক বেগম সালমা খাতুন এই কারাদণ্ডের আদেশ দেন। নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পেশকার মোক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ধর্ষণের শিকার বুদ্ধি প্রতিবন্ধী শিশু ও চৈতন্য চন্দ্র সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ক্ষীরতলা সোনাকান্দা গ্রামের বাসিন্দা। তারা উভয়ে প্রতিবেশী। চৈতন্য বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে প্রায়ই প্রেম নিবেদন ও কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। বিষয়টি জানার পর শিশুটির মামা নরেশ চন্দ্র মাহাতো আসামিকে শাসন করলে তিনি শিশুটির ক্ষতি করার চেষ্টা করেন। ২০২২ সালের ৭ জানুয়ারি দুপুরে শিশুটির বাড়িতে কেউ না থাকার সুযোগে চৈতন্য তার বাড়ির ভেতর যান। এ সময় শিশুটিকে ধর্ষণ করেন তিনি।
 
এ ঘটনায় শিশুটির মামা নরেশ চন্দ্র মাহাতো বাদী হয়ে চৈতন্য চন্দ্রকে আসামি করে রায়গঞ্জ থানায় মামলা করেন। মামলার সাক্ষ্য প্রমাণ শেষে গতকাল আদালত চৈতন্য চন্দ্র ওরফে চৈত্য মাহাতোকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

অক্টোবরেই চট্টগ্রাম মহানগর আ.লীগের সম্মেলন: হানিফ

প্রকাশ: ১৯ মে ২০২৪, ১১:৫৬ পিএম
অক্টোবরেই চট্টগ্রাম মহানগর আ.লীগের সম্মেলন: হানিফ
ছবি : খবরের কাগজ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আগামী অক্টোবর মাসে নির্ধারিত তারিখ ও সময়ে আড়ম্বরপূর্ণভাবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

রবিবার (১৯ মে) সকালে চট্টগ্রাম সেনা কল্যাণ কনভেনশন সেন্টারে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এই সভা আয়োজন করে।

মাহবুবউল আলম হানিফ বলেন, সারা দেশে আওয়ামী লীগের জেলা স্তরের যে সাংগঠনিক কমিটিগুলো রয়েছে তার মধ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কমিটি অন্যতম শক্তিশালী। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতৃত্ব বরাবরই তার সাংগঠনিক সক্ষমতার দক্ষতা দেখিয়েছে। যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবিলা করে দলের শক্তিশালী ভিত্তিকে সুদৃঢ় রেখেছে। এই ধারাবাহিকতা রক্ষায় নবীন-প্রবীণের সমন্বয়ে সম্মেলনের মধ্যদিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক কাঠামোর ভিত্তিকে সুদৃঢ় ও বিস্তৃত করার প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে চিরতরে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র ও অপচেষ্টা হলেও শুধুমাত্র সাংগঠনিক কাঠামোর শক্তিশালী ভিত্তির কারণে সংগঠনটি মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। আওয়ামী লীগের ক্ষমতার উৎস যেমন জনগণ, আওয়ামী লীগের ভিত্তি ও অস্তিত্ব নির্ভরশীল শক্তিশালী সাংগঠনিক ভিত্তির ওপরই।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কমিটির আওতাধীন ২৭টি ইউনিট ও ২৯টি ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়নি। এ ছাড়া ১৫টি থানার মধ্যে একটি থানায় সম্মেলন হয়েছে। এখনো পর্যন্ত ইউনিট, ওয়ার্ড ও থানা আওয়ামী লীগের যে সকল কমিটির সম্মেলন হয়নি। সেগুলোর সম্মেলন মূলত পরিস্থিতিগত কারণে নয়, স্থানীয় নেতৃত্বের অনীহা ও আন্তরিকতার অভাবের কারণে হয়নি।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, আজকের দিনটি আমাদের জন্য আনন্দ ও স্বস্তির দিন। কেননা এই দিনেই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগসহ তার অধীনস্থ সকল স্তরের সাংগঠনিক কমিটিগুলোর সম্মেলন ও কমিটি গঠনের যে নির্দেশনা দেওয়া হয়েছে তাতে প্রত্যেক নেতা-কর্মীর মনোবল চাঙ্গা হয়েছে।

সভামঞ্চে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন। আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী প্রমুখ। 

ইলিয়াস আহমেদ চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহ‌ফিল

প্রকাশ: ১৯ মে ২০২৪, ০৭:৫৪ পিএম
ইলিয়াস আহমেদ চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহ‌ফিল
ছবি: খবরের কাগজ

মাদারীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধকালীন সময়ে মুজিব বাহিনীর কোষাধ্যক্ষ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৯ মে) বাদ আসর উপজেলার দত্তপাড়ায় তার বাড়িতে এ দোয়া ও মিলাদ মাহ‌ফি‌ল অনু‌ষ্ঠিত হ‌য়।

একইসঙ্গে উপজেলার বিভিন্ন মসজিদ এবং উপজেলা আওয়ামী লীগ কার্যালয়েও দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উপ‌স্থিত ছিলেন, জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী, মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য আওয়ামী লী‌গের প্রেসি‌ডিয়াম সদস্য শাজাহান খান, ফ‌রিদপুর-৪ আস‌নের সংসদ সদস্য মু‌জিবর রহমান চৌধুরী নিক্সন, মাদারীপুর জেলা প‌রিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, মাদারীপুর জেলা প্রশাসক মারুফুর র‌শিদ খান, পু‌লিশ সুপার মাসুদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপ‌তি শাহাবু‌দ্দিন মোল্লা প্রমুখ।

তাছাড়া, মাদারীপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আসিবুর রহমান খান আসিব, শিবচর উপজেলার চেয়ারম্যান বীর মু‌ক্তিযোদ্ধা আ. ল‌তিফ মোল্লা, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ডা. মো. সেলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপ‌তি বীর মু‌ক্তিযোদ্ধা শাজাহান মোল্লাসহ আওয়ামী লীগের নেতাকর্মী ও বি‌ভিন্ন পেশাজী‌বী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে তারা মরহুম ই‌লিয়াস আহমেদ চৌধুরীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

রফিকুল ইসলাম/অমিয়/

সিলেট-কক্সবাজার রুটে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন

প্রকাশ: ১৯ মে ২০২৪, ০৭:৪৩ পিএম
সিলেট-কক্সবাজার রুটে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন
ছবি: খবরের কাগজ

সিলেট-কক্সবাজার রুটে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন করেছে সিলেটবাসী।

রবিবার (১৯ মে) বিকেল পাঁচটায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, সিলেট এবং কক্সবাজার দুটো এলাকাই প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। সিলেট যেমন সুন্দর, সিলেটের মানুষজনও সৌন্দর্যপিপাসু ও ভ্রমণপ্রিয়। কিন্তু সিলেট থেকে বিশ্বের দীর্ঘতম ‘প্রাকৃতিক সমুদ্র সৈকত’ কক্সবাজারে যাওয়ার জন্য সরাসরি কোনো ট্রেন নেই। ফলে সিলেটবাসীকে কক্সবাজার যেতে প্রচুর ঝামেলা পোহাতে হয়। এই ঝামেলা এড়াতে ও স্বল্প খরচে কক্সবাজার যেতে সিলেট-কক্সবাজার রুটে ট্রেন সার্ভিসের কোনো বিকল্প নেই। 

তারা বলেন, সিলেটবাসীর দীর্ঘদিনের দাবি এটি। এই ট্রেন সার্ভিস চালু হলে সিলেট এবং কক্সবাজারের পর্যটন আরও সমৃদ্ধ হবে, ব্যবসায়িক যোগাযোগও বাড়বে। তাই এই রুটে ট্রেন সার্ভিস চালু করা এখন সময়ের দাবি। 

বক্তারা আরও বলেন, সিলেটের রেলপথ বরাবরই অবহেলিত। তাই এ বিষয়ে যারা সংসদ নেতা আছেন তাদেরকে সোচ্চার হতে হবে। এবং সিলেটের জনগণের দাবি সংসদে উপস্থাপন করতে হবে। তাহলে ভ্রমণপিপাসুদের নিরাপদ যাত্রা নিশ্চিত হবে।

মানববন্ধনের সমন্বয়কারী ফটোসাংবাদিক মামুন হোসেন, ফটো সাংবাদিক পল্লব ভট্টাচার্য, সাংবাদিক নাবিল এইচ জানান, সিলেট-কক্সবাজার রুটে নতুন ট্রেন সার্ভিস চালু না হওয়া পর্যন্ত তারা সিলেটবাসীকে নিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করবেন।

গণমাধ্যমকর্মী নাবিল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে স্বাগত বক্তব্য দেন পরিবেশকর্মী ও দৈনিক খবরের কাগজের সিলেট ব্যুরোর ফটোসাংবাদিক মামুন হোসেন ও ফটোসাংবাদিক পল্লব ভট্টাচার্য।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন বাসদ মার্কসবাদী সিলেট জেলা আহ্বায়ক উজ্জ্বল রায়, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (ইমজা) সভাপতি সজল ছত্রী, ভূমিসন্তান বাংলাদেশের সমন্নয়ক আশরাফুল কবির, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজতকান্তি গুপ্ত, সিলেট ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম, সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি হুমায়ুন কবির লিটন, সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাবের সাধারণ সম্পাদক শাকিলা ববি, যুব ইউনিয়নের প্রেসিডিয়াম সদস্য মতিউর রহমান, সিলেট বিভাগ গণদাবি ফোরামের সভাপতি অ্যাডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ,  ছাত্র ইউনিয়ন সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক নাহিদ হাসান প্রান্তিক, পরিবেশকর্মী শাহ সিকান্দর শাকির, সমাজকর্মী কয়েস আহমদ সাগর, সংস্কৃতিকর্মী জয়ন্ত কুমার দাস।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সিলেট ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মামুন হাসান, ফটোসাংবাদিক এইচ এম শহিদুল ইমলাম, ফটোসাংবাদিক আজমল আলী, ফটোসাংবাদিক রেজা রুবেল, মাই টিভির সিলেট প্রতিনিধি মৃণাল কান্তি দাস, যমুনা টিভির ব্যুরো অফিসের ক্যামেরাপার্সন আহমদ শাহীন, ফটোসাংবাদিক এহিয়া আহমদ, ফটোসাংবাদিক কৃতিশ তালুকদার, বার্তাটুয়েন্টিফোরের সিলেট প্রতিনিধি মো. মোশাহিদ আলী, সংস্কৃতিকর্মী ও ডিবিসি নিউজের মাল্টিমিডিয়া রিপোর্টার নয়ন সরকার নিমু, ফটোসাংবাদিক রেজুয়ান আহমদ, সিলেটভিউটুয়েন্টিফোরের রিপোর্টার নিবেন্দু তালুকদার, দৈনিক শ্যামল সিলেটের মাল্টিমিডিয়া রিপোর্টার রুম্মান আহমদ, ডিবিসি নিউজের সাস্ট প্রতিনিধি শাদমান সাবাব, যুক্তধারার সুরাইয়া আহমেদ রিমা প্রমূখ।

শাকিলা ববি/অমিয়/