শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে নদীতে ডুবে গেল দুই ভাই । খবরের কাগজ
ঢাকা ৩০ বৈশাখ ১৪৩১, সোমবার, ১৩ মে ২০২৪

শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে নদীতে ডুবে গেল দুই ভাই

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১২:০৮ পিএম
শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে নদীতে ডুবে গেল দুই ভাই
ছবি : খবরের কাগজ

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বেড়াতে এসে খোয়াই নদীতে গোসলে নেমে দুই শিশু নিখোঁজ হয়েছে। দুই শিশুর মধ্যে মোশাহিদ মিয়া (৬) লাশ উদ্ধার করলেও জুনাঈদ মিয়ার (১০) সন্ধান পাওয়া যায়নি।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর সাড়ে ২টার দিকে নদীতে গোসল করতে গিয়ে পানিতে তলিয়ে যায় তারা।

এই দুই শিশু সদর উপজেলার সুকড়িপাড়া গ্রামের ছালেক মিয়ার ছেলে।

শিশুদের মা মনোয়ারা খাতুন জানান, তিনি তার ছেলেদের নিয়ে বোনের বাড়িতে বেড়াতে আসেন। শনিবার দুপুরে তারা খালাতো ভাইয়ের সঙ্গে নদীতে গোসলে যায়। এরপরে খালাতো ভাই বাড়িতে এসে জানায় তারা দুইজন নদীতে তলিয়ে গেছে।

সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গেলেও ডুবুরি না থাকায় উদ্ধার কার্যক্রম শুরু করতে পারেনি।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আরিফুল ইসলাম জানান, সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। কিন্তু হবিগঞ্জ জেলার ডুবুরি অসুস্থ থাকায় উদ্ধার কাজ শুরু করা যায়নি। সিলেট থেকে ডুবুরি এলে উদ্ধার কাজ শুরু হবে।

কাজল সরকার/জোবাইদা/অমিয়/

গাজীপুরে পানিতে ডুবে শিশুসহ নির্মাণশ্রমিক নিহত

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৬:৩৭ পিএম
গাজীপুরে পানিতে ডুবে শিশুসহ নির্মাণশ্রমিক নিহত
ছবি : খবরের কাগজ

গাজীপুরের শ্রীপুরে পুকুরে গোসল করতে নেমে এক নির্মাণশ্রমিক ও বাড়ির পাশে ডোবার পানিতে ডুবে ১৫ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (১৩ মে) বেলা ১২টায় উপজেলার গাজীপুর ইউনিয়নের বাঁশবাড়ি গ্রামের ঠান্ডারচালা এলাকার পুকুরে ডুবে নির্মাণশ্রমিক ও বেলা ১১টার দিকে শ্রীপুর পৌর এলাকার বাঘমারা কলেজপাড়া এলাকায় বাড়ির পাশের ডোবার পানিতে ডুবে শিশুর মৃত্যু হয়।

নিহত মো. মাজহারুল ইসলাম (২৫) উপজেলার তেলিহাটি ইউনিয়নের উত্তর পেলাইদ গ্রামের মো. হাসেন আলীর ছেলে। তিনি একজন রাস্তা নির্মাণ শ্রমিক।

নিহত শ্রমিকের সহকর্মী মামুন বলেন, উপজেলার বাঁশবাড়ী এলাকার একটি গ্রামীণ ইট সলিং রাস্তার নির্মাণ কাজ করতে তারা আসেন। প্রচণ্ড গরমে কাজ করায় গরমে অতিষ্ঠ হয়ে বেলা সাড়ে ১১টার দিকে মাজহারুল আমাকে নিয়ে রাস্তার পাশের খননকৃত একটি নতুন পুকুরে গোসলে যায়। মাজহারুল আগে পুকুরে নেমে গোসল শুরু করলে সে পুকুরে ডুবে যায়। সাথে সাথে আমি পানিতে নেমে তাকে খুঁজতে থাকি। পানিতে তাকে না পেয়ে স্থানীয় লোকজনদের ঘটনাটি জানাই।

নিহতের বাবা হাসেন আলী বলেন, মুঠোফোনে খবর পেয়ে ঘটনাস্বলে আসলে মাজহারুলের মৃত্যুর কথা জানানো হয়। তার রোজগারের টাকায় চলতো আমাদের সংসার চলতো। তার সালমান নামে ৮মাস বয়সী এক শিশু পুত্র আছে।

মাওনা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিন্টু মোল্লা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এবিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।

অপরদিকে, সোমবার (১৩ মে) বেলা ১১টার দিকে শ্রীপুর পৌরসভার বাগমারা কলেজপাড়া এলাকায় জমে থাকা ডোবার পানিতে ডুবে তাহমিদ নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত মো. তাহমিদ (১৫ মাস) নেত্রকোনার পূর্বধলা উপজেলার মো. তরিকুল ইসলামের ছেলে। শিশুটি তার বাবা-মায়ের সঙ্গে কলেজ পাড়া এলাকায় একটি বাড়িতে বসবাস করতো। তার পিতা একটি মাদ্রাসার মুহতামিম।

নিহতের স্বজনদের বরাত দিয়ে স্থানীয় আবু রায়হান বলেন, সোমবার বেলা ১১টার দিকে নিহত তাহমিদ বাড়ির উঠানে বড় বোনের সাথে খেলা করছিল, এসময় তার মা সাংসারিক কাজে ব্যস্ত ছিলেন। হঠাৎ তাহমিদের কোন সাড়া শব্দ না পেয়ে তিনি আশপাশে খোঁজ করতে থাকেন। খোঁজাখুঁজির একপর্যায়ে বাড়ির পাশঘেঁষা জমির গর্তে জমে থাকা পানির ডোবাতে তাহমিদকে দেখতে পান। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আতাউল বলেন, মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল ওই শিশুটিকে।

শ্রীপুর থানার ওসি আকবর আলী খান বলেন, বিষয়টি কেউ থানায় জানায় নি। এবিষয়ে খোঁজ নিয়ে স্বজনদের আবেদনের প্রেক্ষিত্রে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কাস্টমস কর্মকর্তা পরিচয়ে শিক্ষিকাকে বিয়ে, যুবক গ্রেপ্তার

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৬:২১ পিএম
কাস্টমস কর্মকর্তা পরিচয়ে শিক্ষিকাকে বিয়ে, যুবক গ্রেপ্তার
গ্রেপ্তার নাজির হোসেন। ছবি : খবরের কাগজ

রাজশাহীর তানোর উপজেলায় কাস্টমস কর্মকর্তা পরিচয়ে স্কুলশিক্ষিকাকে বিয়ে করে প্রতারণা ও ১৮ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (১২ মে) সন্ধ্যায় তানোর থানা মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার নাজির হোসেন (৩৭) উপজেলার কলমা গ্রামের বাসিন্দা। তিনি কাস্টমস কর্মকর্তা পরিচয় দিয়ে ফেসবুকের মাধ্যমে ওই শিক্ষিকাকে প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করেন। পরে প্রতারণার বিষয়টি জানতে পেরে রবিবার দুপুরে তানোর থানায় মামলা দায়ের করেন ওই শিক্ষিকা।

পুলিশ সূত্রে জানা যায়, তানোর উপজেলার মালশিরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকার সঙ্গে এক বছর আগে ফেসবুকে পরিচয় হয় নাজির হোসেনের। তিনি নিজেকে খুলনা মোংলাবন্দর কাস্টসম অফিসার ও অবিবাহিত হিসেবে পরিচয় দেন। ওই স্কুলশিক্ষিকা ডিভোর্সপ্রাপ্ত হওয়াও তাকে বিয়ের প্রলোভন দিয়ে বিভিন্ন সময় লাখ লাখ টাকা হাতিয়ে নেয় নাজির। সর্বশেষ ওই শিক্ষিকার কাছ থেকে জমি ও পুকুর এবং মোটরসাইকেল কেনার নামে গত ৩ মার্চ তানোর ভূমি অফিসের সামনে ৮ লাখ ৬০ হাজার টাকা হাতিয়ে নেন। বিভিন্ন কৌশলে সব মিলে প্রায় ১৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে নাজির।

ভুক্তভোগী ওই স্কুলশিক্ষিকা বলেন, ‘গত ২০ এপ্রিল কাজি অফিসে গিয়ে সরল বিশ্বাসে নাজিরকে বিয়ে করি। তার কথায় বিয়ের দিনই আমার বাবার বাড়িতে একা চলে আসি। কিন্তু ২৫ এপ্রিল নাজির ডাকযোগে আমাকে স্কুলে ও বাবার বাড়ির ঠিকানায় তালাকের চিঠি পাঠান।’

তিনি আরও বলেন, ‘খোঁজ নিয়ে জানতে পারি নাজির আগেও দুটি বিয়ে করেছেন। এলাকায় সে প্রতারক বলে পরিচিত। সবকিছু জানার পর ১৮ লাখ টাকা চাইলে নাজির আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন। পরে বাধ্য হয়ে তার বিরুদ্ধে থানায় মামলা করেছি।’

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম বলেন, ‘নাজির হোসেন ওই স্কুলশিক্ষিকার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে বিভিন্ন সময় তার কাছ থেকে লাখ লাখ হাতিয়ে নেয়। থানায় মামলা হয়েছে। আসামিকে গ্রেপ্তারও করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।’

এনায়েত করিম/সালমান/

ভূঞাপুরে ট্রাকের ধাক্কায় নিহত ১

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৩:৩০ পিএম
ভূঞাপুরে ট্রাকের ধাক্কায় নিহত ১

টাঙ্গাইলের ভূঞাপুরে রাস্তা দিয়ে হাঁটার সময় গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্য নিহত হয়েছেন।

সোমবার (১৩ মে) দুপুর ১২টার দিকে ভূঞাপুর-তারাকান্দি সড়কের উপজেলার অর্জুনা এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত আলাউদ্দিন খান উপজেলার অর্জুনা গ্রামের মৃত মাজম আলীর ছেলে।

স্থানীয়রা জানান, আলাউদ্দিন সড়কের পাশ দিয়ে বাড়ির দিকে যাওয়ার সময় ট্রাক তাকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে তিনি আহত হয়ে সড়কে পড়ে যান। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল হাসপাতালে স্থানান্তর করা হলে পথেই তিনি মারা যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ড. খাদেমুল ইসলাম জানান, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত একজনকে হাসপাতালে আনা হয়েছিল। তার অবস্থা খারাপ হওয়ায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হলে পথেই তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্ল্যাহ জানান, সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত হওয়ার বিষয়ে কোনো তথ্য জানা নেই।

জুয়েল রানা/জোবাইদা/অমিয়/

ভাঙ্গায় ডাম্প ট্রাকের চাপায় যুবক নিহত

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৩:২৫ পিএম
ভাঙ্গায় ডাম্প ট্রাকের চাপায় যুবক নিহত
নিশাত শিকদার

ফরিদপুরের ভাঙ্গায় ডাম্প ট্রাকের চাপায় নিশাত শিকদার (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন।

সোমবার (১৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কাপুড়িয়া সদরদী-চৌধুরীকান্দা রেলক্রসিংয়ের এ দুর্ঘটনা ঘটে।

নিশাত কাপুড়িয়া সদরদী গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য দেলোয়ার শিকদারের ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, ডাম্প ট্রাকটি রেল রাস্তার পাশ দিয়ে ফরিদপুর-বরিশাল মহাসড়কের দিকে যাচ্ছিল। আর নিশাদ মোটরসাইকেলে কাপুড়িয়া সদরদী থেকে রেল রাস্তার নিচ দিয়ে চৌধুরীকান্দা সদরদীর দিকে যাচ্ছিল। রাস্তা পার হওয়ার সময় ট্রাকটির নিচে পড়ে ঘটনাস্থলে মৃত্যু হয় নিশাদের।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল আনাম খবরের কাগজকে বলেন, গ্রামের রাস্তায় রেলক্রসিংয়ের নিচে দুর্ঘটনাটি ঘটেছে। নিহতের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সঞ্জিব দাস/পপি/অমিয়/

বেলকুচিতে নির্বাচনি সহিংসতায় আহত একজনের মৃত্যু

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৩:০১ পিএম
বেলকুচিতে নির্বাচনি সহিংসতায় আহত একজনের মৃত্যু
আব্দুল আলিম

সিরাজগঞ্জের বেলকুচিতে নির্বাচনি সহিংসতায় পরাজিত চেয়ারম্যান প্রার্থী বদিউজ্জামান ফকিরের চাচা ও সমর্থক আব্দুল আলিম (৫০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সোমবার (১৩ মে) ভোররাতে তিনি মারা যান। 

সংঘর্ষের পর আহত আলীমকে প্রথমে এনায়েতপুর খাজা ইউনুস আলী হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে চার দিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি। 

তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

নিহত আব্দুল আলিম বেলকুচি উপজেলার কামারপাড়া গ্রামের মৃত হায়দার আলী ছেলে।

এ ঘটনায় আটরা হলেন- একই গ্রামের চান মিয়া, রাসেল ও আবুল।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিছুর রহমান জানান, বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে আব্দুল আলিম চেয়ারম্যান প্রার্থী বদিউজ্জামান ফকিরের মোটরসাইকেল প্রতীকের কর্মী ছিলেন। গত বুধবার ৮ মে নির্বাচন ভোট গ্রহণ শেষে প্রতিদ্বন্দ্বী দোয়াত-কলম প্রতীকের প্রার্থী আমিনুল ইসলাম সরকার বিজয়ী হন। বিজয়ী হওয়ার পর তার কর্মী চান মিয়া, রাসেল, আবুল বাবলু, মান্নান, সাদ্দাম ও খালেক মেম্বর লোকজন নিয়ে আব্দুল আলীমের ওপর হামলা চালায়। তাকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সিরাজুল ইসলাম/জোবাইদা/অমিয়/