ঢাকা ১০ আষাঢ় ১৪৩১, সোমবার, ২৪ জুন ২০২৪

উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন ফারিয়া

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫৭ এএম
আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৩ এএম
উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন ফারিয়া
নুসরাত ফারিয়া

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। ৮ ফেব্রুয়ারি রাতে হঠাৎ অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। এরপর দ্রুত তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাতভর চিকিৎসা শেষে পরের দিন সকালে বাসায় ফিরেন এই নায়িকা।

হাসপাতালে চিকিৎসারত অবস্থায় সোশ্যাল হ্যান্ডেলে ফারিয়ার একটি ছবি প্রকাশ করেন ফারিয়ার মা ফেরদৌসী পারভিন। যেখানে দেখা গেছে, অচেতন হয়ে হাসপাতালের বিছানায় শুয়ে আছেন তিনি। হাতে ক্যানোলা, চলছে স্যালাইন।

এবার জানা গেল উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া হবে নুসরাত ফারিয়াকে। গণমাধ্যমকে এমনটি জানিয়েছেন ফারিয়ার মা ফেরদৌসী পারভিন। তিনি জানান, এখন একটু ভালো আছেন ফারিয়া। তবে উন্নত চিকিৎসা নিতে হবে তাকে। আর এ জন্য শিগগিরই বিদেশে নিয়ে যাওয়া হবে।

তবে ফারিয়া কী অসুখে ভুগছেন, বিষয়টি স্পষ্ট করেননি তার মা।

এ অভিনেত্রীর দ্রুত আরোগ্য লাভের জন্য সবার কাছে দোয়াও চেয়েছেন তিনি।

উল্লেখ্য, উপস্থাপনার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন ফারিয়া । এরপর ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘আশিকি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। বর্তমানে দুই বাংলাতেই রয়েছে ফারিয়ার জনপ্রিয়তা। অভিনয়ের পাশাপাশি কণ্ঠশিল্পী হিসেবেও ফারিয়ার পরিচিতি রয়েছে ।

জাহ্নবী

শাকিবের নীরবতা কেন?

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১২:১৬ পিএম
আপডেট: ২৩ জুন ২০২৪, ১২:১৬ পিএম
শাকিবের নীরবতা কেন?

ঢালিউড তারকা শাকিব খান অভিনীত সিনেমা ‘তুফান’। ঈদের দিন থেকে দেশব্যাপী ১২৯টি প্রেক্ষাগৃহে চলছে। সিঙ্গেল স্ক্রিনসহ মাল্টিপ্লেক্স, সবখানেই চলছে তুফান তাণ্ডব। রায়হান রাফীর পরিচালিত এই ছবিতে অন্য এক শাকিব খানকে দেখেছে দর্শক। নির্মাতা জানিয়েছেন ‘তুফান’ আগামী ২৮ জুন পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে। বলতে গেলে চারদিকে তুফানের জয়জয়কার।

এই সিনেমার প্রথম ঝড়টা উঠে ‘লাগে উড়া ধুরা’ গানটি প্রকাশের পর। সোশ্যাল হ্যান্ডেল থেকে শুরু করে গানটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে দেশের আনাচে-কানাচে। প্রীতম হাসানের সুর, সঙ্গীত ও কণ্ঠে শাকিব খান ও মিমি চক্রবর্তীর রসায়ন দর্শকদের হৃদয় জয় করেন নিমিষেই। শাকিব ও মিমির সঙ্গে গানে হাজির হন গায়ক প্রীতম হাসানও। এত কিছুর পরও চলচ্চিত্রপাড়ায় প্রশ্ন উঠেছে শাকিব খান আসলে কার? কেন তিনি নীরব, কেন সবকিছু দেখার পরও আড়ালে তিনি। নাকি ইচ্ছে করেই বিশেষ কোনো কারণে, বিশেষ কারও প্ররোচনায় তার এই নীরবতা?

তুফান ছবির ঘোষণা থেকে শুরু করে মুক্তি পর্যন্ত শাকিব ছিলেন সরব। ছবির পোস্টার, ট্রেইলার ও গান প্রকাশের সঙ্গে সঙ্গেই শাকিব খান উচ্ছ্বাস প্রকাশ করেছেন সগৌরবে। কিন্তু জনপ্রিয় কণ্ঠশিল্পী কনা ও কলকাতার আকাশ সেনের গাওয়া ‘দুষ্টু কোকিল’ গানটি প্রকাশের পর থেকেই মুখে কুলুপ এঁটে আছেন শাকিব। এই গান নিয়ে কোনো রকম উচ্ছ্বাস ও উদ্দীপনা নেই ঢাকাই ছবির এই তারকার মাঝে। গানটি প্রকাশ হয়েছে ২০ জুন। এটি এসভিএফ ও চরকির ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। বর্তমানে গানটি ইউটিউবে ২ নম্বর ট্রেন্ডিংয়ে রয়েছে। গানের ভিউ হয়েছে সংবাদ লেখা পর্যন্ত ৪৯,৭০,২৩৬। ইউটিউবের পাশাপাশি টিকটকেও ঝড় তুলেছে দুষ্টু কোকিল গানটি। সংগীতাঙ্গনের অনেকেই কনাকে বাহবা দিচ্ছেন গানটির জন্য। অনেক শিল্পীরা কনার গাওয়া এ গানটি শেয়ার করেছেন তাদের ফেসবুক আইডি ও পেজে। গান প্রকাশের দুদিন পেরিয়ে গেলেও এই সংবাদ লেখা পর্যন্ত সময়ে শাকিব খান গানটি শেয়ার করেননি তার ভেরিফায়েড ৬.৮ মিলিয়ন ফলোয়ারের ফেসবুক পেজে। এই ছবির নায়িকা কলকাতার মিমি চক্রবর্তীসহ ছবির অন্য অভিনেতা-অভিনেত্রী, নির্মাতা ও প্রযোজকসহ সবাই যেখানে গানটি প্রকাশের পর থেকেই আনন্দ উন্মাদনায় মেতে আছেন, সেখানে শাকিব আজও নীরব দর্শকের তালিকায়। দেশের বিশাল একটি ফ্যানবেজ রয়েছে এই নায়কের। তার পরও দুষ্টু কোকিল নিয়ে বিন্দুমাত্র প্রমোশন ও আগ্রহ নেই তার। এই দায় কি শাকিবের নাকি পেজ অ্যাডমিনদের? নাকি বিশেষ কোনো গোষ্ঠীর চাপে এই তারকার ফেসবুক পেজ দুষ্টু কোকিলের প্রতি অবহেলা? এমন প্রশ্ন চলমান মিডিয়াপাড়ায়।

মিডিয়ার গুঞ্জন অনুযায়ী শাকিবের চেয়েও তার ফেসবুক পেজ অ্যাডমিন ও ব্যক্তিগত দু-একজন মিডিয়াকর্মী পিআর বেশি দায়ী। কারণ তারা নাকি শাকিবের ঘাড়ে ঝেঁকে বসে আছেন। নানা রকম কূটকৌশলে শাকিব খানকে নিয়ন্ত্রণ করেন নিজেদের স্বার্থে। তা হলে শাকিব কী নির্দিষ্ট সংখ্যক কিছু মানুষের স্বার্থে ব্যবহার হবেন, নাকি তাদের বলয় ভেঙে একজন সত্যিকারের সুপারস্টার হিসেবে সর্বজননীন হয়ে উঠবেন?

এদিকে শাকিব খানের সিনেমায় দীর্ঘ সাত বছর পর গান গেয়েছেন কণ্ঠশিল্পী কনা। শাকিব অভিনীত ‘বসগিরি’ ছবিতে কনার গাওয়া সর্বশেষ গান ছিল ‘দিল দিল’। বাংলা ছবির ইতিহাসে ভিউ বিচারে এই গানটি অনন্য এক নজির স্থাপন করেছে। কারণ ইউটিউবে এই গানের ভিউ বর্তমানে ১২০ মিলিয়ন ছাড়িয়ে গেছে।

এরপর হঠাৎই শাকিবের ছবির গান থেকে কনার কণ্ঠ অনুপস্থিত। অপরাজনীতি করেই কনাকে নাকি একটি চক্র সরিয়ে দিয়েছে শাকিবের ছবির গান থেকে। বিভিন্ন সময় গণমাধ্যমেও বিষয়টি প্রকাশিত হয়েছে। তবে কনাকে সরিয়ে দেওয়ার পেছনে বারবার কয়েকজন মানুষের নাম এসেছে মিডিয়ায়, যা চলচ্চিত্র ও সংগীতাঙ্গনেও ওপেন সিক্রেট।

তবে গান ও চলচ্চিত্রের মানুষের একটাই প্রত্যাশা, শাকিব খানের যেন দ্রুত ঘুম ভাঙে। কারও কথায় ম্যানুপুলেট না হয়ে তার ছবিতে যেন প্রকৃত মেধাবীরা কাজের সঠিক সুযোগ পান। একজন সুপারস্টার হিসেবে চলচ্চিত্রের পাশাপাশি চলচ্চিত্রসংশ্লিষ্ট সব মাধ্যমের প্রতিই দায়িত্ববোধ রয়েছে শাকিব খানের।

উল্লেখ্য, তুফান ছবিতে শাকিব খানের বিপরীতে আছেন টলিউডের মিমি চক্রবর্তী ও ঢাকার নাবিলা। এ ছাড়াও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মিশা সওদাগর, গাজী রাকায়েত, সালাউদ্দিন লাভলু, শহীদুজ্জামান সেলিম প্রমুখ।

জাহ্নবী

 

‘দুষ্টু কোকিল’ নিয়ে শ্রোতাদের ভালোবাসা পাচ্ছি: কনা

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১২:১৫ পিএম
আপডেট: ২৩ জুন ২০২৪, ১২:১৫ পিএম
‘দুষ্টু কোকিল’ নিয়ে শ্রোতাদের ভালোবাসা পাচ্ছি: কনা

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা। সিনেমার গানে অনবদ্য তিনি। ঈদে মুক্তি পাওয়া ‘তুফান’ ছবিতে কনার গাওয়া ‘দুষ্টু কোকিল’ গানটি প্রকাশিত হয়েছে সম্প্রতি। এই গান প্রকাশের পর থেকেই তুমুল আলোচনা তৈরি হয়েছে। মুহূর্তেই গানটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই গান ও অন্যান্য প্রসঙ্গে খবরের কাগজের প্রতিবেদকের সঙ্গে কথা বলেছেন কনা

ঈদ কেমন কাটল?
আলহামদুলিল্লাহ। ঈদের সময় তুফানময় কেটেছে। যেহেতু আমি গানের মানুষ। তাই এবার ঈদে গান সিনেমা নিয়ে সবার উচ্ছ্বাস। তুফান ছবিতে আমার গাওয়া গান ‘দুষ্টু কোকিল’ রয়েছে। এটি প্রকাশের পর যদিও ভাইরাল শব্দটি ব্যবহার করতে চাই না, তবুও ভাইরাল হয়ে গেছে। গানটির জন্য বেশ সাড়া পাচ্ছি। এ জন্য আনন্দ লাগছে।

গানটির সঙ্গে কীভাবে যুক্ত হলেন?
তুফান ছবির টিমই আমার সঙ্গে যোগাযোগ করেছে। সুরকার ও শিল্পী আকাশ সেন এবং তুফান টিম দুই জায়গা থেকেই আমার কাছে প্রস্তাব আসে। গান তো মিউজিক ডিরেক্টরের কাছ থেকেই ডাক পেয়ে আমরা অভ্যস্ত। এর আগে পিছে কিছু জানি না। গান গাওয়ার পর আমি আর কিছু জানি না। কারণ কণ্ঠ অনেক আগেই দিয়েছিলাম। কিন্তু শুটিং শেষ হওয়ার অনেক পরে আমি জানতে পেরেছি গানের শুটিং শেষ হয়েছে এবং মিমি চক্রবর্তী ডান্স করেছেন। সিনেমা মুক্তির কয়েক দিন আগে জানতে পারলাম আমাদের মেগাস্টার শাকিব খানকেও এই গানটিতে দেখা যাবে। এটা আমার জন্য সারপ্রাইজ ছিল। কারণ এটা যেহেতু নারী কণ্ঠের গান, আমি ভেবেছিলাম এতে নায়িকা থাকবে শুধু। শাকিব খানের উপস্থিতি আমার জন্য অনেক বড় পাওয়া।

কলকাতার দর্শকরাও দুষ্টু কোকিলের প্রেমে পড়ে গেছে। এটা কীভাবে দেখছেন?
এটা আমার জন্য পরম পাওয়া। ফেসবুব, ইউটিউবসহ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে অনেক কমেন্ট ও শেয়ার দেখতে পারছি। শুধু ভিউ হলেই যে গানটা হিট হয়ে যায় তেমনটি নয়। আমরা দেখি আসলে গানটা নিয়ে মানুষ কী ভাবছে। কমেন্টগুলো পড়লে বোঝা যায় গানের কী অবস্থা। কারণ পরিচিত ও জনপ্রিয়তার মধ্যে অনেক পার্থক্য আছে। জনপ্রিয় তখনই হয় যখন সব ধরনের মানুষ কাজটা পছন্দ করে। দুষ্টু কোকিল নিয়ে দর্শক-শ্রোতাদের ভালোবাসা পাচ্ছি। এর আগে আইটেম গান যদি বলি ভারতের চিত্রনায়িকা শুভশ্রী আমার গাওয়া একটি গানে ডান্স করেছিলেন। নবাব সিনেমায় গানটির নাম ছিল ‘ও ডিজে’। সেটাও অনেক জনপ্রিয় ছিল। সেটিও কলকাতায় বিভিন্ন অনুষ্ঠানে বাজে। এ ছাড়া আমার অনেক মেলোডিয়াস অনেক গানও কলকাতার শ্রোতারা পছন্দ করেন।

আপনার কণ্ঠে রোমান্টিক ও আইটেম দুই ধরনেই গানই জনপ্রিয় হয়েছে। আপনি কোন ধরনের গান গাইতে পছন্দ করেন?
আমি ছোট থেকেই ভার্সেটাইল সিঙ্গার হতে চাইতাম। আমাদের শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাম কিন্তু খুব ভার্সেটাইল সিঙ্গার। উনি প্লেব্যাকে সব ধরনের গান করেছেন। আমি উনাকে আদর্শ মানি এবং চেষ্টা করেছি ছোটবেলা থেকে উনার গান অনেক শুনতাম। আমার ইচ্ছে ছিল সব ধরনের গান গাইব। ভার্সেটাইল সিঙ্গার যেন হতে পারি। এটা আমার কাছে একটা চ্যালেঞ্জ।

শাকিব খানের সিনেমায় সবচেয়ে জনপ্রিয় ও ভিউ হওয়া গানের শিল্পী আপনি। এরপর দীর্ঘ বছর আপনাকে শাকিবের ছবিতে গান গাইতে দেখা যায়নি। বিশেষ কোনো কারণ আছে?
কারণ থাকলেও আমি জানি না। আমি ব্যক্তিগতভাবে যেভাবে গান করে অভ্যস্ত সেভাবেই গানের ডাক পাই। যেহেতু গানের ডাক পাইনি হয়তো সেই সিনেমাগুলোতে আমার গানের দরকার ছিল না। এবার হয়েছে মানে এবার হয়েছে। আমি পেছনের কারণ জানি না আসলে।

কলকাতার জাতীয় পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় গায়িকা ইমন চক্রবর্তীও আপনার গান দিয়ে রিলস বানিয়ে শেয়ার করেছেন। এই বিষয়টা কেমন লেগেছে?
আসলে প্রশংসা পেতে তো সবারই ভালো লাগে। শ্রোতাদের প্রশংসা সব সময়ই পাই। কিন্তু একই পেশায় থাকা অন্য দেশের শিল্পীরা যখন সাধুবাদ জানান তখন আরও বেশি ভালো লাগে। ইমন চক্রবর্তীর সঙ্গে আমার ব্যক্তিগতভাবে পরিচয়ও আছে। এর বাইরেও অনেকেই দেখেছি আমার গানটি দিয়ে রিলস বানিয়ে শেয়ার দিয়েছেন। গানটা তো খুব মজার তাই সবাই শেয়ার করছেন। এ জন্য ভালো লাগছে।

জাহ্নবী

বিয়ে করলেন দুই তারকা

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১২:১৩ পিএম
আপডেট: ২৩ জুন ২০২৪, ১২:১৩ পিএম
বিয়ে করলেন দুই তারকা

বিয়ে করলেন টিভি নাটকের দুই জনপ্রিয় তারকা সালহা খানম নাদিয়া ও রুকাইয়া জাহান চমক। দুটো বিয়ের আয়োজনই ছিল বৈচিত্র্যপূর্ণ। তাদের নতুন জীবনের সূচনায় শুভ কামনা জানিয়েছেন ঢাকার অন্য তারকা ও অনুরাগীরা।

গত শুক্রবার বিয়ে করেন নাদিয়া। তার বর সালমান আরাফাত একজন মডেল। বিয়ের আনন্দ আয়োজনে রং খেলায় মেতে উঠতে দেখা যায় অনুষ্ঠানে উপস্থিত তারকার বন্ধু ও স্বজনদের। বিয়েতে উপস্থিত ছিলেন দুই পরিবারের সদস্যরাই।

অন্যদিক গতকাল রাজধানীর একটি মাদ্রাসায় বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেন রুকাইয়া জাহান চমক। তার বরের নাম আজমান নাসির। পেশায় ব্যবসায়ী হলেও তিনি মাঝেমধ্যে অভিনয়ও করেন। দুই দিন আগে নিজেদের আংটিবদল ও হলুদের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করছিলেন তিনি।

ফেসবুকে চমক জানান, মাত্র ৯ টাকা দেনমোহরে বিয়ে করেছেন তারা! তিনি লিখেছেন, ‘৯ আমার জীবনের শুভ সংখ্যা। ৯ জুলাই আমার জন্মদিন। সেই ভাবনা থেকেই বিয়ের দেনমোহর ৯ টাকা ধার্য করেছি।’ জমকালো অনুষ্ঠানের বদলে মাদ্রাসাশিক্ষার্থীদের সঙ্গে নিয়ে সাদামাটা বিয়ের আনুষ্ঠানিকতা প্রসঙ্গে চমক বলেন, ‘আসলে কয়েকজন কাছের মানুষ, কয়েকটি সুখী মুখ নিয়ে নতুন জীবনের সুন্দর সূচনা করতে চেয়েছি। মাদ্রাসার বাচ্চাদের সঙ্গে বসে খেয়েছি। আমরা আসলে বিষয়টিকে খুব সহজ রাখার চেষ্টা করেছি, আর কিছু নয়।’

জাহ্নবী

ঈদের সপ্তম দিন

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১২:১২ পিএম
আপডেট: ২৩ জুন ২০২৪, ১২:১২ পিএম
ঈদের সপ্তম দিন
বাংলাভিশনে বেলা ২ টা ১০ মিনিটে প্রচার হবে 'ঘরের শত্রু'

নাটক
এটিএন বাংলা
সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ‘ক্রাইসিস আনলিমিটেড’, অভিনয়ে ইমতিয়াজ বর্ষণ, সালহা খানম নাদিয়া, পাভেল, এমিলা হক, কাজী উজ্জল। রাত ৮টা ৪৫ মিনিটে ‘দোস্ত’, অভিনয়ে জুনায়েদ মুক্তাদির, চমক, প্রান্ত।

বাংলাভিশন
বিকেল ৫টা ৫০ মিনিটে ‘ব্লেম গেইম’, অভিনয়ে খায়রুল বাসার, তানজিম সাইয়ারা তটিনী। সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ধারাবাহিক ‘হা-ডু-ডু’, পর্ব-৭। ৭টা ৪৫ মিনিটে ‘চক্করে বক্কর’, অভিনয়ে মোশাররফ করিম, সারিকা প্রমুখ। রাত ৮টা ৪০ মিনিটে ধারাবাহিক ‘মান্না তো ভালোই ছিল’, পর্ব-৭। ৯টা ২৫ মিনিটে ‘আমি এখানেই থাকব’, অভিনয়ে খায়রুল বাসার, আনিকা বিনতে কামাল প্রমুখ। ১০টা ৪০ মিনিটে ‘ইয়েস বস’, অভিনয়ে মুশফিক ফারহান, সামিরা খান মাহি প্রমুখ। ১১টা ৩০ মিনিটে ‘প্রবাসীর সংসার’, অভিনয়ে যাহের আলভী, শায়লা সাথী প্রমুখ।

বৈশাখী টিভি
বিকাল ৫টা ১৫ মিনিটে ধারাবাহিক ‘বিবাহ অভিযান’, অভিনয়ে জাহের আলভী, জেবা জান্নাত, আবদুল্লাহ রানা প্রমুখ। ৫টা ৪৫ মিনিটে ধারাবাহিক ‘বিউটি এখন নায়িকা’, অভিনয়ে অ্যালেন শুভ্র, সারিকা, সুষ্মিতা সিনহা, সুমন পাটোয়ারি, সিয়াম নাসির প্রমুখ। সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ধারাবাহিক ‘সোনাভান’। ৭টা ৩০ মিনিটে ধারাবাহিক ‘বাপকা বেটা’। রাত ৮টা ১০ মিনিটে ‘আমরা বিবাহিত’, অভিনয়ে নিলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি প্রমুখ। ৯টা ২০ মিনিটে ধারাবাহিক ‘ক্ষমা করে দিও’। ৯টা ৫০ মিনিটে ‘প্রেমের কোনো বয়স নাই’, অভিনয়ে মোশাররফ করিম, নীলাঞ্জনা নীলা প্রমুখ। ১১টা ৩৫ মিনিটে মেগা নাটক ‘পরিপূর্ণ ভালোবাসা’।

মাছরাঙা
বিকাল ৫টা ৫০ মিনিটে ‘তুই আমারই’, অভিনয়ে মুশফিক ফারহান, সাদিয়া আয়মান প্রমুখ। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ধারাবাহিক ‘নয়শো প্রহরী’, অভিনয়ে চঞ্চল চৌধুরী, নাদিয়া প্রমুখ; রাত ৮টায় নাটক ‘একদিন তুমি বুঝবে’, অভিনয়ে আরশ খান, তানিয়া বৃষ্টি প্রমুখ; ৯টা ১০ মিনিটে ধারাবাহিক ‘টিক্কা রিভেঞ্জ’; রাত ১০টা ২০ মিনিটে ‘ফিল ইন দ্য হার্ট, অভিনয়ে মিশু সাব্বির, সামিরা খান মাহি প্রমুখ।

এনটিভি
সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ধারাবাহিক ‘বিষ দাঁত’। ৭টা ৫৫ মিনিটে ‘কোথাকার পানি কোথায় গড়ায়’, অভিনয়ে নীলয় আলমগীর, জান্নাতুল সুমাইয়া হিমি প্রমুখ। রাত ৯টা ১৫ মিনিটে ‘দূরত্ব’, অভিনয়ে শ্বাশত দত্ত, মারিয়া শান্ত, সমু চৌধুরী, শেখ স্বপ্না প্রমুখ। ১১টা ৫ মিনিটে ‘অতপর একসাথে’, অভিনয়ে ইয়াশ রোহান, কেয়া পায়েল প্রমুখ।

টেলিছবি
এটিএন বাংলা
রাত ১১টা ৩০ মিনিটে ‘গ্রেট টাউট’, অভিনয়ে আশরাফ সুপ্ত, ইমু শিকদার প্রমুখ।
বাংলাভিশন
বেলা ২টা ১০ মিনিটে ‘ঘরের শত্রু’, অভিনয়ে শামীম হাসান সরকার, তানিয়া বৃষ্টি প্রমুখ।
মাছরাঙা
রাত ১১টা ৩০ মিনিটে ‘মন দুয়ারী’, অভিনয়ে অপূর্ব, নাজনীন নিহা প্রমুখ।
এনটিভি
বেলা ২টা ৩০ ‘বড্ড মায়া লাগে’, অভিনয়ে পার্থ শেখ, নওবা তাহিয়া হোসেন, আব্দুল্লাহ রানা, শেলী আহসান প্রমুখ।

সিনেমা
এটিএন বাংলা
সকাল ১০টা ২০ মিনিটে ‘লাভ ম্যারেজ’, অভিনয়ে শাকিব, অপু বিশ্বাস, ববিতা, উজ্জল, মিশা সওদাগর। দুপুর ২টা ৫০ মিনিটে ‘কোটি টাকার প্রেম’, অভিনয়ে শাকিব, অপু বিশ্বাস, উজ্জল, সুচরিতা, মিশা।

বাংলাভিশন
সকাল ১০টা ১০ মিনিটে ‘জজ-ব্যারিস্টার-পুলিশ কমিশনার’, অভিনয়ে শাকিব খান, পূর্ণিমা প্রমুখ। 
বৈশাখী টিভি
বেলা ২টা ৩০ মিনিটে ‘মিয়া বাড়ির চাকর’, অভিনয়ে শাকিব খান, অপু বিশ্বাস, রাজ্জাক, হুমায়ুন ফরীদি প্রমুখ।
মাছরাঙা
বেলা ২টা ১০ মিনিটে ‘খোঁজ দ্য সার্চ’, অভিনয়ে অনন্ত জলিল, বর্ষা, ববি প্রমুখ।
এনটিভি
সকাল ১০টা ৫ মিনিটে ‘তালাশ’, অভিনয়ে আদর আজাদ, বুবলি, আহসান 
খান, দীপক সুমন প্রমুখ। বিকেল ৪টা ৩০ 
মিনিটে ‘রোমিও ভার্সেস জুলিয়েট’, অভিনয়ে অঙ্কুশ, মাহিয়া মাহী, মিশা সওদাগর প্রমুখ।

জাহ্নবী

সোনাক্ষীর আজ বিয়ে

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ১২:১০ পিএম
আপডেট: ২৩ জুন ২০২৪, ১২:১০ পিএম
সোনাক্ষীর আজ বিয়ে
সোনাক্ষী সিনহা

সোনাক্ষীদের বাড়িটা আজ আলোয় ঝলমল করে উঠবে। আইবুড়ো মেয়ের বিয়ে হচ্ছে না, সেই চিন্তা থেকেও যেন মুক্তি পাবেন বাবা শত্রুঘ্ন সিনহা। তার মেয়ে সোনাক্ষীর আজ বিয়ে। তারা সনাতন, পাত্র জাহির মুসলমান! তাতে কী? বিদ্রুপাত্মক সমাজকে এক চমৎকার বার্তা দিয়েছে এই বিয়ে।

কথা উঠেছে, বলিউড তারকা সোনাক্ষী সিনহার পরিবার সনাতন ধর্মাবলম্বী। বিয়ের পর মেয়ে কি তার স্বামীর ধর্ম গ্রহণ করবে? দুই ধর্মের দুজন বিয়ে করলে এমন প্রশ্ন অবধারিতভাবে উঠবেই। এমনকি উপহাস, কটাক্ষও কম হচ্ছে না। শোনা যাচ্ছে, এই বিয়ে নিয়ে মেয়ের বাড়ির লোকেরা খুব একটা খুশি নয়। কিন্তু নিন্দুকদের মুখে ছাই ছিটিয়ে দুই পরিবার সম্প্রতি গিয়েছিল ডিনারে। আজ রবিবার ১৯৫৪ সালের স্পেশাল ম্যারেজ অ্যাক্ট অনুযায়ী সামাজিকভাবে বিয়ে করবেন বলিউডের দাবাংকন্যা সোনাক্ষী ও অভিনেতা জাহির ইকবাল। ধর্ম বদলানো প্রসঙ্গে কথা উঠতেই জবাব দিয়েছেন পাত্রের বাবা। সম্প্রতি এক সাক্ষাৎকারে জাহিরের বাবা ইকবাল রতংশী বলেছেন, বিয়ের পর সোনাক্ষী ইসলাম ধর্ম গ্রহণ করবে না। সোনাক্ষী-জাহিরের বিয়েতে মুসলিম বা হিন্দু কোনো রীতিই মানা হবে না। চুক্তির কাগজে সই করে বিয়ে করবে দুজন। তিনি বলেন, ‘আমার ছেলে ধর্ম বদলাচ্ছে না এটা নিশ্চিত। এটা দুটো মনের মিলনের আয়োজন। ধর্মের এখানে কোনো কাজ নেই।’ তার বক্তব্য পরিষ্কার, ঈশ্বর এক, হিন্দুরা ঠাকুর বলে আর মুসলিমরা আল্লাহ, ব্যাপারটা একই। এসব নিয়ে তিনি চিন্তিত নন। ছেলে ও বউয়ের জন্য তার দোয়া থাকবে।

মুম্বাইয়ের জুহুতে শত্রুঘ্ন সিনহার বাড়িতে সাজ সাজ রব। দুই পরিবারের সম্মিলনে আনন্দের বাদ্য বাজবে আজ। সোনাক্ষীর বাবা খ্যাতিমান অভিনেতা শত্রুঘ্ন সিনহার ঘনিষ্ট বন্ধু শশী রঞ্জন ভারতীয় এক গণমাধ্যমকে বলেছেন, ‘ও (সোনাক্ষী) যাকে ভালোবাসে তাকে বিয়ে করছে। আমেরিকা থেকে তার চাচা আসছে। বিয়ে নিবন্ধন হবে জাহিরদের বাড়িতে। এটা সবার জন্যই আনন্দের ঘটনা।’

২০১০ সালে সালমান খানের নায়িকা হিসেবে বলিউডে অভিষেক হয়েছিল সোনাক্ষীর। ছবির নাম ‘দাবাং’, পেয়েছিল দারুণ সাফল্য। এরপর শহিদ কাপুর, অক্ষয় কুমার, জন আব্রাহাম, সাইফ আলী খান, অভিষেক, রজনীকান্তসহ অনেক তারকার সঙ্গে কাজ করেছেন সোনাক্ষী। চলতি বছর মুক্তি পায় সোনাক্ষী অভিনীত নতুন সিনেমা ‘বড়ে মিয়া ছোটে মিয়া’। সঞ্জয় লীলা বনশালির প্রথম ওয়েব সিরিজ ‘হিরামান্ডি’তে তার অভিনয় প্রশংসা কুড়িয়েছে।

জাহ্নবী