বসিলায় অত্যাধুনিক শপিং মল করবে রূপায়ণ সিটি । খবরের কাগজ
ঢাকা ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, সোমবার, ২০ মে ২০২৪

বসিলায় অত্যাধুনিক শপিং মল করবে রূপায়ণ সিটি

প্রকাশ: ০৭ মে ২০২৪, ১১:২১ এএম
বসিলায় অত্যাধুনিক শপিং মল করবে রূপায়ণ সিটি

দেশের মানুষের জীবনধারার মান উন্নয়নের লক্ষ্যে আধুনিক উদ্ভাবনী চিন্তাধারাকে লালন করে এগিয়ে চলছে দেশের প্রথম সিটি ব্র্যান্ড ‘রূপায়ণ সিটি’। অনন্য সেই চিন্তার ধারাবাহিকতায় রাজধানীর পশ্চিমাঞ্চলের নাগরিকদের কেনাকাটার অভিজ্ঞতাকে এক নতুন মাত্রা দিতে মোহাম্মদপুরের বসিলায় রূপায়ণ সিটি নির্মাণ করতে যাচ্ছে অত্যাধুনিক ও আন্তর্জাতিক মানের একটি শপিং মল ও কমার্শিয়াল কমপ্লেক্স।

রবিবার (৫ মে) সন্ধ্যায় রাজধানীর গুলশানের এক অভিজাত লাউঞ্জে এ সংক্রান্ত এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে রূপায়ণ সিটির পক্ষে রূপায়ণ গ্রুপের কো-চেয়ারম্যান মাহির আলী খাঁন রাতুল ও রূপায়ণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা এম মাহবুবুর রহমান এবং অপর পক্ষে ইমরান হোসেন ও ইজাজুল ইজাবিল হোসেন ইমন চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রূপায়ণ সিটির ব্যবসা উন্নয়ন বিভাগের প্রধান সাজ্জাদ হোসেন এবং অন্য অতিথিরা।

এ সময় এম মাহবুবুর রহমান বলেন, ‘দেশের সর্বাধুনিক শপিং মল ‘ম্যাক্সাস-দ্য মল অব বাংলাদেশ’ এর নির্মাণকাজ শুরু করেছে রূপায়ণ সিটি উত্তরাতে। তারই ধারাবাহিকতায় আরও একটি অসাধারণ শপিং মল ও কমার্শিয়াল কমপ্লেক্স নিয়ে দেশের আবাসন খাতকে এগিয়ে নিয়ে যাব আমরা।’

মাহির আলী খাঁন রাতুল বলেন, ‘দেশের অর্থনৈতিক ও নাগরিক জীবনযাত্রার উন্নয়নে আরও নতুন নতুন উদ্ভাবনী ধারণা নিয়ে এগিয়ে চলার জন্য রূপায়ণ সিটি সর্বদা দায়িত্বশীল এবং অঙ্গীকারবদ্ধ।’

বিজ্ঞপ্তি/পপি/

আইএফসির ‘বেস্ট ট্রেড পার্টনার ব্যাংক ইন সাউথ এশিয়া’ অ্যাওয়ার্ড পেল ব্যাংক এশিয়া

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৯:৫৭ এএম
আইএফসির ‘বেস্ট ট্রেড পার্টনার ব্যাংক ইন সাউথ এশিয়া’ অ্যাওয়ার্ড পেল ব্যাংক এশিয়া

অসাধারণ সেবার মান এবং বাণিজ্য প্রচেষ্টায় নিরলস সমর্থনের স্বীকৃতি হিসেবে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশনের (আইএফসি) ‘বেস্ট ট্রেড পার্টনার ব্যাংক ইন সাউথ এশিয়া’ অ্যাওয়ার্ড পেয়েছে ব্যাংক এশিয়া পিএলসি।

সম্প্রতি স্পেনের বার্সেলোনায় আয়োজিত ‘গ্লোবাল ট্রেড পার্টনার মিটিং’ অনুষ্ঠানে আইএফসির প্রতিনিধি ব্যাংক এশিয়ার ভাইস চেয়ারম্যান জাকিয়া রউফ চৌধুরীর হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান রোমো রউফ চৌধুরী ও ব্যবস্থাপনা পরিচালক সোহেল আর কে হোসেন।

ব্যাংক এশিয়ার পাশাপাশি বিশ্বখ্যাত আরও কয়েকটি ব্যাংকও মর্যাদাপূর্ণ এ পুরস্কার পেয়েছে।

এ পুরস্কারটি ব্যাংক এশিয়ার শ্রেষ্ঠত্বের প্রতিশ্রুতিবদ্ধতার স্বীকৃতি এবং বিশ্বজুড়ে নিরবিচ্ছিন্ন বাণিজ্য লেনদেনকে উৎসাহিতকরণ ও অর্থনৈতিক প্রবৃদ্ধি পরিচালনা করার ক্ষেত্রে দক্ষিণ এশিয়ার ব্যাংকগুলোর মধ্যে অসামান্য সক্ষমতার প্রমাণ হিসেবে কাজ করে।

বিজ্ঞপ্ত/পপি/

ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা শুরু সোমবার

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৯:৫৩ এএম
ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা শুরু সোমবার
ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতা-২০২৪ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিরা। ছবি: বিজ্ঞাপন

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পৃষ্ঠপোষকতায় শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতা-২০২৪’। বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় ১১দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৩০ মে পর্যন্ত।

রবিবার (১৯ মে) দুপুরে বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য আঞ্জুমান আরা আকসির, কার্যনির্বাহী কমিটির সদস্য ও আন্তর্জাতিক অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলি ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদসহ অন্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টে ১২ জন খেলোয়াড় অংশগ্রহণ করবেন। এদের মধ্যে গতবারের জাতীয় মহিলা চ্যাম্পিয়ন মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম এবং দেশের দুই মহিলা আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ ও শারমীন সুলতানা শিরিন সরাসরি অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। বেগম লায়লা আলম ১৪তম আন্তর্জাতিক রেটিং মহিলা দাবা প্রতিযোগিতায় শীর্ষস্থানপ্রাপ্ত ৯ জন খেলোয়াড় এবারের জাতীয় দাবায় অংশগ্রহণের সুযোগ পেয়েছেন।

রবিবার অংশগ্রহণকারী খেলোয়াড়দের নম্বর ড্র অনুষ্ঠিত হয়। নম্বর অনুযায়ী খেলোয়াড়রা হলেন- ১. মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো, ২. মহিলা ফিদে মাস্টার জান্নাতুল ফেরদৌস, ৩. মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ারসিয়া খুশবু, ৪. তাবাসসুম সাদিয়া শাহজাহান, ৫. আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ, ৬. নীলাভা চৌধুরী, ৭. মহিলা ক্যান্ডিডেট মাস্টার কাজী জারিন তাসনিম, ৮. আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন, ৯. মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, ১০. মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, ১১. মহিলা ক্যান্ডিডেট মাস্টার ইশরাত জাহান দিবা ও ১২. মহিলা ফিদে মাস্টার ওয়াদিফা আহমেদ।

সোমবার উদ্বোধনী দিনে প্রথম রাউন্ডে মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো বনাম মহিলা ফিদে মাস্টার ওয়াদিফা আহমেদ, মহিলা ফিদে মাস্টার জান্নাতুল ফেরদৌস বনাম মহিলা ক্যান্ডিডেট মাস্টার ইশরাত জাহান দিবা, মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ারসিয়া খুশবু বনাম মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, তাবাসসুম সাদিয়া শাহজাহান বনাম মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ বনাম আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন এবং নীলাভা চৌধুরী বনাম মহিলা ক্যান্ডিডেট মাস্টার কাজী জারিন তাসনিম এর মধ্যকার খেলাগুলো অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার খেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হবে। বিজয়ীদের নগদ অর্থ পুরস্কার দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে ওয়ালটন হাই-টেকের সিনিয়র এক্সিকিউটিভ ডিক্টের এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার নিয়মিত দাবা ফেডারেশনের সঙ্গে সম্পৃক্ত হচ্ছি। প্রিমিয়ার ডিভিশন, ফার্স্ট ডিভিশন, সেকেন্ড ডিভিশনসহ বিভিন্ন দাবা প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেছি। এর আগেও আমরা জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতার সঙ্গে ছিলাম, এবার আবার যুক্ত হয়েছি। মেয়েদের দাবাকে এগিয়ে নিতে ইনশাল্লাহ ওয়ালটন সব সময় পাশে থাকার চেষ্টা করবে। আমি এই টুর্নামেন্টের সার্বিক সাফল্য কামনা করছি।’

সিনিয়র ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন বলেন, ‘বাংলাদেশ দাবা ফেডারেশনের সঙ্গে ওয়ালটনের সম্পর্ক অনেক দিনের। সম্পৃক্ততাও নিয়মিত। আমি যতোটুকু জানি- প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ থেকে শুরু করে প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, আন্তর্জাতিক রেটিং দাবা, আন্তর্জাতিক ফিদে রেটিং দাবা, মহানগরী ফিদে রেটিং দাবা, ট্যালেন্ট হান্ট স্কুল দাবা, মেয়েদের দাবা এমনকি দৃষ্টি প্রতিবন্ধীদের দাবা প্রতিযোগিতায়ও আমরা ওয়ালটন পরিবার পৃষ্ঠপোষকতা করছি। এর আগে নিয়মিত আমরা জাতীয় মহিলা দাবার সঙ্গেও ছিলাম। এবার আবার যুক্ত হলাম। আশা করছি এই যাত্রা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’

বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমি প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ওয়ালটন গ্রুপের প্রতি। তারা অত্যন্ত গুরুত্বসহকারে নিয়মিত দাবা প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করে আসছে। ২০১৪ সাল হতে ওয়ালটন গ্রুপ নিয়মিত প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ দাবা লিগ, দ্বিতীয় বিভাগ দাবা লিগ এবং র‌্যাপিড দাবা প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করে আসছে। তারা ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালের যথাক্রমে ৩৭, ৩৮ ও ৩৯তম জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতাও ছিল। এবার আবার তারা জাতীয় মহিলা দাবায় পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে এসেছে। সে জন্য তাদের ধন্যবাদ জানাই। আশা করছি ভবিষ্যতেও ওয়ালটন গ্রুপকে আমরা পাশে পাব।’

এই প্রতিযোগিতার ইভেন্ট পার্টনার জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/

সাউথইস্ট ব্যাংকের সহায়তা পেল কৃষকরা

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৯:৪০ এএম
সাউথইস্ট ব্যাংকের সহায়তা পেল কৃষকরা

বিশেষ সিএসআর ফান্ডের আওতায় বিভিন্ন ক্ষেত্রে চাষাবাদ এবং এ সম্পর্কিত যন্ত্রপাতি কিনতে কৃষকদের আর্থিক সহায়তা করেছে সাউথইস্ট ব্যাংক পিএলসি। 

সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয়ে সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মো. ছাদেক হোসেনের উপস্থিতিতে দেশের প্রান্তিক পর্যায় থেকে যাওয়া কৃষকদের এ আর্থিক সহায়তা দেওয়া হয়। 

বেসরকারি উন্নয়ন সংস্থা অল্টারনেটিভ ডেভলপমেন্ট ইনিসিয়েটিভের মাধ্যমে প্রান্তিক কৃষকদের এ আর্থিক সহায়তা করেছে সাউথইস্ট ব্যাংক। 

এ সময় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুম উদ্দীন খান এবং আবিদুর রহমান চৌধুরী, অল্টারনেটিভ ডেভলপমেন্ট ইনিসিয়েটিভের অ্যাসিসটেন্ট ডিরেক্টর ফাহাদ রহমানসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিজ্ঞপ্তি/পপি/

রিয়েল এসএস এর বার্ষিক বিক্রয় সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৯:২৬ এএম
রিয়েল এসএস এর বার্ষিক বিক্রয় সম্মেলন অনুষ্ঠিত
ছবি: বিজ্ঞাপন

অনুষ্ঠিত হয়ে গেল উজবেকিস্থানের রাজধানী তাশখন্দে রিয়েল এসএস এর বার্ষিক বিক্রয় সম্মেলন ২০২৪।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিয়েল এসএস এর ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত মাসুম আহমেদ, ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান মান্নান, ডিরেক্টর মারুফ আক্তার মান্নানসহ কোম্পানীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং দেশের শীর্ষ স্থানীয় ডিলাররা।

কোম্পানির ভাইস চেয়ারম্যান বলেন, ‘বাংলাদেশে এই প্রথম রিয়েল এস এস এর প্রত্যেকটি পণ্যে ওয়ারেন্টি ও গ্যারান্টিসহ বাজারজাত করা হচ্ছে। 

এছাড়াও অনুষ্ঠানে পণ্যের গুণগত মান ও সেবার ব্যাপারে নিশ্চয়তা প্রদান করা হয়। 

পরিশেষে ডিলারদের মাঝে প্রাইভেটকার, পিকআপ ও মোটর সাইকেল পুরস্কারসহ ক্রেস্ট বিতরণ করা হয়।

বিজ্ঞপ্তি/সাদিয়া নাহার/অমিয়/

জনতা ব্যাংকে ‘ফরেন এক্সচেঞ্জ অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড ফিন্যান্স’ কোর্স উদ্বোধন

প্রকাশ: ২০ মে ২০২৪, ০৯:২৩ এএম
জনতা ব্যাংকে ‘ফরেন এক্সচেঞ্জ অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড ফিন্যান্স’ কোর্স উদ্বোধন

জনতা ব্যাংক পিএলসির এমডি অ্যান্ড সিইও মো. গোলাম মরতুজা ‘ফরেন এক্সচেঞ্জ অ্যান্ড ইন্টারন্যাশনাল ট্রেড ফিন্যান্স’ (ব্যাচ-১) শীর্ষক প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেছেন। 

রবিবার (১৯ মে) ঢাকার জনতা ব্যাংক স্টাফ কলেজ আয়োজিত ১৫ দিন ব্যাপী এ কোর্সের উদ্বোধন করা হয়।

এ কোর্সে ব্যাংকের ২৫ কর্মকর্তা অংশগ্রহণ করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে জনতা ব্যাংক স্টাফ কলেজের ডিজিএমসহ (ইনচার্জ) অন্য নির্বাহী ও অনুষদের সদস্যরা উপস্থিত ছিলেন।  

বিজ্ঞপ্তি/পপি/