ঢাকা ১২ শ্রাবণ ১৪৩১, শনিবার, ২৭ জুলাই ২০২৪

যে তিনটি সিদ্ধান্ত  আপনাকেই নিতে হবে

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫১ এএম
আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০১ এএম
যে তিনটি সিদ্ধান্ত  আপনাকেই নিতে হবে

ক্যারিয়ার সম্পর্কিত সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তটি হলো ‌‘আমি কোন কর্মক্ষেত্রে যোগদান করব?’ এবং ‘আমার কি এই চাকরির প্রস্তাবটি গ্রহণ করা উচিত নাকি প্রত্যাখ্যান করব?’

এই ধরনের সিদ্ধান্ত গ্রহণের সময়টাতে আমরা বেশ মানসিক চাপে থাকি। কোনো ভুল হয়ে যায় কি না, আমরা শুধু সেই ভয়েই থাকি। অভিজ্ঞতা থেকে দেখা গেছে, জীবনের মোড় পরিবর্তনকারী এই মুহূর্তগুলো জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ শিক্ষামূলক অভিজ্ঞতার মুহূর্তও বটে।

ক্যারিয়ারের কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের সময় আপনাকে অবশ্যই আপনার মস্তিষ্ক, হৃদয় এবং ভেতর থেকে আসা প্রতিটি সংকেত মনোযোগ দিয়ে শুনতে হবে। যাতে আপনি সঠিক সিদ্ধান্তটি গ্রহণ করতে পারেন।

ক্যারিয়ার সম্পর্কিত তিনটি সিদ্ধান্তই সবচেয়ে মৌলিক এবং অনেক সুদূরপ্রসারি প্রভাব বিস্তারকারী। এই তিনটি সিদ্ধান্ত বিশেষ কোনো একটি মুহূর্তে গ্রহণ করার মতো নয়। বরং এই সিদ্ধান্তগুলো আপনাকে জগৎ সম্পর্কে আপনার উপলব্ধি এবং নিজের সম্পর্কে আপনার বুঝ এবং জ্ঞান বাড়ার পাশাপাশি নিতে হবে।

ক্যারিয়ার সম্পর্কিত এই তিনটি সিদ্ধান্ত হলো:

আপনি আপনার ক্যারিয়ার থেকে কী পেতে চান

আপনার কাছে যখন কোনো চাকরির প্রস্তাব আসবে তখন আপনাকে প্রথমেই যে বিষয়টি ভাবতে হবে তা হলো, ‘আপনি আপনার ক্যারিয়ার থেকে আসলে কী পেতে চান?’

কেউ আপনাকে এ ব্যাপারে সঠিক পরামর্শটি দিতে পারবেন না যদি তারা না জানেন আপনি আসলে কী করতে চাইছেন। অনেক চাকরিই আছে যেগুলো বেতনের কারণেই অনেক বড় মনে হয়। সেসব চাকরি থেকে এর বেশি কিছু পাওয়া যায় না। আসলে সেসব চাকরি এর বেশি কিছু দেওয়ার প্রস্তাবের ভানও করে না।

অনেক চাকরি আছে বেতন বেশি দেওয়ার চেয়েও বেশি কিছু দেওয়ার প্রস্তাব করে। আপনার মেধা এবং আগ্রহের সঙ্গে এসব চাকরির সঙ্গতি রয়েছে। যে আগ্রহের কারণেই আপনি প্রতিদিন কাজে যেতেও সবচেয়ে বেশি আগ্রহ বোধ করেন। অনেক চাকরি আছে আবার এর মাঝামাঝি অবস্থানে। আপনাকেই সিদ্ধান্ত নিতে হবে আপনি আপনার ক্যারিয়ার থেকে আসলে কী চান। আর আপনি নিজেই সে সিদ্ধান্তটি গ্রহণ করুন।

আপনার ক্যারিয়ার চালাবে কে

বেশির ভাগ কর্মজীবীই এ ব্যাপারে সচেতন নন যে তারা একটি কোম্পানি চালাচ্ছেন। আর এই কোম্পানিটি হলো তাদের নিজেদের ক্যারিয়ার বা কর্মজীবন।

আপনি হয়তো ভাবতে পারেন আপনার যেহেতু এখন একটি ভালো চাকরি আছে সুতরাং আপনাকে আর কর্মজীবন নিয়ে বাড়তি কোনো ভাবনায় সময় ব্যয় করার দরকার নেই। এটা ভুল ধারণা। এটা আপনার ব্যবসা আর আপনাকেই এর পরিচালনার দায়িত্ব পালন করতে হবে। আপনিই আপনার জীবনের সিইও। আর যে কোনো ব্যবসার সিইও তার ব্যবসার ভবিষ্যৎ সম্পর্কে দূরদৃষ্টি রাখেন এবং স্পষ্ট পরিকল্পনা অবলম্বন করেন।

ভবিষ্যৎ জীবন এবং ক্যারিয়ার নিয়ে ভাবার সময় যে প্রশ্নগুলো দিয়ে শুরু করবেন:

পেশাগতভাবে আমি এখন যা করছি এর কোন বিষয়টি আমি ভালোবাসি।

আমি কীসে আরও ভালো করতে চাই।

আমি কোন বিষয়ে আরও বেশি শিখতে চাই।

এক বছর পর আমার ক্যারিয়ারের কোন বিষয়ে আমি আরও উন্নতি করতে চাই।

এক বছর পর আমি আমার জীবনটাকে কেমন দেখতে চাই।

১০ বছর পর আমি আমার জীবন ও ক্যারিয়ারকে কেমন দেখতে চাই।

যতটা খুশি ততটা প্রশস্ত এবং বিস্তৃত পরিপ্রেক্ষিতে ভাবলে আমি পেশাগতভাবে কী করব? আমি যদি নিজের কোনো সীমা না টানি তাহলে পেশাগত জীবনে আমি আসলে কী করব?

নিজের পথ অনুসরণ করবেন কি না

অনেক কর্মজীবীই নিজেদের কাছ থেকে আর কোনো কিছুই প্রত্যাশা করেন না। কারণ ইতোমধ্যেই তারা অনেক নির্মমতা ও রূঢ়তা এবং অনায্যতার অভিজ্ঞতা লাভ করেছেন। ক্যারিয়ারের বর্বর অভিজ্ঞতার মধ্য দিয়ে যাওয়ার ফলে যে কেউ তাদের নিজস্ব চাওয়া-পাওয়া ত্যাগ করতে পারেন। তবে এরপরও আপনার রয়েছে প্রচুর শেখার সম্ভাবনা। এরপরও আপনি অনেক কিছুই অর্জন করতে পারেন এবং বিশ্বের জন্য অবদান রাখতে পারেন। 

সময় কারও জন্য বসে থাকে না। সুতরাং নিজের পথে এগিয়ে যাওয়ার জন্য কেন আপনি সময়কে ব্যবহার করছেন না?

কেউ আপনার ব্যর্থতায় হাসবে না। আর যারা হাসবে তারা নিশ্চয়ই আপনার বন্ধু নন। সুতরাং তারা যদি আপনাকে একলা ফেলে চলেও যান তাতেও আপনার কিছুই যায় আসে না। আপনি তাদের ছাড়াই অনেক ভালো থাকবেন।

আপনি নিজের মতো কোনো একটি সুদূরপ্রসারি পরিকল্পনা তৈরি করতে পারেন এবং বিষয়টি নিয়ে চুপ করে থাকুন। বিশ্বের অনেক মেধাবী উদ্ভাবক এবং শিল্পীই এমনটি করেছেন।

যেকোনো একটি মুহূর্তে ছোট্ট একটি পদক্ষেপই আপনি গ্রহণ করতে পারেন এবং এগিয়ে যেতে পারেন। তা হতে পারে এমনকি এখনই। আপনার স্বপ্নের জীবন এবং ক্যারিয়ার নিয়ে আপনি কী করতে চান তা নিয়ে ভাবতে আপনি সেই ছোট্ট পদক্ষেপটি গ্রহণ করতে পারেন।

সূত্র: ফোবর্স

কলি

 

কোটা জটিলতা প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়োগ স্থগিত রাখার সুপারিশ

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ১০:৫৩ পিএম
আপডেট: ১৫ জুলাই ২০২৪, ০৯:১১ এএম
প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়োগ স্থগিত রাখার সুপারিশ
ছবি: সংগৃহীত

কোটা পদ্ধতিসংক্রান্ত সিদ্ধান্তটি আদালতের বিবেচনাধীন থাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের চলমান নিয়োগ প্রক্রিয়াটি স্থগিত রাখতে ওই মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একই সঙ্গে কমিটি প্রাণিসম্পদ অধিদপ্তরের টিকা কেনা-সংক্রান্ত দরপত্র প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি উপকমিটি গঠন করা হয়েছে।

রবিবার (১৪ জুলাই) সংসদ ভবনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। কমিটির সভাপতি শ ম রেজাউল করিমের নেতৃত্বে সভায় ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আব্দুর রহমান ও কমিটির অন্য সদস্যরা। এ ছাড়া আরও ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থাপ্রধান, জাতীয় সংসদ সচিবালয়ের-সংশ্লিষ্ট কর্মকর্তারা। সভায় প্রাণিসম্পদ অধিদপ্তরের টিকা কেনা নিয়ে দুর্নীতির অভিযোগ তদন্ত করে আগামী ১৫ কর্মদিবসের মধ্যে ওই কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা সংসদীয় কমিটির। ওই উপকমিটিতে রয়েছেন সংসদীয় কমিটির সদস্য বি এম কবীরুল হক, নুরউদ্দিন চৌধুরী নয়ন ও মশিউর রহমান মোল্লা সজল। 

মন্ত্রণালয়ের ধীরগতির প্রকল্পগুলোর নাম চাইল সংসদীয় কমিটি

বিভিন্ন মন্ত্রণালয়ের দীর্ঘদিন ধরে চলা ধীরগতির প্রকল্প ও বারবার মেয়াদ বৃদ্ধির সুস্পষ্ট কারণ উল্লেখ করে প্রকল্পগুলোর নাম পাঠানোর নির্দেশনা দিয়েছে পরিকল্পনা মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটি। গতকাল রবিবার সংসদ ভবনে জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়। 

আলোচনায় বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের কাজের গতি বৃদ্ধির প্রক্রিয়াগত দিক বিবেচনার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগকে অনুরোধ করা হয়। একই সঙ্গে প্রকল্প বাস্তবায়নের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সমন্বিত অংশগ্রহণের মাধ্যমে দেশের উন্নয়নের ধারাকে আরও বেগবান ও গতিশীল করার প্রতি গুরুত্বারোপ করা হয়। বৈঠকে কমিটিতে পূর্ববর্তী বৈঠকের নেওয়া সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি উপস্থাপন করা হয়। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন অর্থনৈতিক শুমারি-২০২৩ এর কার্যক্রম যথাযথভাবে সম্পাদনে অংশগ্রহণকারী সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানানো হয়।

কমিটির সভায় এম এ মান্নানের নেতৃত্বে এতে ছিলেন কমিটির সদস্য মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম, রফিকুল ইসলাম, ড. শ্রী বীরেন শিকদার, মো. শহীদুজ্জামান সরকার, আবদুস সবুর, এ কে এম মোস্তাফিজুর রহমান ও খালেদা বাহার বিউটি। এতে আরও ছিলেন পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র সচিব, রেলপথ মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, বিভিন্ন সংস্থা প্রধানরাসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এলিস/এমএ/

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা পেছানো হবে না

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ১১:৫৪ এএম
আপডেট: ১১ জুলাই ২০২৪, ১২:৩৭ পিএম
১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা পেছানো হবে না
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বুধবার (১০ জুলাই) এনটিআরসিএর যুগ্ম-সচিব মুহম্মদ নূরে আলম সিদ্দিকীর সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ২০২৩ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠান বিষয়ে স্পষ্টীকরণ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ব্যবস্থাপনায় আগামী ১২ ও ১৩ জুলাই ২০২৪ তারিখে অনুষ্ঠিতব্য অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৩ এর লিখিত পরীক্ষার পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলকে বিভ্রান্ত করার জন্য উদ্দেশ্য প্রণোদিতভাবে কিছু কুচক্রীমহল বিভিন্ন নিউজপোর্টালের মাধ্যমে লিখিত পরীক্ষা স্থগিতকরণ সম্পর্কে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করছে, যা জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে।

বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমে তা ব্যাপকভাবে প্রচার করা হচ্ছে। এসব অপসংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানানো হচ্ছে।

অষ্টাদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৩ এর লিখিত পরীক্ষা আগামী ১২ ও ১৩ জুলাই ২০২৪ তারিখ দেশের ৮টি বিভাগীয় জেলা (ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, খুলনা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও সিলেট) শহরের বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

১২ জুলাই ২০২৪ তারিখ সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল-২ ও স্কুল পর্যায়ের লিখিত পরীক্ষা এবং ১৩ জুলাই ২০২৪ তারিখ সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন:

পরীক্ষা অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

গত ১৫ মে ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন চার লাখ ৭৯ হাজার ৯৮১ জন প্রার্থী। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ২৯ হাজার ৫১৬ জন, স্কুল পর্যায়ে দুই লাখ ২১ হাজার ৬৫২ জন এবং কলেজ পর্যায়ে দুই লাখ ২৮ হাজার ৮১৩ জন পাস করেছেন। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে গড় পাসের হার ৩৫ দশমিক ৮০ শতাংশ।

অমিয়/

কোস্ট ফাউন্ডেশনে কাজের সুযোগ

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০১:৫৫ পিএম
আপডেট: ০৮ জুলাই ২০২৪, ০১:৫৫ পিএম
কোস্ট ফাউন্ডেশনে কাজের সুযোগ

বেসরকারি সংস্থা কোস্ট ফাউন্ডেশন জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি কক্সবাজারে রেসিলিয়েন্ট হোমস্টেড অ্যান্ড লাইভলিহুড সাপোর্ট টু দ্য ভালনারেবল কোস্টাল পিপল অব বাংলাদেশ (আরএইচএল) প্রকল্পে প্রজেক্ট কো-অর্ডিনেটর পদে কর্মী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত সিভির ফরম্যাট পূরণ করে ই-মেইলে পাঠাতে হবে।

পদের নাম: প্রজেক্ট কো-অর্ডিনেটর

পদসংখ্যা:

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। বিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রজেক্ট ম্যানেজমেন্টে প্রফেশনাল/অ্যাডভান্সড ডিগ্রি থাকলে ভালো। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি/বিভাগ বা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়। প্রজেক্ট ম্যানেজমেন্টে অন্তত তিন বছরসহ মোট সাত বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। যোগাযোগে দক্ষ হতে হবে। নেতৃত্বের সক্ষমতা থাকতে হবে। অ্যানালিটিক্যাল, রিপোর্ট রাইটিং ও উপস্থাপনায় দক্ষ হতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজ জানতে হবে। কোবো টুলবক্স ও জিআইএসের কাজ জানা থাকলে বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। মোটরসাইকেল চালানোর লাইসেন্স থাকতে হবে। প্রকল্প এলাকা ভিজিটের মানসিকতা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর

চাকরির ধরন: চুক্তিভিত্তিক (নবায়নযোগ্য)

কর্মস্থল: কক্সবাজার

বেতন ও সুযোগ-সুবিধা: মাসিক বেতন ৬০,০০০ টাকা। এ ছাড়া উৎসব বোনাস, বৈশাখী ভাতা, মুঠোফোন বিল ও মোটরসাইকেল বিল দেওয়া হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের https://coastbd.net/job-opportunity/ এই লিংক থেকে নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিতে হবে।

একই লিংক থেকে নির্ধারিত সিভির ফরম্যাট ডাউনলোডের পর তা পূরণ করে

পাসপোর্ট সাইজের রঙিন ছবিসহ[email protected] এই ঠিকানায় ই-মেইল করতে হবে। সাবজেক্টে পদের নাম উল্লেখ করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ২০ জুলাই, ২০২৪।

 কলি

সিপিডি নেবে গবেষণা সহযোগী বেতন ৬১ হাজার

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০১:৫২ পিএম
আপডেট: ০৮ জুলাই ২০২৪, ০১:৫৭ পিএম
সিপিডি নেবে গবেষণা সহযোগী বেতন ৬১ হাজার

বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। সংস্থাটি রিসার্চ অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: রিসার্চ অ্যাসোসিয়েট (গবেষণা সহযোগী)

পদসংখ্যা: উল্লেখ নেই

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বা এ ধরনের বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ন্যূনতম সিজিপিএ ৩.৬০ থাকতে হবে। তবে বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে বা পিয়ার-রিভিউড জার্নালে প্রকাশনা থাকলে বা সংশ্লিষ্ট ক্ষেত্রে চাকরির অভিজ্ঞতা থাকলে সিজিপিএ শিথিলযোগ্য। স্ট্যাটিস্টিক্যাল ও ইকোনমেট্রিক্যাল অ্যানালাইসিসের জন্য এক্সেল, এসটিএটিএ, আর, পাইথন, ইভিউজ, টাবলিউ, পাওয়ারবিআই সফটওয়্যারের কাজ জানতে হবে।

বেতন: মাসিক ৬১ হাজার ৬০০ টাকা (আলোচনা সাপেক্ষে)। এ ছাড়া অন্যান্য সুযোগ-সুবিধা আছে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের সম্প্রতি তোলা ছবিসহ জীবনবৃত্তান্ত [email protected] ঠিকানায় ই-মেইলে পাঠাতে হবে।

নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য https://cpd.org.bd/position-to-be-filled-up-immediately/ এই লিংকে জানা যাবে।

শুধু বাছাই করা প্রার্থীদের লিখিত, মৌখিক ও কম্পিউটার দক্ষতা পরীক্ষা নেওয়া হবে।

আবেদনের শেষ তারিখ: ১৬ জুলাই, ২০২৪।

 কলি

এস আলম গ্রুপে নিয়োগ

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০১:৫০ পিএম
আপডেট: ০৮ জুলাই ২০২৪, ০১:৫০ পিএম
এস আলম গ্রুপে নিয়োগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এস আলম গ্রুপ। প্রতিষ্ঠানটির (মেকানিক্যাল) স্টিল প্লান্ট বিভাগ উপসহকারী প্রকৌশলী/সহকারী প্রকৌশলী পদে একাধিক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। আবেদন করা যাবে আগামী ১৪ জুলাই পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীরা মাসিক বেতন ছাড়াও প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন।

প্রতিষ্ঠানের নাম: এস আলম গ্রুপ

পদের নাম: উপসহকারী প্রকৌশলী/সহকারী প্রকৌশলী; বিভাগ: (মেকানিক্যাল) স্টিল প্লান্ট

পদসংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: বিএসসি/মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা

অন্যান্য যোগ্যতা: মেশিন রক্ষণাবেক্ষণ এবং যন্ত্রপাতির সমস্যা সমাধানে দক্ষতা

অভিজ্ঞতা: কমপক্ষে ৩ বছর

চাকরির ধরন: ফুলটাইম

কর্মক্ষেত্র: অফিসে

প্রার্থীর ধরন: নারী-পুরুষ (উভয়)

বয়সসীমা: সর্বোচ্চ ৩৫ বছর

কর্মস্থল: চট্টগ্রাম

বেতন: আলোচনা সাপেক্ষে

অন্যান্য সুবিধা: প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে ও বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে https://jobs.bdjobs.com/jobdetails.asp?id=1267688&ln=1 ভিজিট করুন।

 কলি