ঢাকা ১২ শ্রাবণ ১৪৩১, শনিবার, ২৭ জুলাই ২০২৪

সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সম্পাদক সিরাজুল ইসলাম

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ১১:১৭ পিএম
আপডেট: ১৮ এপ্রিল ২০২৪, ১১:১৮ পিএম
সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সম্পাদক সিরাজুল ইসলাম
সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ইকরামুল কবির ইকু (বামে) ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম। ছবি : খবরের কাগজ

সিলেটের সাংবাদিকতার শতবর্ষের স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন ২০২৪- ২০২৫ সম্পন্ন হয়েছে। নির্বাচনে প্রেসক্লাবের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ইকরামুল কবির ইকু ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ সিরাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সিলেট প্রেসক্লাব ভবনে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর আগে বেলা ১২টায় ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের অন্যান্য পদে নির্বাচিতরা হলেন; সহসভাপতি খালেদ আহমদ ও বাপ্পা ঘোষ চৌধুরী। সহসাধারণ সম্পাদক শুয়াইবুল ইসলাম, কোষাধ্যক্ষ আনিস রহমান, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শেখ আব্দুল মজিদ, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক কবির আহমদ ও  নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন শেখ আশরাফুল ইসলাম নাসির, আব্দুর রাজ্জাক ও সুনীল সিংহ।

এদিকে রাতেই সিলেট প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

এক অভিনন্দন বার্তায় মেয়র নবনির্বাচিত নেতৃবৃন্দের হাত ধরে সিলেট প্রেসক্লাব আরও বহুদূর এগিয়ে যাওয়ার প্রত্যাশা করেন।

শাকিলা ববি/এমএ/

বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া সংগঠন: মাহতাব উদ্দিন চৌধুরী

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৩:১৩ পিএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ০৩:১৩ পিএম
বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া সংগঠন: মাহতাব উদ্দিন চৌধুরী
ছবি : খবরের কাগজ

বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া সংগঠনে পরিণত হয়েছে। এখন দেশকে ধ্বংস করার জন্য ৭১ এর পরাজিত শক্তি, স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরকে নিয়ে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। 

শনিবার (২৭ জুলাই)  চকবাজার সিটি কর্পোরেশন কাঁচাবাজারে অসহায়দের মাঝে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন।

সংকট উত্তরণের এ ক্রান্তিকালে সাধারণ মানুষকে মনোবল না হারানো আহ্বান জানিয়ে মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বসভায় বাংলাদেশকে যে উচ্চতায় আসীন করেছেন তা বিএনপি-জামায়াতের সহ্য হচ্ছে না। বিশ্বে তারা এখন একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত হয়েছে। এ চিহ্নিত অপশক্তিকে নিশ্চিহ্ন করার জন্য পাড়ায়-মহল্লায় দেশপ্রেমিক রাজনৈতিক ও গণশক্তির দূর্ভেদ্য মোর্চা গড়ে তুলতে হবে। 

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ সবসময় জনগণকে সঙ্গে নিয়ে কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করে সংকট থেকে বার বার উত্তরণ ঘটানোর হিম্মত রাখে। জনগণের সার্বিক মুক্তি অর্জনের পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতির কল্যাণে যে সফলতা অর্জন করেছেন তা ধ্বংস করার একটি অশুভ তৎপরতা লক্ষ্য করা গেছে। এ অপতৎপরতার সঙ্গে জড়িতদের আর কোনভাবে ছাড় দেওয়া হবে না। তাই শুধু সরকার এককভাবে সরকার নয় প্রতিটি দেশপ্রেমিক সাধারণ মানুষকে এ অপশক্তি নির্মূলে সরাসরি ও প্রত্যক্ষ ভূমিকা পালন করতে হবে। 

এ সময় উপস্থিত ছিলেন- উপদেষ্টা আলহাজ শফর আলী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, উপ-প্রচার সম্পাদক শহিদুল আলম, নির্বাহী সদস্য আবদুল লতিফ টিপু, বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের সাহাব উদ্দিন আহমেদ, আনসারুল হক, জামশেদুল আলম চৌধুরী, ওয়ার্ড আওয়ামী লীগের মোজাহেরুল ইসলাম চৌধুরী, সাহেদুল আজম সাকিল, শেখ সরওয়ারদ্দী, মোহাম্মদ মুছা, কাউন্সিলর নুরুল মোস্তফা টিনু।
 
একই সময়ে সকাল ৮টায় দেওয়ানহাট মোড়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগৈর পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন বাচ্চু, ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক মো. হোসেন, নির্বাহী সদস্য মো. জাবেদ, ওয়ার্ড আওয়ামী লীগের ইদ্রিস কাজেমী, মো. ওহিদুল রহমান মহসীন, সাবেক যুবলীগ নেতা আবদুল মান্নান ফেরদৌস, ওয়ার্ড কাউন্সিল হাসান মুরাদ বিপ্লব, মহানগর স্বেচ্ছাসেবক লীগের আবদুর রশিদ লোকমান প্রমুখ।

এস এম ইফতেখারুল/জোবাইদা/অমিয়/

গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও জয়ের জন্মদিন উদযাপন

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০২:৪৩ পিএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ০২:৫৩ পিএম
গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও জয়ের জন্মদিন উদযাপন
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। ছবি: খবরের কাগজ

গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উদযাপন করা হয়েছে।

শনিবার (২৭ জুলাই) সকাল ৭টায় এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসটি শুরু হয়। 

এরপর সকাল ৯টায় সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহসিন উদ্দিন সিকদারের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। 

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত এবং শেখ হাসিনা ও সজীব ওয়াজেদের দীর্ঘায়ু কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এরপর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহসিন উদ্দিন সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় সাধারণ সম্পাদক আব্দুল আজিজ খান, স্বেচ্ছাসেবক লীগ নেতা তারিকুজ্জামান চৌধুরী, হেলাল কাজী, অ্যাডভোকেট মফিজ, ইকরামুজ্জামান, সাজ্জাদুর রহমান, কামাল হোসেন, নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। 

পরে দেশে সহিংসতার ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 

বাদল সাহা/পপি/অমিয়/

সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০২:০৩ পিএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ০২:০৩ পিএম
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত
নুরুজ্জামান

সাতক্ষীরার শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় নুরুজ্জামান নামের এক সংবাদকর্মী নিহত হয়েছেন। 

শুক্রবার (২৬ জুলাই) রাতে শ্যামনগর থেকে নূরনগরে নিজ বাড়িতে ফেরার পথে গোপালপুর এলাকায় নির্মাণাধীন কালভার্টের গর্তে পড়ে নিহত হন তিনি।

নিহত নুরুজ্জামান স্থানীয় একটি অনলাইন নিউজপোর্টালের সম্পাদক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নুরুজ্জামান রাত সাড়ে ১০টার দিকে শ্যামনগর থেকে নূরনগরগামী সড়কের গোপালপুর এলাকায় নির্মাণাধীন একটি কালভার্টের গর্তের মধ্যে পড়ে যান। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নাজমুল শাহাদাৎ/জোবাইদা/অমিয়/

ঝিনাইদহে নিখোঁজ মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০১:১৫ পিএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ০১:১৫ পিএম
ঝিনাইদহে নিখোঁজ মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার
ফাইল ছবি

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে নিখোঁজের একদিন পর সিয়াম (১৪) নামে এক মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

শনিবার (২৭ জুলাই) সকালে উপজেলার শিতলী গ্রামের একটি পুকুর থেকে ওই মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার করে পুলিশ। 

সিয়াম কালীগঞ্জ উপজেলার পারখিদ্দি গ্রামের সায়িম রেজার ছেলে ও শিতলী রোকেয়া খাতুন নুরানী মাদ্রাসার ছাত্র।

ওই মাদ্রাসার শিক্ষক সাইফুল ইসলাম জানান, শুক্রবার (২৬ জুলাই) দুপুরে সিয়ামসহ ৩ ছাত্র মাদ্রাসার পাশ্ববর্তী একটি পুকুরে গোসল করতে নামে। গোসল শেষে দুই ছাত্র ফিরে আসলেও সিয়াম আর ফিরে আসেনি। এরপর মাদ্রাসা কর্তৃপক্ষ তাকে অনেক জায়গায় খোঁজাখুজি করতে থাকে। 

শনিবার সকালে শিতলী গ্রামের ওই পুকুরে সিয়ামের মরদেহ ভেসে উঠে। খবর পেয়ে হরিণাকুন্ডু থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

হরিণাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান সিয়ামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে খবরের কাগজকে বলেন, ‘পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়েছে।’

মাহফুজুর/ইসরাত চৈতী/

সাভারে গোসলে নেমে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ১২:৪৪ পিএম
আপডেট: ২৭ জুলাই ২০২৪, ০৩:০৬ পিএম
সাভারে গোসলে নেমে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
প্রতীকী ছবি

সাভারে গোসল করতে নেমে নিখোঁজ সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী রঞ্জিত চৌধুরীর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। 

শুক্রবার (২৬ জুলাই) রাতে আশুলিয়ার ডগরতলি এলাকার জলাশয় থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

রঞ্জিত চৌধুরী আশুলিয়ার ডগরতলি এলাকার প্রদীপ চৌধুরীর ছেলে। সে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী। 

জিরাবো ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু সায়েম মাসুম খবরের কাগজকে বলেন, শুক্রবার সন্ধ্যায় ডগরতলি এলাকায় গোসল করতে নেমে এক শিক্ষার্থী নিখোঁজের সংবাদ পেয়ে প্রায় ৫ ঘণ্টা সন্ধান চালিয়ে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়।

ইমতিয়াজ/ইসরাত চৈতী/অমিয়/