যবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন, পরীক্ষা কাল । খবরের কাগজ
ঢাকা ১ জ্যৈষ্ঠ ১৪৩১, বুধবার, ১৫ মে ২০২৪

যবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন, পরীক্ষা কাল

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ এএম
যবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন, পরীক্ষা কাল

সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের স্নাতক ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে জিএসটি কর্তৃপক্ষ। 

আগামীকাল শনিবার এ ইউনিটের পরীক্ষাকে কেন্দ্র করে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল থেকে কঠোর নিরাপত্তার সঙ্গে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) থেকে অন্য কেন্দ্রগুলোতে প্রশ্নপত্র পাঠানো শুরু হয়েছে। চতুর্থবারের মতো সমন্বিত এ ভর্তি পরীক্ষা দেশের ২১টি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। পুলিশ, গোয়েন্দা সংস্থাসহ দেশের সর্বস্তরের নিরাপত্তা বাহিনী অনিয়ম রোধে কঠোর অবস্থানে রয়েছে।

২০২৩-২৪ সেশনের গুচ্ছ ভর্তি পরীক্ষার আহ্বায়ক ও যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

উপাচার্য বলেন, ‘আগামী ২৭ এপ্রিল গুচ্ছের এ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ লাখ ৭০ হাজার ৫৯৯ জন শিক্ষার্থী অংশ নেবে। ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস সুষ্ঠুভাবে এই পরীক্ষাটি সম্পন্ন হবে। প্রতিটি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রগুলো নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। শুধু পুলিশ বাহিনী নয়, গোয়েন্দা সংস্থাসহ দেশের সর্বস্তরের নিরাপত্তা বাহিনী নিয়োজিত থাকবে।’

গুজবের বিষয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করে উপাচার্য আরও বলেন, ‘প্রশ্ন করা থেকে শুরু করে কেন্দ্রগুলোতে প্রশ্ন পাঠানো, পরীক্ষা আয়োজন ও ফলাফল প্রকাশসহ সর্বস্তরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এত নিরাপত্তা বেষ্টনীর পর প্রশ্ন ফাঁস নিয়ে কোনো ধরনের সংশয়ের অবকাশ নেই। এরপরও প্রশ্ন ফাঁসে কোনো মহল এতটুকুও চেষ্টা করলে সঙ্গে সঙ্গেই আমরা বুঝতে পারব। তাই কোনো ধরনের গুজবে কান না দিতে শিক্ষার্থী ও অভিভাবকদের অনুরোধ জানাচ্ছি।’

এ বছর গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা (২৭ এপ্রিল শনিবার এ ইউনিট, ৩ মে শুক্রবার বি ইউনিট এবং ১০ মে শুক্রবার সি ইউনিট) সারা দেশের মধ্যে ২১টি কেন্দ্রে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সম্পন্ন হবে। পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন পরীক্ষার্থী আবেদন করেছেন।

মধ্যরাতে রাবি ছাত্রলীগের অস্ত্রের মহড়া

প্রকাশ: ১৪ মে ২০২৪, ০৮:২৩ পিএম
মধ্যরাতে রাবি ছাত্রলীগের অস্ত্রের মহড়া
মধ্যরাতে রাবি ক্যাম্পাসে অস্ত্রের মহড়া দেন সভাপতি-সম্পাদকের অনুসারীরা। ছবি : খবরের কাগজ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে জড়ানোর ঘটনাকে কেন্দ্র করে আবারও ক্যাম্পাসে অস্ত্রের মহড়া দিয়েছেন সভাপতি-সম্পাদকের অনুসারীরা। 

শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক নিয়াজ মোর্শেদের হলে প্রবেশের খবরে গতকাল সোমবার (১৩ মে) দিবাগত রাত দেড়টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের সামনে দেশীয় অস্ত্রশস্ত্রসহ জড়ো হন তাদের অনুসারী নেতা-কর্মীরা। পরে রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং পুলিশ সদস্যরা সোহরাওয়ার্দী হলে অভিযান চালালে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। অভিযান শেষ হলে রাত সাড়ে ৪টার দিকে নেতা-কর্মীরা ঘটনাস্থল ত্যাগ করেন।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, নিয়াজ মোর্শেদ এবং তার সহযোগীরা হলে অবস্থান করছেন এমন খবর পেয়ে রাত দেড়টার পর থেকেই মাদার বখ্শ হলের সামনে জড়ো হতে থাকেন শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবের অনুসারী বিভিন্ন হলের নেতা-কর্মীরা। এ সময় প্রায় সবার হাতে রড, স্টাম্প ও দেশীয় অস্ত্র দেখা যায়। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক সেখানে উপস্থিত হন। রাত ৩টার দিকে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সউদ, জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে, সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জাহাঙ্গীর হোসেনসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তারা। এ সময় ছাত্রলীগ সভাপতি-সম্পাদক সোহরাওয়ার্দী হলে বহিরাগত প্রবেশ করেছেন বলে অভিযোগ করেন। এরপর পুলিশ সদস্যদের নিয়ে সোহরাওয়ার্দী হলে অভিযান চালায় বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসন। পরে রাত সাড়ে ৪টার দিকে অভিযান শেষ হলে তারা ঘটনাস্থল ত্যাগ করেন। এ সময় আশপাশে বিপুলসংখ্যক পুলিশ, ডিবি এবং গোয়েন্দা সংস্থার সদস্যদের দেখা গেছে। তবে নিয়াজ মোর্শেদ বা তার অনুসারী কাউকে হলে বা তার আশপাশে দেখা যায়নি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব সাংবাদিকদের বলেন, ‘জোহা হল এবং মাদার বখ্শ হলের ছাদ থেকে আমার নেতা-কর্মীরা নিয়াজকে বহিরাগতসহ ডাইনিংয়ের ছাদ দিয়ে হলে ঢুকতে দেখেছেন। বিষয়টা আমি জানতে পেরে প্রক্টর স্যারকে অবহিত করি। পরে প্রক্টর পুলিশ প্রশাসনের সহায়তায় হলে অভিযান চালান।’ 

এ বিষয়ে শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ও সোহরাওয়ার্দী হলের সভাপতি নিয়াজ মোর্শেদ বলেন, ‘আমি আমার নেতা-কর্মীসহ হলে প্রবেশ করেছি। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন হলে অভিযান চালিয়ে কোনো বহিরাগত বা কোনো অস্ত্র পায়নি।’ 

প্রায় দুই ঘণ্টা সোহরাওয়ার্দী হলে অভিযান শেষে ভোর ৫টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক আসাবুল হক সাংবাদিকদের বলেন, ‘আমরা একটি সূত্র থেকে হলে বহিরাগত প্রবেশের খবর পেয়ে রেড দিই। এ সময় আমরা একটি চায়নিজ কুড়ালের অংশবিশেষ পেয়েছি। এ ছাড়া কিছু সন্দেহজনক কক্ষে অভিযান চালাই। এ সময় আমরা কিছু অনাবাসিক শিক্ষার্থীদের পাই। তবে পরিস্থিতি বিবেচনায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে। এ বিষয়ে হল প্রশাসন ব্যবস্থা নেবে।’ 

তেজগাঁও কলেজে অনুষ্ঠিত হলো স্মার্ট কর্মসংস্থান মেলা’২৪

প্রকাশ: ১৪ মে ২০২৪, ০৬:৩৩ পিএম
তেজগাঁও কলেজে অনুষ্ঠিত হলো স্মার্ট কর্মসংস্থান মেলা’২৪

২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ থেকে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে বর্তমানে দেশে শিক্ষা, দক্ষতা ও কর্মসংস্থানের জন্য স্মার্ট কাঠামো গড়ে তোলা হচ্ছে। এ উপলক্ষ্যে রাজধানীর তেজগাঁও কলেজের উদ্যোগে মঙ্গলবার (১৪ মে) কলেজ প্রাঙ্গনে স্মার্ট কর্মসংস্থান মেলা’২৪ আয়োজন করা হয়। মেলার সহযোগীতায় ছিল সরকারের একসেস টু ইনফরমেশন প্রকল্প (এটুআই), বিডি জবস ও জাতীয় বিশ্ববিদ্যালয়। বিভিন্ন প্রতিষ্ঠানের উপস্থিতিতে ডিগ্রি, স্নাতক এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য চাকরির সুযোগ ও পাশাপাশি উদ্যোক্তা এবং ফ্রিল্যান্সার হিসেবে কাজ করা, সরকারি/বেসরকারি প্রতিষ্ঠানে প্রশিক্ষণ ও ভবিষ্যৎ কর্ম জীবনের জন্য নিজেকে গড়ার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়।

মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: মশিউর রহমান; বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ও তেজগাঁও কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান ড. খন্দকার বজলুল হক, এটুআই-এর যুগ্ম প্রকল্প পরিচালক মোল্লা মিজানুর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালযয়ের স্নাতক পূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাসির উদ্দিন, এটুআই-এর স্ট্র্যাটেজি অ্যান্ড ইনোভেশন স্পেশালিস্ট আসাদ-উজ-জামান, বিডি জবসের কো-ফাউন্ডার অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার এ.কে.এম. ফাহিম মাশরুর, বিডি জবসের মার্কেটিং অ্যান্ড সেলসের ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী, তেজগাঁও কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আঞ্জুমান আরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো: হারুন-অর- রশিদ।

মেলায় পাচঁ তারকা হোটেল রেনেসন্স ঢাকা, প্রাণ গ্রুপসহ দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিষ্ঠানের ৩০টি স্টল ছিল। মেলা উদ্বোধনের পর প্রধান অতিথি ও অন্যান্য অতিথিরা সব স্টল ঘুরে দেখেন।

মাহমুদ কবীর/আবরার জাহিন

জবির ছাত্রী হলের নামে যুক্ত হলো বঙ্গমাতা

প্রকাশ: ১৩ মে ২০২৪, ১১:৩৮ পিএম
জবির ছাত্রী হলের নামে যুক্ত হলো বঙ্গমাতা
ছবি : খবরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের নামে আংশিক পরিবর্তন করা হয়েছে। নাম পরিবর্তন করে রাখা হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল।

সোমবার (১৩ মে) বিষয়টি নিশ্চিত করেছেন হল প্রভোস্ট অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার।

তিনি বলেন, ‘বর্তমান উপাচার্য মহোদয় এসেই নাম পরিবর্তনের এই উদ্যোগ নেন। কারণ নাম পরিবর্তনের জন্য অনেক আগে থেকেই আলোচনা চলছিল।’ 

উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, ‘সিন্ডিকেটের ৯৫তম সভায় নাম পরিবর্তন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব করার সিদ্ধান্ত নেওয়া হয়। ইতোমধ্যে নতুন নামফলক লাগানোর কাজও শেষ হয়েছে।’

 

বাসে যবিপ্রবি ছাত্রীর শ্লীলতাহানি, শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশ: ১৩ মে ২০২৪, ১০:১৩ পিএম
বাসে যবিপ্রবি ছাত্রীর শ্লীলতাহানি, শিক্ষার্থীদের বিক্ষোভ
ছবি : খবরের কাগজ

যাত্রীবাহী বাসে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এক ছাত্রীর সঙ্গে শ্লীলতাহানির ঘটনায় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১৩ মে) দুপুরে যবিপ্রবির প্রধান ফটকের সামনে যশোর চৌগাছা সড়কে তারা অবস্থান নেন। এর পর সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। বিকাল সাড়ে ৫টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন তারা। এ ঘটনায় জনসাধারণের চলাচল চরমভাবে ব্যহত হয়। প্রায় পাঁচ ঘন্টা চলমান অবরোধ কর্মসূচি পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জড়িতদের শাস্তির আশ্বাস দিলে আন্দোলনকারীরা অবরোধ প্রত্যাহার করে নেন।

শিক্ষার্থীরা জানান, গত ১২মে যশোর থেকে চৌগাছাগামী লোকাল বাসে করে ব্শ্বিবিদ্যালয়ে ভুক্তভোগী ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে আসছিলেন। বাসটিতে চুড়ামনকাটি থেকে মাসুদ নামের এক যুবক উঠেন। বাসে উঠে সে ভুক্তভোগী ওই শিক্ষার্থীর স্পর্শকাতর স্থানে হাত দেয়।পরবর্তীতে মাসুদের নামে ঘটনার দিন প্রক্টর বরাবর লিখিত অভিযোগ জানান ওই শিক্ষার্থী। এ নিয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধন করার জন্য প্রশাসনিক ভবনে অবস্থান করলে এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর আনোয়ার হোসেন উপস্থিত হয়ে ২৪ ঘন্টার মধ্যে অপরাধীকে গ্রেফতারের আশ্বাস দিলে আন্দোলনকারীরা কর্মসূচি প্রত্যাহার করে নেন। ঘটনার ২৪ ঘটনা অতিক্রম করলেও অপরাধী গ্রেফতার না হওয়ায় আবার সোমবার দুপুর থেকে আবারও  বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা।এর পর সড়কে টায়ার জ্বালিয়ে দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও পুলিশ প্রশাসন একাধিকবার কথা বলে আন্দোলনকারীদের সঙ্গে বিষয়টি সমাধানের চেষ্টা করে ব্যর্থ হন। 

একই সাথে শিক্ষার্থীরা ৬ দফা দাবি তুলেন। দাবি গুলো হলো-  শ্লীলতাহানির ঘটনা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীর বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি, চৌগাছা বাস মালিক সমিতিকে জবাবদিহিতার আওতায় আনা, যশোর-চৌগাছা রুটের সকল বাসের চালক এবং হেলপারকে যাত্রী নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে (বিশেষত্ব, নারী ও শিশু), উক্ত রুটের সকল বাসের মধ্যে সামনের সারিতে উল্লেখযোগ্য সংখ্যক আসন বরাদ্দ রাখতে হবে। (নারী, শিশু, বৃদ্ধ ও বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তি), ভবিষ্যতে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটলে যশোর-চৌগাছা বাস মালিক সমিতিকে এর পূর্ণদায়ভার গ্রহণ করতে হবে। অন্যথায় যবিপ্রবি ছাত্র-ছাত্রীরা তাদের বিবেচনাযোগ্য পদক্ষেপ গ্রহণ করবে, বিশ্ববিদ্যালয়কে প্রতি ঘন্টায় শহর থেকে (চাঁচড়া, মনিহার) শাটল বাস সার্ভিস ব্যবস্থা চালু করতে হবে এবং অতিদ্রুত এ দাবি কার্যকর করতে হবে। 

পরবর্তীতে বিকেলে সাড়ে পাঁচটার দিকে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন ঢাকা থেকে বিশ্ববিদ্যালয়ে ফিরে এসে শিক্ষার্থীদের বিচারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা কর্মসূচি তুলে নেন।

যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, শাটল বাস দেওয়ার সক্ষমতা এ মুহূর্তে আমাদের নেই। তবে অভিযুক্ত যেখানেই থাকুক তাকে গ্রেফতার করা হবে। এছাড়া শিক্ষার্থীদের অন্যান্য দাবিগুলোর জন্য যশোর চৌগাছা বাস মালিক সমিতির সাথে আমরা কথা বলে ব্যবস্থা করবো।

এই বিষয়ে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, অভিযুক্তকে আটকের জন্য পুলিশ কাজ করছে। 

ফিলিস্তিনের রাষ্ট্রদূত-এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় উপাচার্য সাক্ষাৎ

প্রকাশ: ১৩ মে ২০২৪, ০৭:৩০ পিএম
ফিলিস্তিনের রাষ্ট্রদূত-এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় উপাচার্য সাক্ষাৎ
বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাক্ষাৎ। ছবি : সংগৃহীত

বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসানের সঙ্গে সাক্ষাৎ করেন।

সোমবার (১৩ মে) বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড ঢাকার কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। 

সাক্ষাৎকালে দু'জনের মধ্যে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনি শিক্ষার্থী ভর্তি, বৃত্তি এবং আবাসিক সুবিধা প্রদানের বিষয় নিয়ে আলোচনা হয়।

এ সময় উপাচার্য বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ ও ফিলিস্তিনের মধ্যে ১৯৭১ সালে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের যে ভিত্তি স্থাপন করেছিলেন এই উদ্যোগ তার ভিতকে আরও মজবুত 
করবে। 

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জনগণ ফিলিস্তিনি বন্ধুদের প্রতি সবসময় সহানুভূতিশীল বলে তিনি রাষ্ট্রদূতকে জানান। প্রেস বিজ্ঞপ্তি

এমএ/