মাদারীপুরে ট্রাক-বাস সংঘর্ষে নিহত ১ । খবরের কাগজ
ঢাকা ২৬ বৈশাখ ১৪৩১, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

মাদারীপুরে ট্রাক-বাস সংঘর্ষে নিহত ১

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পিএম
মাদারীপুরে ট্রাক-বাস সংঘর্ষে নিহত ১
দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাক। ছবি: খবরের কাগজ

মাদারীপুরে ট্রাক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালক সবুজ সরকার (৬০) নিহত হয়েছেন। এ সময় আহত হয় আরও অনেকে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সবুজ বরিশালের হিজলা থানার পওনিডাঙ্গা গ্রামের মৃত হামদু সরকারের ছেলে।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, ঢাকাগামী একটি ট্রাকের চাকা ফেটে গেলে বরিশালগামী যাত্রীবাহী হানিফ পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। পরে পুলিশ ও স্থানীয়রা ঘটনাস্থলে ট্রাকের চালককে মৃত অবস্থায় উদ্ধার করে। এ সময় হানিফ পরিবহনে একাধিক যাত্রী আহত হন। অনেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেলেও একজনকে গুরুতর আহত অবস্থায় মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মাদারীপুর সদর ফায়ার সার্ভিসের পরিদর্শক আহাদুজ্জামান খবরের কাগজকে জানান, আমরা সড়ক দুর্ঘটনার কথা জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে এসে হতাহতদের উদ্ধার করি। ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়েছে।

রফিকুল ইসলাম/অমিয়/

বানিয়াচংয়ে দুপক্ষের সংঘর্ষে নিহত বেড়ে ৪

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৮:৫৭ পিএম
বানিয়াচংয়ে দুপক্ষের সংঘর্ষে নিহত বেড়ে ৪
বানিয়াচংয়ে সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষে জড়ায় দুই পক্ষ। ছবি : খবরের কাগজ

হবিগঞ্জের বানিয়াচংয়ে সিএনজিচালিত অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে দুপক্ষের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ জনে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন।

বৃহস্পতিবার (৯ মে) বেলা ২টার দিকে উপজেলার আগুয়া গ্রামে দেশীয় অস্ত্র নিয়ে ঘণ্টাব্যাপী চলে এ সংঘর্ষ।

নিহতরা হলেন- বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামের শুকুর মিয়ার ছেলে সিএনজিচালক আব্দুল কাদির, একই গ্রামের বজলু মিয়ার ছেলে সিরাজ মিয়া, আলী রাজার ছেলে লিলু মিয়া এবং আনু মিয়া।

পুলিশ ও স্থানীয়রা জানান, আগুয়া বাজারের সিএনজি স্ট্যান্ড দিয়ে দীর্ঘদিন ধরে সিএনজিচালিত অটোরিকশা স্ট্যান্ডের ম্যানেজার বদির মিয়ার সঙ্গে একই গ্রামের সোহেল মিয়া ও তার লোকজনের বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার দুপুরে আগুয়া বাজারের সিএনজি স্ট্যান্ড থেকে রিজার্ভে যাত্রী নিয়ে আসছিলেন আব্দুল কাদির। এ সময় বদির মিয়া তাকে বাধা দেয় এবং সিরিয়াল মানতে বলে। এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। বিষয়টি উভয় পক্ষের বাড়িতে জানাজানি হলে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই আব্দুল কাদির ও সিরাজ মিয়ার মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পর মারা যান লিলু মিয়া। রাত ৮টার দিকে আনু মিয়ার মৃত্যু হয়।

এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৫০ জনের বেশি আহত হয়েছেন। তাদের হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পলাশ রঞ্জন দে বলেন, ‘খবর পেয়ে পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে যান। এ ঘটনায় চারজন নিহত হয়েছেন এবং বেশ কয়েকজন আহত রয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুনরায় যেন কোনোকিছু না ঘটে সেজন্য এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

কাজল সরকার/সালমান/

এক শিশুকে হত্যার চেষ্টা সমবয়সী দুই শিশুর

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৮:০৫ পিএম
এক শিশুকে হত্যার চেষ্টা সমবয়সী দুই শিশুর
খবরের কাগজ গ্রাফিকস

চট্টগ্রামের ফয়’স লেকে একটি নির্মাণাধীন ভবনের ছাদে নিয়ে ১১ বছরের এক শিশুকে ছুরিকাঘাত ও মারধর করে হত্যার চেষ্টা করেছে তারই সমবয়সী দুই শিশু। পরে শিশুটিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান এক ব্যক্তি। বর্তমানে শিশুটি সেখানে চিকিৎসাধীন আছে। পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত ২ শিশুকে গ্রেপ্তার করেছে।

ঘটনাটি মঙ্গলবার (৭ মে) হলেও প্রকাশ্যে আসে বুধবার (৮ মে)। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেয়ামত উল্লাহ খবরের কাগজকে বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। পরে ২ শিশুকে গ্রেপ্তার করে ওই মামলায় আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তার দুই শিশু ১৩ ও ১৫ বছর বয়সের। আর ভিকটিম শিশুটি ১১ বছরের।

পুলিশ সূত্রে জানা গেছে, ফয়’স লেক এলাকার একটি নির্মাণাধীন ভবনে তাকে ধরে নিয়ে হত্যার উদ্দেশ্যে বটি দিয়ে গলা কাটে তারই সমবয়সী দুই শিশু। কাঁধে একটি বাক্স ঝুলিয়ে হেঁটে হেঁটে পান-সিগারেট বিক্রি করত আহত শিশুটি। ওই বাক্সটির জিনিসপত্র ও টাকা-পয়সা কেড়ে নিতেই তার পূর্ব পরিচিত দুই শিশু এ ঘটনা ঘটায়। গত মঙ্গলবার (৭ মে) তাকে টার্গেট করে ধরে নিয়ে যায়। তারা তিনজনই ফয়’স লেক এলাকায় থাকত।

ঝিনাইদহে মহিলা ভাইস চেয়ারম্যান তৃতীয় লিঙ্গের বর্ষা

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৭:২১ পিএম
ঝিনাইদহে মহিলা ভাইস চেয়ারম্যান তৃতীয় লিঙ্গের বর্ষা
মীর বর্ষা খাতুন। ছবি : সংগৃহীত

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের প্রার্থী সাদিয়া আক্তার পিংকী ও কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নজরুল ইসলাম ঋতুর নির্বাচিত হওয়ার পর এবার ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মীর বর্ষা খাতুন নামে আরেক তৃতীয় লিঙ্গের প্রার্থী বিপুল ভোটে জয়ী হয়েছেন। তিনজন নারী প্রার্থীকে হারিয়ে তিনি এই পদে জয়ী হন।

বুধবার (৮ মে) রাতে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাচন অফিসার মো. কামরুজ্জামান ভোট গণনা শেষে এই ফলাফল ঘোষণা করেন। মীর বর্ষা খাতুন প্রজাপতি প্রতীক নিয়ে ৫৪ হাজার ২৫৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান ভাইস চেয়ারম্যান শ্রীমতি আরতি দত্ত ২৩ হাজার ৩৫২ ভোট পেয়েছেন। ৩০ হাজার ৯০৬ ভোটের ব্যবধানে তিনি জয়ী হন। তৃতীয় লিঙ্গের প্রার্থী মীর বর্ষা খাতুনের সঙ্গে আরতি দত্ত ছাড়াও মাহফুজা তাহের ও পাপিয়া সমাদ্দার নামে আরও তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান বর্ষা খাতুন বলেন, ঝিনাইদহের সব শ্রেণি-পেশার মানুষ আমাকে বিপুল ভোটে নির্বাচিত করেছেন। সুখে দুখে সকলের পাশে থাকতে চান। সাধারণ মানুষের জন্য আমার দরজা সবসময় খোলা থাকবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ইতোপূর্বে ঝিনাইদহের কোটচাঁদপুরে এবং কালীগঞ্জে তৃতীয় লিঙ্গের দু'জন প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাদেরকে অনুসরণ করে যেন ঝিনাইদহ সদর উপজেলার জনগণের সেবা করতে পারি।

উল্লেখ্য এর আগে জেলার কোটচাঁদপুরে তৃতীয় লিঙ্গের সাদিয়া আক্তার পিংকী ও কালীগঞ্জের ত্রিলোচনপুর ইউনিয়নে নজরুল ইসলাম ঋতু চেয়ারম্যান নির্বাচিত হয়ে চমক সৃষ্টি করেছেন।

মাহফুজুর রহমান/এমএ/

উপজেলা নির্বাচন গাজীপুরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৬:২৪ পিএম
গাজীপুরে বিএনপির বহিষ্কৃত নেতা চেয়ারম্যান নির্বাচিত
গাজীপুর সদর উপজেলা নির্বাচনে বিজয়ী হয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা ইজাদুর রহমান মিলন। ছবি : সংগৃহীত

গাজীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে বড় ব্যবধানে বিজয়ী হয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা ইজাদুর রহমান মিলন। তিনি ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৯৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অ্যাডভোকেট রিনা পারভিন আনারস প্রতীকে পেয়েছেন ১০ হাজার ২০৮ ভোট।

দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় গাজীপুর জেলা বিএনপির সহসভাপতির পদসহ প্রাথমিক সদস্য পদ থেকেও সম্প্রতি বহিষ্কৃত হন বিজয়ী চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গাজীপুর জেলার ৫টি উপজেলার মধ্যে বুধবার সদর, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

কাপাসিয়া উপজেলায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান (মোটরসাইকেল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫১ হাজার ৪৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম পেয়েছেন (আনারস) ৪৪ হাজার ৯৫৮ ভোট।

কালীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন স্বপন (মোটরসাইকেল) প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আশরাফী মেহেদী হাসান (দোয়াত-কলম) এর চেয়ে বেশি ব্যবধানে এগিয়ে রয়েছেন।

উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার কার্যালয়ে প্রাপ্ত ফলাফলে এসব তথ্য জানা গেছে।

পলাশ প্রধান/এমএ/

স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৪:৩৮ পিএম
স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেপ্তার
অভিযুক্ত শিক্ষক গৌতম মজুমদার (মাঝে)। ছবি : খবরের কাগজ

ঝালকাঠিতে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে গৌতম মজুমদার (৩৭) নামে এক শিক্ষককে গ্রেপ্তার করেছে র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍‍্যাব)।

বুধবার (৮ মে) রাত ৭টার দিকে পিরোজপুর জেলার লককাঠি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍‍্যাব-৮।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍‍্যাব-৮-এর সিনিয়র এএসপি ফয়জুল ইসলাম।

গ্রেপ্তার গৌতম মজুমদার সদর উপজেলার গুয়াটন এলাকার হেমায়েত উদ্দিন বিজ্ঞান শিক্ষায়াতনের সহকারী শিক্ষক।

র‍‍্যাব জানায়, গত ৩ মে গৌতম মজুমদার ওই স্কুলছাত্রীকে প্রাইভেট পড়ানোর সময় আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল করে নিজ বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে। পরে ওই ছাত্রীর বাবা বাদি হয়ে সদর থানায় একটি ধর্ষণ মামলা করেন। এর প্রেক্ষিতে অভিযান চালিয়ে গৌতমকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করা হয়।

আল আমিন/পপি/অমিয়/