যমুনা ব্যাংক ও ডেল্টা লাইফ ইন্সুরেন্সের ব্যাংকাসুরেন্স চুক্তি । খবরের কাগজ
ঢাকা ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, রোববার, ১৯ মে ২০২৪

যমুনা ব্যাংক ও ডেল্টা লাইফ ইন্সুরেন্সের ব্যাংকাসুরেন্স চুক্তি

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পিএম
যমুনা ব্যাংক ও ডেল্টা লাইফ ইন্সুরেন্সের ব্যাংকাসুরেন্স চুক্তি
ছবি : বিজ্ঞপ্তি

যমুনা ব্যাংক পিএলসি ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মধ্যে একটি ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর মাধ্যমে যমুনা ব্যাংক সহজেই বিমা পণ্য গ্রাহকদের কাছে পৌঁছে দিতে পারবে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) যমুনা ব্যাংকের করপোরেট অফিসে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিটি বিমা সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে এবং দেশবাসীর সামগ্রিক অর্থনৈতিক উন্নয়ন ও ঝুঁকি কমাতে ইতিবাচক ভূমিকা রাখবে। 

এ সময় যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ, ডেল্টা লাইফের প্রধান নির্বাহী আনোয়ারুল হকসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/সালমান/

মে মাসেই স্বাভাবিক পরিচালনায় প্রতিশ্রুতিবদ্ধ : আইসিবি ব্যাংক

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০৩:৩৭ পিএম
মে মাসেই স্বাভাবিক পরিচালনায় প্রতিশ্রুতিবদ্ধ : আইসিবি ব্যাংক
আইসিবি ইসলামিক ব্যাংক

আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মঙ্গলবার (১৪ মে) এক হিসাব অনুযায়ী, এ বছর ব্যাংক থেকে মোট ৪৯ কোটি ৮০ লাখ টাকা উত্তোলন হয়েছে। ব্যাংকের ইতিহাসে এত স্বল্প সময়ের মধ্যে এইবারই প্রথম এত পরিমাণ টাকা গ্রাহকরা উত্তোলন করেছেন।

এই স্বল্প সময়ে গ্রাহকরা অনেক পরিমাণ টাকা উত্তোলনের কারণে সাময়িক যে তারল্য সংকট হয়েছে তা অতিক্রম করার লক্ষ্যে ব্যাংক ম্যানেজমেন্ট ও স্টাফরা সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং এই পরিস্থিতি সামলে ওঠার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সাহায্য চেয়ে তাদের সঙ্গে যোগাযোগ করে হচ্ছে। তাই এই মাসের মধ্যেই এ পরিস্থিতি সামলে ওঠার জন্য আইসিবি ব্যাংক প্রতিশ্রুতিবদ্ধ।

এই স্বল্প সময়ের জন্য গ্রাহক ও শুভানুধ্যায়ীদের সহযোগিতা ও পাশে থাকার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়েছে তারা। একইসঙ্গে আইসিবি ইসলামিক ব্যাংকের এ সময়ে ঋণ প্রদানে কোনো অনিয়মের ঘটনা ঘটেনি বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

চট্টগ্রামের বাঁশখালীতে ইস্টার্ন ব্যাংকের উপশাখা উদ্বোধন

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০২:৩০ পিএম
চট্টগ্রামের বাঁশখালীতে ইস্টার্ন ব্যাংকের উপশাখা উদ্বোধন
ছবি : বিজ্ঞপ্তি

চট্টগ্রামের বাঁশখালীতে ইস্টার্ন ব্যাংকের ৩৬তম উপশাখা উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৮ মে) শাখাটির উদ্বোধন করেন ৫নং কালিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এ এন এম শাহদাত আলম চৌধুরী, ২নং সাধনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, বাঁশখালী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ফারুক, ইবিএল ডিএমডি এবং রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম খোরশেদ আনোয়ার।
 
এ সময় আরও উপস্থিত ছিলেন ইবিএল ব্রাঞ্চ এরিয়া হেড (চট্টগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ, হেড অব করপোরেট বিজনেস (চট্টগ্রাম) সঞ্জয় দাস, হেড অব চট্টগ্রাম অপারেশনস শুভ্র কান্তি সাহা, অপারেশনস এরিয়া হেড (চট্টগ্রাম) মো. রেজাউল করিম শরীফ প্রমুখ।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

আইএফআইসি ব্যাংকের বিশেষ ক্যাম্পেইন শুরু

প্রকাশ: ১৮ মে ২০২৪, ১২:১৮ পিএম
আইএফআইসি ব্যাংকের বিশেষ ক্যাম্পেইন শুরু
ছবি : বিজ্ঞপ্তি

ডিজিটাল ট্রান্সফরমেশনের যুগে নারীদের প্রযুক্তিবান্ধব হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয়ে কাজ করছে আইএফআইসি ব্যাংক পিএলসি।

শুক্রবার (১৭ মে) ‘বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস’কে উপজীব্য করে শুরু হলো ‘প্রযুক্তির অগ্রযাত্রায় নারীর পাশে আইএফআইসি ব্যাংক’ শীর্ষক বিশেষ ক্যাম্পেইন।

বৃহস্পতিবার (১৬ মে) চট্টগ্রামের সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে দুটি কম্পিউটার ও ১২০টি বই প্রদানের মধ্য দিয়ে এই ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। 

পর্যায়ক্রমে এই ক্যাম্পেইনের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে নারীদের প্রযুক্তিগত দক্ষতা ও সৃজনশীলতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে বলে মনে করে ব্যাংক কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, ‘আইএফআইসি ব্যাংক বিশ্বাস করে যে প্রযুক্তিগত উৎকর্ষ সাধনে নারীদের অংশগ্রহণ এবং দক্ষতা বৃদ্ধির মাধ্যমে আমরা একটি সমৃদ্ধ ও প্রগতিশীল সমাজ গঠন করতে পারব। এই উদ্যোগ আমাদের সমাজের নারীদের প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের আগ্রাবাদ শাখার ব্যাবস্থাপক মো. নাজিমুল হক, সেন্ট্রালাইজড রিটেইল মার্কেটিং ডিপার্টমেন্টের প্রধান ফারিহা হায়দার, চট্টগ্রাম সরকারি বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মরিয়ম বেগম, ব্যাংক ও বিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্মীসহ শতাধিক শিক্ষার্থী।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

অগ্রণী ব্যাংকের পরিচালক নাফিউল হাসান

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০৯:৪২ এএম
অগ্রণী ব্যাংকের পরিচালক নাফিউল হাসান
ছবি : বিজ্ঞপ্তি

অগ্রণী ব্যাংক পিএলসির পরিচালক পদে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক-১ (অতিরিক্ত সচিব) নাফিউল হাসান। 

বৃহস্পতিবার (১৬ মে) তিনি পরিচালক হিসেবে যোগ দিলে ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মুরশেদুল কবীরসহ পরিচালনা পর্ষদের সদস্যরা এবং ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। 

বিসিএস ১৮ ব্যাচের কর্মকর্তা নাফিউল হাসান তার কর্মজীবনে বেসামরিক পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের পিপিপি পলিসি কনসালটেন্ট, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, ন্যাশনাল ইনফ্রা নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিবসহ বিভিন্ন মন্ত্রণালয় এবং মাঠ প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। 

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক (সম্মান) এবং পরে অস্ট্রেলিয়ার পাবলিক পলিসি অ্যান্ড ম্যানেজমেন্ট বিষয়ে ইউনিভার্সিটি অব মেলবোর্ন থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া তিনি পাবলিক প্রাইভেট পার্টনারশিপ বিষয়ে একজন সার্টিফাইড প্রফেশনাল।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/

কৃষকদের আর্থিক সহায়তা দিল সাউথইস্ট ব্যাংক

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০৯:২৪ এএম
কৃষকদের আর্থিক সহায়তা দিল সাউথইস্ট ব্যাংক
ছবি : বিজ্ঞপ্তি

বিশেষ সিএসআর ফান্ডের আওতায় বিভিন্ন ক্ষেত্রে চাষাবাদ ও এই সম্পর্কিত যন্ত্রপাতি কিনতে কৃষকদের আর্থিক সহায়তা দিয়েছে সাউথইস্ট ব্যাংক পিএলসি। 

শুক্রবার (১৭ মে) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মো. ছাদেক হোসেনের উপস্থিতিতে ব্যাংকের প্রধান কার্যালয়ে দেশের প্রান্তিক পর্যায় থেকে আসা কৃষকদের মাঝে আর্থিক সহায়তা দেওয়া হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশনের মাধ্যমে প্রান্তিক কৃষকদের এই আর্থিক সহায়তা দিয়েছে সাউথইস্ট ব্যাংক। এ সময় কোস্ট ফাউন্ডেশনের প্রধান নির্বাহী এম রেজাউল করিম চৌধুরী, সাউথইস্ট ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুম উদ্দীন খান এবং আবিদুর রহমান চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/