বেগমগঞ্জে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ৩ । খবরের কাগজ
ঢাকা ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, শনিবার, ১৮ মে ২০২৪

বেগমগঞ্জে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ৩

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০১:৫২ পিএম
বেগমগঞ্জে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ৩
নোয়াখালী

নোয়াখালী জেলার বেগমগঞ্জে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন।

শনিবার (৪ মে) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার চন্দ্রগঞ্জ পূর্ব বাজার এলাকার লক্ষীপুর-নোয়াখালী সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চন্দ্রগঞ্জ থানার লতিফপুর গ্রামের মো. রহমত উল্যাহ ভূঁইয়া (৬৫), সেনাসদস্য ফজলুল করিম (৫০) ও লক্ষীপুরের আমানিয়া গ্রামের মো. আলাউদ্দিন (৪৫)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন জানান, ভোর সাড়ে ৫টার দিকে একটি যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশা লক্ষীপুর থেকে বেগমগঞ্জের দিকে যাওয়ার সময় চন্দ্রগঞ্জ পূর্ব এলাকায় ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সময় ট্রাক ও অটোরিকশাটি সড়ক থেকে ১৫ ফিট নিচে খালে পড়ে অটোরিকশার চালকসহ তিনজন নিহত হন।

অমিয়/

নরসিংদীতে বজ্রপাতে নারীসহ নিহত ৩

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০২:২৬ পিএম
নরসিংদীতে বজ্রপাতে নারীসহ নিহত ৩

নরসিংদীতে বজ্রপাতে এক নারীসহ তিনজন নিহত হয়েছেন।  

শনিবার (১৮ মে) সকালে জেলার চরাঞ্চল আলোকবালীতে এ ঘটনা ঘটে। 

বিষয়টি খবরের কাগজকে নিশ্চিত করেছেন নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তানভির আহম্মেদ।  

নিহতরা হলেন- আলোকবালী ইউনিয়নের আমান  মিয়ার স্ত্রী শরিফা বেগম(৫০), একই ইউনিয়নের হাসেম আলীর ছেলো কাইয়ুম মিয়া(২০) ও রায়পুরা উপজেলার  ইকবাল হোসন(১২)।

বিস্তারিত আসছে..  

চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম শুরু

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০২:১৭ পিএম
চাঁদপুরে ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম শুরু
ছবি: খবরের কাগজ

সারা দেশের মতো চাঁদপুরেও ‘নো হেলমেট নো ফুয়েল’ কার্যক্রম চালু করেছে পুলিশ। 

শনিবার (১৮ মে) বেলা ১১টায় শহরের বাসস্ট্যান্ড এলাকায় তিন দিনব্যাপী এই অভিযানের উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।   

এ সময় বাসস্ট্যান্ডে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের জরিমানা করা হয়। এ ছাড়া পেট্রোল পাম্পগুলোয় সচেতনতামূলক লিফলেট ও স্টিকার সাঁটানো হয়। পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা দেওয়া হয়। 

এদিকে শহরের যানজট এড়াতে ট্রাফিক বিভাগে একটি রেকার সংযুক্ত করা হয়। জেলার হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ উপজেলাসহ প্রতিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে এই অভিযান চলছে বলে জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার বলেন, ‘সেতুমন্ত্রী নির্দেশনা দিয়েছেন হেলমেট ছাড়া কাউকে ফুয়েল দেওয়া যাবে না। সারা দেশেই কার্যক্রম চালু হয়েছে। চাঁদপুরেও পুলিশ একযোগে ৮ উপজেলায় এই কার্যক্রম পরিচালনা করছে। যারা হেলমেট ছাড়া মোটরসাইকেল নিয়ে সড়কে বের হবে তাদের ট্রাফিক আইনের আওতায় আনা হবে।’

মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘ইতোমধ্যে প্রতিটি উপজেলায় প্রতিটি পয়েন্টে পুলিশ নিয়োজিত রয়েছে। যারা হেলমেটবিহীন মোটরসাইকেল চালাচ্ছেন, তাদেন জরিমানার আওতায় আনা হচ্ছে। এর আগে মানুষ যাতে হেলমেট ব্যবহার করে, আমরা মানুষের মাঝে সচেতনতা করতে প্রচারণা করেছি। বিশেষ করে প্রত্যেক পেট্রোল পাম্পে আমরা নির্দেশনা দিয়েছি যাতে হেলমেটবিহীন কোনো মোটরসাইকেল আরোহীকে পেট্রল-অকটেন  না দেয় এবং সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেয়।’ 
 
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদ চৌধুরী, পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুহসিন আলম, চাঁদপুর ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) মাহফুজুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি এনামুল হক চৌধুরীসহ পুলিশ কর্মকর্তারা। 

শরীফুল ইসলাম/ইসরাত চৈতী/  

রাঙামাটিতে ইউপিডিএফের কর্মীসহ ২ জনকে গুলি করে হত্যা

প্রকাশ: ১৮ মে ২০২৪, ০১:৪০ পিএম
রাঙামাটিতে ইউপিডিএফের কর্মীসহ ২ জনকে গুলি করে হত্যা
লংগদু থানা

রাঙামাটির লংগদুতে সন্ত্রাসীদের গুলিতে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কর্মীসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করেছে ইউপিডিএফ। 

শনিবার (১৮ মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার বড় হাড়িকাবার ভালেদি ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন-  ইউপিডিএফ সদস্য বিদ্যাধন চাকমা ওরফে তিলক (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫)। বিদ্যাধন চাকমা লংগদু উপজেলার কাট্টলী কুকিছড়া গ্রামের সময় মনি চাকমার ছেলে আর ধন্য মনি চাকমা উপজেলার বড় হাড়িকাবা ধুধুকছড়া গ্রামের লেংগ্যা চাকমার ছেলে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার শাহনেওয়াজ রাজু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পুলিশ ঘটনাস্থলে গেছে। সেখান থেকে ফিরলে বিস্তারিত জানা যাবে।

স্থানীয়রা জানান, আজ সকাল সাড়ে ৮টার দিকে লংগদু উপজেলার বড় হাড়িকাবার ভালেদি ঘাটের পার্শ্ববর্তী এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে। ৭ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী অতর্কিত হামলা চালালে ঘটনাস্থলেই দুইজন নিহত হন।

এদিকে ইউপিডিএফের রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা জেএসএসকে এ হত্যাকাণ্ডের জন্য দায়ী করে এক বিবৃতিতে ঘটনার বিবরণে বলেন, ‘আজ সকাল সাড়ে ৮টার দিকে লংগদুর বড় হাড়িকাবার ভালেদি ঘাটে সন্তু গ্রুপের ৭ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী এসে সেখানে সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ কর্মীদের ওপর হামলা চালায়। হামলায় ঘটনাস্থলে ইউপিডিএফ সদস্য বিদ্যাধন চাকমা ওরফে তিলক ও সমর্থক ধন্য মনি চাকমা নিহত হন। হামলায় নেতৃত্ব দেন পোয়া চাকমা ওরফে আপন (৩২)। তিনি বড় হাড়িকাবারের কুট্টছড়ি গ্রামের লক্ষ্মী মনি চাকমার ছেলে।’

বিবৃতিতে সচল চাকমা অবিলম্বে হত্যাকারীদের ও সন্তু লারমাকে গ্রেপ্তার করে আঞ্চলিক পরিষদ থেকে অপসারণ করে বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান। তবে এ নিয়ে জেএসএসের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

জিয়াউর জুয়েল/সালমান/

সাতক্ষীরায় ট্রাক উল্টে নিহত ২

প্রকাশ: ১৮ মে ২০২৪, ১২:৫৩ পিএম
সাতক্ষীরায় ট্রাক উল্টে নিহত ২
সাতক্ষীরার তালায় ধানবোঝাই ট্রাক উল্টে দুই শ্রমিক নিহত হয়েছেন। ছবি: খবরের কাগজ

সাতক্ষীরার তালা উপজেলায় ধানবোঝাই ট্রাক উল্টে দুই শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১১ জন। 

শনিবার (১৮ মে) উপজেলার খুলনা-পাইকগাছা সড়কের হরিশ্চন্দ্রকাটীর বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- খুলনার কয়রা উপজেলার বগা গ্রামের তালেব গাজীর ছেলে সাইদুল গাজী (৪৪) ও মান্দারবাড়িয়া গ্রামের তোফাজ্জেল সরদারের ছেলে মনিরুল ইসলাম (২৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম।

তিনি জানান, কয়রা এলাকা থেকে ১৩ জন শ্রমিক গোপালগঞ্জে ধান কেটে মজুরি হিসেবে ২৫-৩০ মণ ধান পান। তারা ধান নিয়ে বাড়ি ফেরার পথে শনিবার সকালে ট্রাক উল্টে সাইদুল গাজী ও মনিরুল ইসলাম নামে দুই শ্রমিক নিহত হন। এ ঘটনায় ট্রাকটি জব্দ করা হলেও চালক পলাতক রয়েছে।

নাজমুল শাহাদাৎ/সাদিয়া নাহার/

ধান কাটতে গিয়ে বজ্রপাতে ২ কৃষক নিহত

প্রকাশ: ১৮ মে ২০২৪, ১২:০৪ পিএম
ধান কাটতে গিয়ে বজ্রপাতে ২ কৃষক নিহত
নিহত দুই কৃষক। ছবি: খবরের কাগজ

টাঙ্গাইলের কালিহাতীতে জমিতে ধান কাটতে গিয়ে বজ্রপাতে দুই কৃষক নিহত হয়েছেন।  

শনিবার (১৮ মে) সকাল ৯টার দিকে উপজেলার বীর বাসিন্দা ইউনিয়নের নোয়াবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।  

নিহতরা হলেন- দিনাজপুর জেলার পীরগঞ্জ উপজেলার চোদ্দপুর গ্রামের আব্দুল হোসেন ও আমির হোসেন। আব্দুল হোসেন ও আমির হোসেন সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই। 

স্থানীয়রা জানায়, নোয়াবাড়ি গ্রামের হযরত মিয়ার বাড়িতে ধান কাটার জন্য সাত দিন ধরে এসেছেন তারা। সকালে ধান কাটার জন্য গেলে বজ্রপাতে আব্দুল হোসেন ও আমির হোসেন মারা যায়। পরে পাশের জমিতে থাকা শ্রমিকরা তাদের কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কালিহাতী উপজেলার বীবাসিন্দা ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব মিয়া খবরের কাগজকে বলেন, ‘নিহতদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। তারা আসলে লাশ বুঝিয়ে দেওয়া হবে।’  

জুয়েল/ইসরাত চৈতী/