চট্টগ্রাম এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল নির্ধারণ, চলবে না মোটরসাইকেলসহ ৩ যান । খবরের কাগজ
ঢাকা ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, সোমবার, ২০ মে ২০২৪

চট্টগ্রাম এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল নির্ধারণ, চলবে না মোটরসাইকেলসহ ৩ যান

প্রকাশ: ১০ মে ২০২৪, ১২:১২ এএম
চট্টগ্রাম এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল নির্ধারণ, চলবে না মোটরসাইকেলসহ ৩ যান
ছবি : খবরের কাগজ

চট্টগ্রাম নগরের লালখানবাজার থেকে বিমানবন্দর পর্যন্ত সাড়ে ১৬ কিলোমিটার দৈর্ঘ্য ও ৫৪ ফুট প্রস্থের এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ অনেকটাই শেষের দিকে। ঈদুল আজহার আগেই এক্সপ্রেসওয়ে চালু করার আশা প্রকল্প সংশ্লিষ্টদের। ইতোমধ্যে এই সড়কের ওপর যান চলাচলের জন্য টোলও নির্ধারণ করে দিয়েছে মন্ত্রণালয়। তবে এই এলিভেটেড এক্সপ্রেসওয়ের সড়কের ওপর দিয়ে মোটরসাইকেল, ট্রেইলার (৬ চাকা) ও সিএনজি অটোরিকশা চলতে দেওয়া হবে না। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে নগরবাসী।

জানা গেছে, এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে মোটরসাইকেল (দুই চাকা), সিএনজিচালিত অটোরিকশা (তিন চাকা), কার, জিপ, মাইক্রোবাস, পিকআপ, মিনিবাস, বাস, ট্রাক (৪ চাকা), ট্রাক (৬ চাকা), কাভার্ডভ্যান এবং ট্রেইলার গাড়ি চলাচলের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। এ বিষয়ে গত ১২ ফেব্রুয়ারি মন্ত্রণালয়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে মোটরসাইকেল, ট্রেইলার ও সিএনজি অটোরিকশা এই তিন ধরনের গাড়ি বাদ দিয়ে টোলের হার চূড়ান্ত করা হয়। সিডিএ সূত্র জানায়, এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে চলাচল করতে মন্ত্রণালয় কারপ্রতি ১০০ টাকা, জিপ ১০০ টাকা, মাইক্রোবাস ১০০ টাকা, মিনিবাস ২০০ টাকা, বাস ৩০০ টাকা, ট্রাক (চার চাকা) ২০০ টাকা ও কাভার্ডভ্যানের জন্য ৫০০ টাকা টোল নির্ধারণ করে।

পরিবহন বিশেষজ্ঞ প্রকৌশলী সুভাষ বড়ুয়া খবরের কাগজকে বলেন, ‘এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে মোটরসাইকেল, ট্রেইলার ও সিএনজি অটোরিকশা চলতে না দেওয়াই ভালো বলে আমি সমীচীন মনে করি। কারণ এই সড়কের ওপর দিয়ে ঘণ্টায় ৬০ কিলোমিটার বা এর চেয়ে বেশি গতিতে কার বা উচ্চ গতিসম্পন্ন যান চলাচল করবে। সে তুলনায় মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা- এসব গাড়ির গতি কম। তখন এসব ছোট গাড়ি সড়কে ঝুঁকিতে পড়বে। তাই জননিরাপত্তার স্বার্থে, দুর্ঘটনা এড়াতে এ সিদ্ধান্তটি ঠিক বলে আমি মনে করি।’

এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক ও সিডিএর নির্বাহী প্রকৌশলী মাহফুজুর রহমান বলেন, ‘প্রকল্পটির কাজ শেষের দিকে। লাইট বসানোর কাজ বাকি আছে। দেশের বাইরে থেকে আনা হচ্ছে লাইটগুলো। আশা করছি এ মাসের মধ্যেই লাইটগুলো চলে আসবে। পাশাপাশি কোরবানির আগে এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালুর চিন্তা-ভাবনা রয়েছে।’

এদিকে মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করছে নগরবাসী। নগরের পতেঙ্গা এলাকার বাসিন্দা মো. শাহজাহান বলেন, ‘নগরের কাঠগড়, ইপিজেড এলাকায় যানজট বেশি থাকে। তাই এলিভেটেড এক্সপ্রেসওয়ে নিয়ে আমরা অনেক আশাবাদী ছিলাম। ভেবেছিলাম ভালো ডাক্তার দেখাতে বা বাচ্চাদের ভালো শিক্ষা প্রতিষ্ঠানে পড়াতে কম সময়ে আসা-যাওয়া করা যাবে। কিন্তু সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল চলতে দেওয়া না হলে এ সড়ক বানিয়ে লাভটা কী হবে? সবার তো প্রাইভেট কারে করে রোগী আনা নেওয়া করা সম্ভব না। আশা করি সরকার বিষয়টি ভেবে দেখবে।’

চট্টগ্রাম নগরীর বাসিন্দা মো. মনির হোসাইন বলেন, ‘টানেলে বাইক চালাতে নিষেধাজ্ঞা, এখন শুনছি এলিভেটেড এক্সপ্রেসওয়েতেও মোটরসাইকেল চালাতে দেওয়া হবে না। এটা খুবই দুঃখজনক।’

উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর যানজট নিরসনে ২০১৭ সালের ১১ জুলাই একনেক সভায় চট্টগ্রাম শহরের লালখান বাজার থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ‘এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ’ প্রকল্প অনুমোদন দেওয়া হয়। প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হয় ৪ হাজার ৩৬৯ কোটি ৭ লাখ ১০ হাজার ৮১৯ টাকা। চউকের এই প্রকল্প যৌথভাবে বাস্তবায়ন করছে ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স-র‌্যাংকিন। এলিভেটেড এক্সপ্রেসওয়েতে সর্বোচ্চ গতিসীমা ৬০ কিলোমিটার। যানবাহনের গতি নিয়ন্ত্রণে থাকবে স্পিড ক্যামেরা এবং নিরাপত্তার জন্য বসানো হচ্ছে সিসিটিভি ক্যামেরা।

 

গাড়িতে সরকারি লোগো সাঁটিয়ে ইয়াবা পাচারের সময় গ্রেপ্তার ৪

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৪:২২ পিএম
গাড়িতে সরকারি লোগো সাঁটিয়ে ইয়াবা পাচারের সময় গ্রেপ্তার ৪
ছবি: খবরের কাগজ

কক্সবাজারে বিলাসবহুল পাজেরো গাড়িতে সড়ক ও জনপদ অধিদপ্তরের লোগো ব্যবহার করে সাত লাখ ইয়াবা পাচারের সময় চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

সোমবার (২০ মে) রাতে মেরিন ড্রাইভ দিয়ে ইয়াবাগুলো কক্সবাজারে পাচারের সময় পাটুয়ারটেক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‍্যাব-১৫। 

এ সময় গাড়ির পেছনে রাখা সাত লাখ ইয়াবাও জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি আবদুল আমিন (৪০), মো. আবদুল্লাহ (৩৫), তার বোনের স্বামী নুরুল আবসার (২৮) ও জাফর আলম (২৬)।

সোমবার দুপুরে র‍্যাব-১৫ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানায় র‍্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর শরিফুল আহসান।

তিনি জানান, আটক আবদুল্লাহর বাবা আবু সৈয়দের মালিকানাধীন বিলাসবহুল গাড়িটিতে সড়ক ও জনপদ অধিদপ্তরের লোগো লাগানো ছিল। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতেই ইয়াবা কারবারিরা এই পন্থা অবলম্বন করেছিল।

র‍্যাব জানায়, মায়ানমার থেকে ইয়াবাগুলো বাংলাদেশ সরবরাহ করছিল সে দেশের বাসিন্দা বার্মাইয়া সিরাজ। এই বার্মায়া সিরাজের মাধ্যমেই বেশিরভাগ ইয়াবা টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে নিয়ে আসেন বাংলাদেশের মাদক কারবারিরা।

মুহিববুল্লাহ মুহিব/সাদিয়া নাহার/অমিয়/

চাঁদপুরে ভালো নির্বাচন উপহার দিতে চাই: ডিসি

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৩:৪৮ পিএম
চাঁদপুরে ভালো নির্বাচন উপহার দিতে চাই: ডিসি
ছবি: খবরের কাগজ

নির্বাচন কমিশনকে চাঁদপুরে একটি ভালো নির্বাচন উপহার দিতে চাই বলে মন্তব্য করেছেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

সোমবার (২০ মে) বেলা ১১টায় চাঁদপুর শহরের স্টেডিয়াম মাঠে চাঁদপুর জেলা পুলিশ আয়োজিত উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত ব্রিফিং প্যারেড তিনি এ কথা বলেন। 

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। 

তিনি বলেন, ‘প্রিসাইডিং অফিসারের সঙ্গে সমন্বয় করে পুলিশ কর্মকর্তারা কাজ করবেন। কেন্দ্রে গিয়ে কোনো ধরনের ত্রুটি থাকলে সেগুলো সমাধান করবেন। ইভিএমসহ সরকারি যত সম্পদ আছে সবকিছুর নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। একই সঙ্গে ভোটারদের কেন্দ্রে এসে ভোট দেওয়ার শেষ পর্যন্ত সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’

সভাপতির বক্তব্য দেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম। 

তিনি বলেন, ‘নির্বাচনের দায়িত্ব পালন করার বিষয়ে আপনাদের পূর্বের অভিজ্ঞতা আছে এবং ইতোপূর্বে আপনাদেরকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আমরা খুবই নিরাপদ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে চাই। এ ক্ষেত্রে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে, তাহলে আপনারা সর্বোচ্চ আইনি ব্যবস্থা গ্রহণ করবেন। আপনাদের বিষয়গুলো আমরা সার্বিকভাবে দেখব। কোন সমস্যা হলে আপনাদের হয়ে আমরা কথা বলব। কোনভাবেই বিশৃংখলা সৃষ্টি করতে দেওয়া যাবে না।’

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাতের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন ও জেলা আনসার ভিডিপির কমান্ডার উজ্জ্বল কুমার পাল।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) খায়রুল কবির, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসিন আলম, চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক চৌধুরীসহ পুলিশ কর্মকর্তারা।

শরীফুল ইসলাম/সাদিয়া নাহার/অমিয়/

গজারিয়ায় সাংবাদিকের উপর হামলা, অবস্থান কর্মসূচি

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৩:১৩ পিএম
গজারিয়ায় সাংবাদিকের উপর হামলা, অবস্থান কর্মসূচি
আহত সাংবাদিক মোহাম্মদ জসিম উদ্দিন। ছবি: খবরের কাগজ

মুন্সীগঞ্জের গজারিয়ায় দৈনিক যুগান্তর ও যমুনা টিভির উপজেলা প্রতিনিধি মোহাম্মদ জসিম উদ্দিনের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তি দাবিতে থানার সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে স্থানীয় সাংবাদিকরা।

সোমবার (২০ মে) বেলা ১১টায় ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় এই হামলার ঘটনা ঘটে।

এ বিষয়ে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজিব খান বলেন, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনায় যারা জড়িত তাদের আটক করতে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

হামলায় আহত সাংবাদিক জসিম উদ্দিন বলেন, ‘বিভিন্ন বিষয় নিয়ে পুরান বাউশিয়া গ্রামের চিহ্নিত সন্ত্রাসী ও আদম বেপারী আমিনুর রহমান হারুন শিকদার আমার উপর ক্ষুব্ধ ছিলেন। তার বাড়িতে মাদকের আসর বসানো হয়। এই তথ্য আমি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোয় ইতোপূর্বে হারুন শিকদার ও তার লোকজন আমার উপর হামলা করে। সম্প্রতি আমি বাউশিয়া মোহাম্মদ আব্দুল আজহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে অভিভাবক শ্রেণির সদস্য প্রার্থী হওয়ায় আমাকে প্রকাশ্যে হুমকি দেয় সে। 

এ ঘটনার জের ধরে সোমবার বেলা ১১টার দিকে ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় হারুন শিকদারের নেতৃত্বে আমার উপর হামলা চালায় তার লোকজন। আমি বিষয়টি মুন্সীগঞ্জ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি। আমরা থানার সামনে অবস্থা নিয়েছি। এই ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার না হলে আমি বাড়ি ফিরে যাব না।’

এই ঘটনায় মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাছির উদ্দিন জুয়েল, সাধারণ সম্পাদক সুজন হায়দার জনি, সিনিয়র সাংবাদিক মীর নাসির উদ্দিন উজ্জ্বল, কাজী সাব্বির আহমেদ দীপুসহ জেলা, উপজেলায় কর্মরত সাংবাদিকরা এই হামলার তীব্র নিন্দা এবং অভিযুক্তদের শাস্তি দাবি করেন।

এর আগেও বিজয় টিভির মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি আমরুল ইসলাম নয়ন, গজারিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইউনুস প্রধানসহ অসংখ্য মানুষ হারুন শিকদার ও তার লোকজনের হামলায় আহত হয়েছেন।

সাদিয়া নাহার/অমিয়/

সাভারে অজ্ঞাত পরিবহনের চাপায় নিহত ১

প্রকাশ: ২০ মে ২০২৪, ০২:৫২ পিএম
সাভারে অজ্ঞাত পরিবহনের চাপায় নিহত ১
ছবি: খবরের কাগজ

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের অজ্ঞাত পরিবহনের চাপায় মোটরসাইকেল আরোহী এক পুলিশ কর্মকর্তার স্ত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তা। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

সোমবার (২০ মে) সকালে সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আইয়ুব আলী এই তথ্য নিশ্চিত করেন। 

এর আগে রবিবার গভীর রাতে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরে ঢাকামুখী লেনে এই দুর্ঘটনা ঘটে।

নিহত তানিয়া রশিদ (২৮) রাজধানীর ধানমন্ডি থানায় কর্মরত উপ-পরিদর্শক (এসআই) আরিফ হাসানের স্ত্রী। তিনি জামালপুর জেলার বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানা গেছে। 

হাইওয়ে পুলিশ জানায়, রবিবার রাত ১০ টার দিকে মোটরসাইকেলে ঢাকায় যাচ্ছিলেন আরিফ হাসান ও তার স্ত্রী তানিয়া রশিদ। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরে পৌঁছলে অজ্ঞাত পরিবহন তাদের চাপা দিয়ে পালিয়ে যায়। এতে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেলে নিলে কর্তব্যরত চিকিৎসক তানিয়া রশিদকে মৃত ঘোষণা করেন।

ওসি বলেন, ‘আহত আরিফ হাসান ধানমন্ডি থানায় কর্মরত আছেন। তিনি স্ত্রীসহ কর্মস্থলে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হন। এ ঘটনায় তার স্ত্রী তানিয়া রশিদ মারা গেছেন। নিহতের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। এ ব্যাপারে ঘাতক পরিবহনটি শনাক্তের চেষ্টা চলছে এবং পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।’

ইমতিয়াজ উল ইসলাম/সাদিয়া নাহার/অমিয়/

আইসিটি মামলা: দুই সপ্তাহ বিদ্যালয়ে আসছেন না ৪ শিক্ষক

প্রকাশ: ২০ মে ২০২৪, ০২:৩৪ পিএম
আইসিটি মামলা: দুই সপ্তাহ বিদ্যালয়ে আসছেন না ৪ শিক্ষক
ছবি : খবরের কাগজ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চার শিক্ষক গত ১৪ দিন ধরে অনুপুস্থিত। এতে শিক্ষা কার্যক্রম ব্যাহত হলেও বিদ্যালয় কর্তৃপক্ষের নীরব ভূমিকার অভিযোগ উঠেছে। পুলিশ জানায়, অভিযুক্তদের বিরুদ্ধে এক শিক্ষক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার পর থেকে তারা পলাতক।

জানা গেছে, হাতিয়া উপজেলার জাহাজামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন (৫২), মধ্য রেহানিয়া আবদুল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর উদ্দিন তানবীর (৩৫), ম্যাক পার্শ্বান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জিন্নাত আরা বেগম (৩৫) ও হাসান উদ্দিন বিপ্লব (সাময়িক বরখাস্ত) গত ৬ মে থেকে বিদ্যালয়ে অনুপুস্থিত।

খোঁজ নিয়ে জানা গেছে, এসব শিক্ষকসহ ছয়জনের বিরুদ্ধে গত ৫ মে নোয়াখালীর সুধারাম (সদর) থানায় পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ (আইসিটি) আইনে মামলা করেন হাতিয়ার ম্যাক পার্শ্বান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মামুন অর রশিদ। ওই মামলায় প্রধান আসামি সদর উপজেলার মাইজভান্ডার শরীফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেনকে পুলিশ গ্রেপ্তার করেছে। তিনি এখন কারাগারে।

মামলার এজাহারে জানা গেছে, আসামিরা পরস্পরের যোগসাজশে বাদি মামুন অর রশিদের স্ত্রী নলুয়া রেহান আলী চৌধুরীহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকার মোবাইল থেকে ব্যক্তিগত আপত্তিকর ছবি হ্যাক করে ভাইরাল করার ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবিসহ অনৈক সম্পর্কের প্রস্তাব করেন।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি খবরের কাগজকে বলেন, অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে মামলা করা হয়েছে। পরে মামলার প্রধান আসামি আমজাদ হোসেনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিরা পলাতক। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

হাতিয়ার বিদ্যালয়গুলোতে খবর নিয়ে জানা গেছে, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা অনুপুস্থিত থাকায় বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। বিষয়টি কর্তৃপক্ষকে জানানোর পরও অদৃশ্য কারণে কোনো ব্যবস্থা নিচ্ছেন না। 

এই বিদ্যালয়গুলোর সভাপতিরা জানান, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া শিক্ষকরা এতোদিন অনুপুস্থিত থাকা অস্বাভাববিক। 

হাতিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল জব্বার খবরের কাগজকে বলেন, ‘আমার জানা মতে শিক্ষকরা বিদ্যালয়ে উপস্থিত আছেন।’ কিন্তু খবরের কাগজের হাতে আসা হাজিরা খাতা অনুযায়ী তারা ১৪ দিন অনুপস্থিত বলার পর তিনি ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন। পরে অনেক বার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশীষ চাকমা খবরের কাগজকে বলেন, বিষয়টি কেউ আমাকে জানায়নি। খোঁজ নিয়ে ব্যবস্থা নিতে বলব।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিও) মো. মনসুর আলী খবরের কাগজকে বলেন, খোঁজ নিয়ে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

ইকবাল হোসেন মজনু/জোবাইদা/অমিয়/