সিএসইর এমডির বাবার মৃত্যুতে ডিএসই চেয়ারম্যানের শোক । খবরের কাগজ
ঢাকা ২০ বৈশাখ ১৪৩১, শুক্রবার, ০৩ মে ২০২৪

সিএসইর এমডির বাবার মৃত্যুতে ডিএসই চেয়ারম্যানের শোক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৪, ০৫:১৭ পিএম
সিএসইর এমডির বাবার মৃত্যুতে ডিএসই চেয়ারম্যানের শোক

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদারের বাবার মৃত্যুতে শোক জানিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান প্রফেসর ড. হাফিজ মো. হাসান বাবু।

পরিচালনা পর্ষদের পক্ষ থেকে পাঠানো বার্তায় তিনি গভীর সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহানুভূতি জানান।

এ ছাড়াও, চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসির (সিএসই) চেয়ারম্যান, পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক এবং ট্রেক সদস্যরা এবং সব স্টেকহোল্ডাররা এম সাইফুর রহমান মজুমদারের বাবার মৃত্যুতে শোক প্রকাশ করেন।

সিএসইর পক্ষ থেকে তার বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করা হয়।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদারের বাবা মোস্তফা মজুমদার গত বুধবার (২৭ মার্চ) ঢাকায় মৃত্যুবরণ করেন।

বিজ্ঞপ্তি/অমিয়/

নারী উদ্যোক্তাদের উন্নয়নে যৌথভাবে কাজ করবে ইবিএল ও তৃণমূল

প্রকাশ: ০৩ মে ২০২৪, ১০:৫৭ এএম
নারী উদ্যোক্তাদের উন্নয়নে যৌথভাবে কাজ করবে ইবিএল ও তৃণমূল
ছবি: বিজ্ঞপ্তি

দেশব্যাপী নারী উদ্যোক্তাদের সক্ষমতা ও দক্ষতা বিকাশের জন্য ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) এবং তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রশিক্ষণ, ইভেন্ট এবং তথ্য বিনিময় কার্যক্রম আয়োজন করবে।

এম খোরশেদ আনোয়ার, উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান, ইবিএল এবং হিমাংশু মিত্র, প্রধান নির্বাহী কর্মকর্তা, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি, সম্প্রতি ঢাকায় এই সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

ইবিএল বিজনেস বিভাগ প্রধান সৈয়দ জুলকার নায়েন, লায়াবিলিটি অ্যান্ড ওয়েলথ ম্যানেজমেন্ট প্রধান শারমিন আতিক, প্রায়োরিটি ও ওমেন ব্যাংকিং প্রধান তানজেরি হক এবং তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাদিরা হোসেন রুপা এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

প্রকাশিত সংবাদ নিয়ে ব্র্যাক ব্যাংকের ব্যাখ্যা

প্রকাশ: ০৩ মে ২০২৪, ১০:৫৫ এএম
প্রকাশিত সংবাদ নিয়ে ব্র্যাক ব্যাংকের ব্যাখ্যা

‘ব্র্যাক ব্যাংকে এনবিআরের অভিযান’ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিয়েছে ব্র্যাক ব্যাংক।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর অঞ্চল ১৫-এর কর্মকর্তারা মঙ্গলবার (৩০ এপ্রিল) ব্র্যাক ব্যাংকের গ্রাহক প্রতিষ্ঠান, উলকা গেমস লিমিটেডের, অ্যাকাউন্ট থেকে করের তহবিল সংগ্রহের জন্য গুলশান শাখায় যান।

প্রথমত, এটি কোনো অভিযান ছিল না। কর্মকর্তারা ব্র্যাক ব্যাংকের কাছ থেকে করের অর্থ সংগ্রহের জন্যও যাননি। বরং ব্যাংকের গ্রাহক প্রতিষ্ঠানের করের টাকা সংগ্রহই ছিল তাদের লক্ষ্য। বিভিন্ন মিডিয়াতে ব্যাংকের কর ফাঁকির উল্লেখ সম্পূর্ণ অসত্য। পুরো ঘটনাটি নিয়ে মিডিয়ার প্রতিবেদনগুলো ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের আদেশের নিষেধাজ্ঞার কারণে ব্র্যাক ব্যাংক এনবিআর কর্মকর্তাদের উক্ত কোম্পানির করের অর্থ প্রদান করতে পারেনি। এই অনিচ্ছাকৃত অপারগতার কথা ব্রাঞ্চ ম্যানেজার লিখিতভাবে এনবিআর কর্মকর্তাদের জানিয়েছেন। এখানে ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে অসহযোগিতারও কোনো অবকাশ ছিল না। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে মাননীয় আদালতের নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করতে ও আদালতের অবমাননা এড়াতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

পরবর্তী সময়ে বুধবার (১ মে) একটি অবকাশকালীন বেঞ্চ ৫ মের নির্ধারিত শুনানি পর্যন্ত উলকা গেমসের তহবিল স্থানান্তরের বিষয়ে স্থগিতাদেশ জারি করেন। শুনানির পর আদালতের নির্দেশনা অনুযায়ী ব্র্যাক ব্যাংক যথাযথ পদক্ষেপ নেবে। করের টাকা আদায়ে এনবিআরকে পূর্ণ সহযোগিতা নিশ্চিত করতে ব্র্যাক ব্যাংক সম্পূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

বিজ্ঞপ্তি/ইসরাত চৈতী

রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ: ০৩ মে ২০২৪, ০৯:৪৬ এএম
রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

রূপালী ব্যাংক পিএলসি ঢাকা উত্তর বিভাগের শাখা ব্যবস্থাপকদের অংশগ্রহণে ব্যবসায়িক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) রাজধানীর দিলকুশায় ব্যাংকের প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক পারসুমা আলম, হাসান তানভীর ও মো. হারুনুর রশীদ।

এতে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর বিভাগের মহাব্যবস্থাপক মো. নোমান মিয়া।

এ সময় বিভাগের আওতাধীন জোনাল ম্যানেজার ও শাখা ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/পপি/

বঙ্গবন্ধুর সমাধিতে রেড ক্রিসেন্টের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা

প্রকাশ: ০২ মে ২০২৪, ০৯:২৩ এএম
বঙ্গবন্ধুর সমাধিতে রেড ক্রিসেন্টের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
ছবি: বিজ্ঞপ্তি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী, ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান চৌধুরী হেলাল এবং নবনির্বাচিত ব্যবস্থাপনা পর্ষদের সদস্যরা।

বুধবার (১ মে) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

উপস্থিত নবনির্বাচিত ব্যবস্থাপনা পর্ষদের সদস্যরা হলেন- মুন্সী কামরুজ্জামান কাজল, অ্যাডভোকেট সোহানা তাহমিনা, মো. মস্তাক আহমদ পলাশ, রবীন্দ্র মোহন সাহা (রবি), মো. আব্দুল হামিদ, অ্যাডভোকেট মাহাবুবার রহমান তালুকদার, রাজিয়া সুলতানা লুনা, আলহাজ গাজী মোজাম্মেল হোসেন টুকু, অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, বীর মুক্তিযোদ্ধা এসএম নূর মোহাম্মদ (দুলু), মফিজুর রহমান বাবলু। এ সময় আরও উপস্থিত ছিলেন সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম।

পরে উপস্থিত সবাই গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট পরিদর্শন করেন। এ সময় গোপালগঞ্জে সোসাইটির সার্বিক কার্যক্রম নিয়ে ইউনিট কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন তারা।

গত ২৫ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের প্রজ্ঞাপনের মাধ্যমে আগামী ৩ বছরের জন্য অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান পদে নিযুক্ত হন।

এর আগে ২০ এপ্রিল নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয় এবং গঠিত হয় ২০২৪-২০২৬ মেয়াদে ব্যবস্থাপনা পর্ষদের নতুন কমিটি।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস এক্সপো ৩ ও ৪ অক্টোবর

প্রকাশ: ০১ মে ২০২৪, ১০:৫৭ এএম
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস এক্সপো ৩ ও ৪ অক্টোবর
ছবি: বিজ্ঞপ্তি

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের উদ্যোগে বাংলাদেশ হাই কমিশন, অস্ট্রেলিয়ার সহযোগিতায় আগামী ৩ ও ৪ অক্টোবর অস্ট্রেলিয়ার সিডনিতে ইন্টারন্যাশনাল বিজনেস কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস এক্সপো।

এ উপলক্ষে (৩০ এপ্রিল) দুপুর ১২টায় হোটেল ইন্টারকন্টিনেন্টাল এর বোর্ডরুমে এক প্রেস মিট এর আয়োজন করা হয়।

উক্ত প্রেস মিটে উপস্থিত ছিলেন বিকেএমইএ এর ভাইস প্রেসিডেন্ট মো. রাশেদ, বিজেএমইএ এর পরিচালক সোভন ইসলাম, এফবিসিসিআই এর পরিচালক রাকিবুল আলম দিপু, বেজা এ প্রতিনিধি মো. আলী আহসান, অষ্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার এম আল্লামা সিদ্দিকী, বাংলাদেশে নিযুক্ত অষ্ট্রেলিয়ান ডেপুটি হাই কমিশনার ক্লিন্টন পবকে।

এ ছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশের শীর্ষস্থানীয় বাণিজ্যিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রেসিডেন্ট আব্দুল খান রতন স্বাগত বক্তব্য রাখেন।

অতিথিরা অস্ট্রেলিয়ায় বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষে অনুষ্ঠিতব্য অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস এক্সপোতে সক্রিয় অংশগ্রহণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং অনুষ্ঠানের সাফল্য কামনা করেন।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/