জ্যোতির অর্ধশতকেও ৪৪ রানে হারল বাংলাদেশের মেয়েরা । খবরের কাগজ
ঢাকা ৩১ বৈশাখ ১৪৩১, মঙ্গলবার, ১৪ মে ২০২৪

জ্যোতির অর্ধশতকেও ৪৪ রানে হারল বাংলাদেশের মেয়েরা

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৭:২৮ পিএম
জ্যোতির অর্ধশতকেও ৪৪ রানে হারল বাংলাদেশের মেয়েরা
ছবি : সংগৃহীত

পাঁচ ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ভারতের নারী দলের কাছে ৪৪ রানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী ভারতের মেয়েরা।

রবিবার (২৮ এপ্রিল) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৪৬ রানের লক্ষ্যে খেলতে নেমে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির অর্ধশতকেও স্বাগতিকরা হেরেছে ৪৪ রানে। ভারতীয় বোলারদের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে স্বাগতিকরা করতে পেরেছে মাত্র ১০০ রান।

অধিনায়ক নিগারের ব্যাটে এসেছে সর্বোচ্চ ৫১ রান। মুর্শিদা খাতুন করেন দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান। তৃতীয় সর্বোচ্চ ১১ রান করেন স্বর্ণা আক্তার। প্রতিপক্ষ ভারতের বোলিং তোপে দলীয় ৪ রানে দিলারা আক্তারের আউটে প্রথম উইকেট হারানোর পর ৩০ রানের ভেতর হারায় সোবহানা মোস্তারি (৬), মুর্শিদা খাতুন (১৩) ও ফাহিমা খাতুনের (১) উইকেট। ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় জ্যোতিরা।

যদিও অধিনায়ক জ্যোতি তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক। যদিও, সঙ্গের অভাবে তার এই ফিফটি কেবল কমিয়েছে হারের ব্যবধান। তিনি আউট হন অষ্টম উইকেট হিসেবে।

তার আগে আউট হওয়া স্বর্ণা (১১), রাবেয়া (২) ও নাহিদা (৯) আউট হন ব্যাট হাতে ব্যর্থ হয়ে। ভারতের হয়ে রেনুকা সিং ৩টি, পূজা ভাস্তকার ২টি, শ্রেয়াঙ্কা, দিপ্তি এবং রাধা শিকার করেন ১টি করে উইকেট।

অলআউট না হলেও ৮ উইকেট হারানো বাংলাদেশের মেয়েদের ইনিংস থামে ২০ ওভার শেষে ১০১ রানে। যাতে ভারতের মেয়েরা জয় পায় ৪৪ রানে। ১৮ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছে রেনুকা সিং।

লক্ষ্ণৌ মালিকের আচরণ নিয়ে প্রশ্ন তুললেন শেবাগ

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৩:৪৬ পিএম
লক্ষ্ণৌ মালিকের আচরণ নিয়ে প্রশ্ন তুললেন শেবাগ
ছবি : সংগৃহীত

সাধারণত আইপিএলের দলের মালিকরা মাঠে বসেই তার দলের খেলা দেখেন। শাহরুখ খান, প্রীতি জিনতাকেও নিয়মিতই দেখা যায় মাঠে বসে নিজের দলকে অনুপ্রাণিত করতে। ব্যতিক্রম নন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মালিক সঞ্জীব মালিক গোয়েঙ্কা। কিন্তু গত সপ্তাহে তার আচরণ নিয়ে উঠেছে প্রশ্ন।

গত বুধবার (৮ মে) হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে স্বাগতিক সানরাইজার্স হায়দরাবাদের কাছে লক্ষ্ণৌ বেশ বাজেভাবে হেরেছে। তাদের দেওয়া ১৬৬ রানের লক্ষ্য হায়দরাবাদ টপকে যায় মাত্র ৯.৪১ ওভারে।

সেদিন ম্যাচ শেষে মাঠে নেমে অধিনায়ক রাহুলের সঙ্গে কথা বলতে দেখা যায় গোয়েঙ্কাকে। তার চেহারা ও অভিব্যক্তিতে বোঝা যাচ্ছিল তিনি ক্ষোভ ঝাড়ছেন। বিমর্ষমুখে সেই কথাগুলো শুনে যাচ্ছেন দলটির অধিনায়ক লোকেশ রাহুল।

এমন দৃশ্য ছড়িয়ে পড়ার পর নেটিজেনরা গোয়েঙ্কার বিরুদ্ধে ‘টাকার গরম’ দেখানোর অভিযোগ তোলেন। এমন দৃশ্য যেকোনো খেলোয়ারের জন্যই বিব্রতকর।

মাঠে স্বাভাবিকভাবেই দলের অধিনায়ককে কখনোই কথা শোনাতে দেখা যায় না কোনো মালিক দ্বারা। ম্যাচ হারলেও ক্রিকেটারদের উৎসাহ দিতে দেখা যায় মালিকদের। 
লক্ষ্ণৌর একটি সূত্র পিটিআইকে জানায়, রাহুলকে সামনের মৌসুমে নাও রাখতে পারে দলটি।

রাহুল-গোয়েঙ্কা বিষয় নিয়ে ক্রিকবাজে কথা বলেন বিরেন্দর শেবাগ। দল হারলেও আর্থিকভাবে ক্ষতি হবে না উল্লেখ করে তিনি বলেন, ‘এই সব ব্যবসায়ীরা বোঝে শুধু লাভ-ক্ষতি। কিন্তু এখানে তো তার কোনো ক্ষতিও হয়নি। তাহলে কী নিয়ে এত ক্ষুব্ধ? আপনি ৪০০ কোটি রুপি আয় করেন। এটা এমন ব্যবসা, যেখানে আপনার নিজের কিছুই করার নেই। এখানে কাজ করার জন্য অন্যরা আছে। যা-ই ঘটুক না কেন, আপনি তো লাভ করছেন।’

ভারতের সাবেক এই বিধ্বংসী ওপেনারের মতে, ফ্র্যাঞ্চাইজি মালিকদের সম্পৃক্ত থাকা উচিত শুধুই ইতিবাচক আচরণে, ‘আপনার কাজ খেলোয়াড়দের উজ্জীবিত করা। যা ঘটেছে, এই খেলোয়াড় চলে যেতে চাইলে তো নেওয়ার জন্য আরও ফ্র্যাঞ্চাইজি আছে। আর আপনি যদি একজন খেলোয়াড়কে হারিয়ে ফেলেন, আপনার জেতার সুযোগ তো শূন্য।’

কোহলিকে সম্মান করেন রিজওয়ান

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৩:০৫ পিএম
কোহলিকে সম্মান করেন রিজওয়ান
ছবি : সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জয়ে ৪৬ বলে ৭৫ রান করে ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ রিজওয়ান। তারচেয়ে কম বল খেলে ৩ রান বেশি করলেও ফখর জামান ম্যাচসেরা হননি রিজওয়ান অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ায়।

রবিবার (১২ মে) ডাবলিনে রিজওয়ান ও ফখরের জুটিতে আইরিশদের বিপক্ষে ৭ উইকেটের জয়ে সিরিজে সমতায় ফিরেছে পাকিস্তান। দলকে সমতায় ফিরিয়ে পুরস্কার বিতরণীতে নিজের দায়িত্বশীল ব্যাটিং নিয়ে কথা বলতে গিয়ে ভারতের বিরাট কোহলির কাছ থেকে শেখার কথা জানিয়েছেন রিজওয়ান। পাকিস্তানের এই ব্যাটার বলেছেন, ভারতের ব্যাটিং তারকাকে তিনি সম্মান করেন।

আকস্মিক বিরাটের নাম আসার রয়েছে একটি বিশেষ কারণও। রিজওয়ানের টি-টোয়েন্টি গড় বর্তমানে ৫০.৩৮। ম্যাচসেরার পুরস্কার নিতে গেলে সঞ্চালক তাকে জানান। শুধুমাত্র কোহলিই এবং তার এই ফরম্যাটে ব্যাটিং গড় ৫০।

রিজওয়ান তখন বলেন, ‘তিনি ভালো খেলোয়াড়। তার কাছ থেকে আমরা অনেক কিছু শিখেছি। আমি তাকে সম্মান করি।’

গড়পড়তা খেলোয়াড়েরা গড় নিয়ে ভাবেন মন্তব্য করে রিজওয়ান বলেন, ‘আমি সংখ্যার দিকে তাকাই না। আপনি যদি অ্যাভারেজের দিকে তাকান, তাহলে আপনি অ্যাভারেজ খেলোয়াড়। আর যদি ম্যাচ পরিস্থিতি আর কন্ডিশনের দিকে তাকান, তাহলে ভালো খেলবেন।’

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে পাকিস্তান মাঠে নামবে আগামীকাল। এই সিরিজ শেষে ইংল্যান্ড সফরে যাবে বাবর আজমরা। সেখানে তারা খেলবে চার ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ। 

বিশ্বকাপের দল ঘোষণা আগামীকাল

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০২:১৩ পিএম
বিশ্বকাপের দল ঘোষণা আগামীকাল
ছবি : সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে ঘোষণা হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল। এমন গুঞ্জন ছিল বহুদিন ধরে। গতকাল সিরিজ শেষ হলেও ঘোষণা হয়নি দল। সেই প্রতীক্ষার অবসান ঘটবে আগামীকাল। মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঘোষণা করা হবে বিশ্বকাপের দল। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

সোমবার (১৩ মে) এক বিবৃতিতে বিশ্বকাপের দল ঘোষণার সময় সূচি জানিয়ে দেয় বিসিবি।

এর আগে গত ১ মে ছিল আইসিসিতে বিশ্বকাপের দল জমা দেওয়ার শেষ দিন। নির্ধারিত সময়ে আইসিসির কাছে দল জমা দিয়েছিল বিসিবি। তবে সেই স্কোয়াডে কারা কারা আছেন সেটা প্রকাশ্যে আসেনি। আগামীকাল চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ তিন বছরের পরিকল্পনায় বিশ্বকাপে উগান্ডা

প্রকাশ: ১৩ মে ২০২৪, ১২:৩০ পিএম
তিন বছরের পরিকল্পনায় বিশ্বকাপে উগান্ডা
ছবি : সংগৃহীত

আগামী ১ জুন (বাংলাদেশ সময় ২ জুন ভোর সাড়ে ৬টা) পর্দা উঠবে ২০২৪ মেন্স টি-টোয়েন্টি বিশ্বকাপের। টুর্নামেন্টের নবম সংস্করণের যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ এবং প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্র। ছোট ফরম্যাটের বিশ্বকাপে প্রথমবারের মতো অংশ নেবে সর্বোচ্চ ২০ দল। সরাসরি খেলবে ১২ দল। এ ছাড়া বাছাইয়ের বাধা টপকে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে আফ্রিকার নামিবিয়া, উগান্ডা, এশিয়ার নেপাল, ওমান, ইউরোপের আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, আমেরিকার কানাডা এবং পূর্ব এশিয়া প্যাসিফিক অঞ্চলের পাপুয়া নিউগিনি। টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দলগুলোর বিশ্লেষণ নিয়ে খবরের কাগজের বিশ্বকাপের বিশেষ আয়োজন। আজ থাকছে উগান্ডা দল।

মানুষ উগান্ডাকে নিয়ে কেন বেশি ট্রল করে? এ প্রশ্নের কোনো সদুত্তর নেই। অল্প শব্দে বলতে হলে বলা যায়- সামাজিক ও আর্থিকভাবে পিছিয়ে থাকা দেশটির মাধ্যমে খাটো করা হয় অন্যদের। কৃষ্ণাঙ্গ জাতিটি তাদের মাথা উঁচু করেছে ক্রিকেটকে পুঁজি করে। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ২২ নম্বরে থেকে খেলবে ২০ দলের বিশ্বকাপে। আইসিসির যেকোনো ফরম্যাটের বিশ্বকাপে এটাই তাদের প্রথম অংশগ্রহণ।

বিশ্বের সর্বকনিষ্ঠ দেশগুলোর একটি উগান্ডা। যেখানে ক্রিকেট তরুণদের মধ্যে জনপ্রিয়তার একটি বিশেষ স্থান তৈরি করতে পারেনি। সেই অর্থে, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করায় তাদের জন্য বেশ বড় কীর্তি। ফুটবল, রাগবি সেভেনস এবং নেটবল জনপ্রিয়তা আধিপত্য বিস্তার করলেও ব্রায়ান মাসাবার দল বৈশ্বিক ইভেন্ট নিশ্চিত করে ইতিহাস রচনা করেছে।  উগান্ডায় ক্রিকেট তার শিকড় খুঁজে পায় ১৯ শতকের শেষের দিকে, ১৮৯০ সালে মিশনারিদের দ্বারা প্রবর্তিত হয়েছিল। অতীব ধীরগতিতে খেলাটি সেখানে বেড়ে উঠতে সময় লেগেছে ১০০ বছরের বেশি। এখনো ওয়ানডে স্ট্যাটাস নেই তাদের। টি-টোয়েন্টিতে পথচলা শুরু ২০১৯ সালে। এরই মাঝে ম্যাচ খেলে ফেলেছে ৯১টি।  আবার অল্প সময়েই খুলেছে বিশ্বকাপের দুয়ার। উগান্ডা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ইউসিএ) চেয়ারম্যান মাইক নুওয়াগাবার মতে, মাত্র তিন বছরের পরিকল্পনায় এই উচ্চতায় তারা।

এখন বিশ্বমঞ্চে ছাপ ফেলার প্রত্যাশায় ৩২ বছর বয়সী অধিনায়ক মাসাবা, যিনি বোলিং অলরাউন্ডার। তার দলে আছে ফ্রাঙ্কো সুবুগা। টি-টোয়েন্টিতে যারা অন্তত ১০০ ওভার বল করেছেন তাদের মধ্যে তার ইকোনমি রেট সেরা (৪.৭৮)। উগান্ডা স্কোয়াডে আছেন ভারতীয় বংশোদ্ভূত রনক প্যাটেল এবং পাকিস্তানি বংশোদ্ভূত বিলাল হাসান। স্পিন ভাগের চালকাশক্তি আলপেশ রামজানি এবং হেনরি সেনিওন্ডো।

প্রতিশ্রুতিবদ্ধ ক্রিকেটার নিয়ে আফ্রিকা অঞ্চলের উগান্ডা বিশ্বকাপ নিশ্চিত করেছে জিম্বাবুয়ের মতো টেস্ট খেলুড়ে দলকে হারিয়ে। বিশ্বকাপের ‘সি’ গ্রুপে তাদের লড়তে হবে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে। এর মধ্যে শুধু মাত্র পাপুয়ার নিউগিনির বিপক্ষে একটি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে তাদের। সেটাতেও জুটেছে হার। অর্থাৎ স্বপ্নপূরণের পর এবার অগ্নিপরীক্ষার সামনে উগান্ডা। আগামী ৪ জুন আফগানিস্তান ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে তারা।

আত্মত্যাগের দৃষ্টান্ত সুবুগা

বয়স ৪৩ বছর। ২৭ বছর ক্রিকেটে উৎসর্গ। ফ্রাঙ্কো সুবুগার আত্মত্যাগ বৃথা যায়নি। খেলবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। শুধু তাই নয়, ইতিহাসের সাক্ষী হতে চলেছেন এই অফস্পিন অলরাউন্ডার। ক্রিকেটের ছোট সংস্করণের বিশ্বকাপে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হতে চলেছেন তিনি। যদিও এটা তার আত্মত্যাগের তুলনায় সামান্য বটে!
১৯৯৭ আইসিসি ট্রফিতে মাত্র ১৭ বছর বয়সে আইসিসি ইভেন্টে প্রথমবার উগান্ডার প্রতিনিধিত্ব করেছিলেন সুবুগা। এটা ১৯৯৯ বিশ্বকাপের বাছাই টুর্নামেন্ট ছিল। যে আসরে চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার সুযোগ করে নিয়েছিল। ২৭ বছর পর ফের আন্তর্জাতিক ইভেন্টে তিনি। এখন  তার ঝুলিতে ৫৪ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা। আগামী আগস্টে ৪৪-এ পা ফেলতে যাওয়া সুবুগার নামের পাশে রয়েছে ৫৫ উইকেট এবং ১৫৮ রান।

স্পিন পাওয়ারহাউস

অভিজ্ঞ সুবুগার দলে রয়েছে তরুণ প্রতিভাও। তারা হলেন- স্পিন বোলিং অলরাউন্ডার আলপেশ রামজানি এবং বাঁহাতি স্পিনার হেনরি সেনিওন্ডো। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক বর্ষপুঞ্জিতে সর্বোচ্চ উইকেট শিকারি তারা দুজনে। ইতিহাস গড়েছেন গত বছর। ৩০ ম্যাচে ৫৫ উইকেট শিকার করে ‘২০২৩ আইসিসি মেন্স টি-টোয়েন্টি ক্রিকেটার অব ইয়ার’ ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন রামজানি। তার সতীর্থ সেনিওন্ডো সমান ম্যাচে পেয়েছিলেন ৪৯ উইকেট। তাদের উপস্থিতিতে উগান্ডা যেন ‘স্পিন পাওয়ারহাউস’। স্পিন শক্তিতে বলবৎ দলটির ব্যাটিং লাইনআপে ভরসার কেন্দ্রে রিয়াজত আলী শাহ এবং দিনেশ নাকরানি।

টি-টোয়েন্টিতে উগান্ডার অভিষেক ২০ মে ২০১৯

ম্যাচ: ৯১

জয়: ৬৯

হার: ১৯

পরিত্যক্ত: ৩ 

অভয় শর্মা, প্রধান কোচ

বিগত ১২ মাসে ক্রিকেটে উগান্ডা দল ভালো পারফরম্যান্স করেছে। যদিও কিছু জায়গা রয়েছে, বিশেষ করে ফিল্ডিং, সেখানে আমাদের উন্নতি করতে হবে। বিগত সময়ে আমরা মাঠে কিছু সুযোগ হাতছাড়া করেছি। সেই সুযোগগুলো হাতছাড়া করার পরও আমরা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছি। ভাবুন, আমরা যদি এই ভুলগুলো শুধরে নিতে পারি তাহলে আমরা কতটা ভালো পারফর্ম করতে পারি। মানসিক দৃঢ়তার সঙ্গে আমরা যেকোনো দিনে বিশ্বের সেরা দলগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারি।

উগান্ডা দল: ব্রায়ান মাসাবা (অধিনায়ক), রিয়াজত আলি শাহ, কেনেথ ওয়াইসওয়া, দিনেশ নাকরানি, ফ্রাঙ্কো সুবুগা, রোনাক প্যাটেল, রজার মুসাকা, কোমমাস কিয়েউতা, বিলাল হাসুন, ফ্রেড আচেলাম, রবিনসন ওবুয়া, সাইমন সেসাজি, হেনরি সেনিওন্ডো, আলপেশ রামজানি এবং জুমা মিয়াজি। রিজার্ভ প্লেয়ার্স- রোনাল্ড লুটায়া এবং ইনোসেন্ট এমওয়েবাজ।

ফখর-রিজওয়ানের ব্যাটে সিরিজে সমতায় ফিরল পাকিস্তান

প্রকাশ: ১৩ মে ২০২৪, ১১:৪৭ এএম
ফখর-রিজওয়ানের ব্যাটে সিরিজে সমতায় ফিরল পাকিস্তান
ছবি : সংগৃহীত

প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের কাছে হেরে পইছিয়ে পড়া পাকিস্তান দ্বিতীয় ম্যাচে জিতে ফিরেছে সমতায়। আয়ারল্যান্ডের দেওয়া ১৯৩ রানের লক্ষ্য তারা টপকে গেছে ৮ উইকেটয় হাতে রেখে।

১৯৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ফখর জামান ও মোহাম্মদ রিজওয়ানের ঝোড়ো ব্যাটিংয়ে সহজেই জয় তুলে নেয় সফরকারীরা। ফখরের ব্যাটে আসে  ৪০ বলে ৭৮ আর রিজওয়ান করেন ৪৬ বলে ৭৫ রান। ফখর আউট হলেও অপরাজিত ছিলেন রিজওয়ান। ফখরের পর ব্যাটিংয়ে নামা আজম খান ১০ বলে ৪ ছক্কায় অপরাজিত ছিলেন ৩০ রান করে। 

রান তাড়ায় নেমে প্রথম ওভারেই সাইম আইয়ুবের উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় বলে ছক্কা হাঁকানো সাইম, মার্ক অ্যাডাইরের পরের বলেই শর্ট মিডউইকেটের ফিল্ডার কার্টিস ক্যাম্ফারের হাতে ক্যাচ দেন। দলীয় ১৩ ও ব্যক্তিগত শূণ্য রানে সাজঘরের পথ ধরেন বাবরও। হিউমের বলে উইকেটকিপারকে ক্যাচ দেন তিনি।

দ্রুত ২ উইকেট হারালেও বড় এই রান তাড়া করে জয় আদায় করে নিতে বেগ পেতে হয়নি পাকিস্তানকে ফখর-রিজওয়ানের জুটিতে। তৃতীয় উইকেটে ১৪০ রান যোগ করেন দুজন। ফখর ৩১ ও রিজওয়ান ৫০ করেন ৩৪ বল খেলে। ৪০ বলে ৭৮ রান করা ফখর বেন হোয়াইটের বলে গ্যারেথ ডেলানিকে ক্যাচ দিয়ে ফেরেন ১৫তম ওভারে। দলের রান তখন ১৫৩। পাকিস্তান তখন জয় থেকে ৪১ রান দূরে আর হাতে ছিল ৩৩ বল। 

সেই সমীকরণ সহজেই মিলিয়ে ফেলেন মঠে আসা নতুন ব্যাটার আজম খান। ১৭তম ওভারের শেষ তিন বলে টানা তিন ছয় হাঁকিয়ে নিশ্চিত করেন পাকিস্তানের জয়।

এর আগে, টস হেরে আয়ারল্যান্ড ব্যাটিংয়ে নেমে করে ৭ উইকেটে ১৯৩ রান। আইরিশদের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন লোরকান টাকার ৩৪ বলে। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে হ্যারি টেক্টরের ব্যাটে ২৮ বলে ৩২। শেষ দিকে গ্যারেথ ডেলানি ১০ বলে ২৮ ও কার্টিস ক্যাম্ফার ১৩ বলে ২২ রান করেন। পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদি ৪৯ রানে নিয়েছেন ৩ উইকেট।